বার্তাকক্ষ
ইলন মাস্ক টুইটারের মালিকানা নেওয়ার পর থেকেই প্রতিষ্ঠানটির জন্য ভালো খবর মিলছে না। চলতি বছর বিজ্ঞাপন থেকে তাদের আয় কমেছে ২৮ শতাংশ। ইনসাইডার ইন্টেলিজেন্সের এক বিশ্লেষণে জানা যায়, আগে টুইটার বিজ্ঞাপনের মাধ্যমে ৪ দশমিক ৭৪ বিলিয়ন ডলার আয় করলেও চলতি বছর তা মাত্র ২ দশমিক ৯৮ শতাংশে রয়েছে।
ইনসাইডার ইন্টেলিজেন্সের প্রিন্সিপাল অ্যানালিস্ত জেসমিন এনবার্গ জানান, ‘মূল সমস্যা হলো বিজ্ঞাপনদাতারা ইলন মাস্ককে বিশ্বাস করতে পারছে না। মাস্কের ব্যক্তিগত ব্যবসা পদ্ধতি থেকে টুইটার বের হতে না পারলে তাদের এই সংকট মোকাবেলা সম্ভব হবে না।’
ব্যবসায় মন্দা ঠেকাতে ইতোমধ্যে টুইটার অনেক কর্মী ছাটাই করেছে। প্যাথমেটিক্সের একটি গবেষণা প্রতিবেদনে জানা গেছে, চলতি বছরের জানুয়ারি থেকে ৩০টি বিশ্বাসযোগ্য বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান টুইটারে আর বিজ্ঞাপন দিচ্ছে না।
