ঢাকায় বাংলাদেশ-ইংল্যান্ড দল হারের পরও অনুশীলনে গুরুত্ব নেই ইংলিশদের!

0
14

বার্তাকক্ষ ,,ব্যাটাররা ১৫৭ রানের লক্ষ্য তাড়া করে দল জিতিয়েছেন, সবাই কমবেশি অবদান রেখেছেন। নাজমুল হোসেন শান্ত ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়েছেন। ৮ বছর পর দলে ফেরা রনি তালুকদার আর অভিষেক হওয়া তৌহিদ হৃদয়ও স্বচ্ছন্দ্য ও সাবলীল ব্যাটিং করেছেন।
ব্যাট হাতে শেষটা করেছেন অধিনায়ক সাকিব আল হাসান ও আফিফ হোসেন ধ্রুব। ব্যাটারদের এই গোছানো পারফরম্যান্সে তরুণ পেসার হাসান মাহমুদের বোলিংটা খানিক ঢাকা পড়েছে।কিন্তু হাসান ডেথ ওভারে চমৎকার দুটি ওভার না করলে (দুই ওভারে ১ আর ৪ রান) আর জস বাটলার ও সাম কারানকে আউট করতে না পারলে ইংলিশদের সংগ্রহটা বড় হতো নিঃসন্দেহে।
এ তরুণ এমনিতেই একটু চুপচপ থাকেন। মিডিয়ায় আসেন কম। তাই তার কথা ভক্ত ও সমর্থকদের শোনার সুযোগও হয় কম। তবে হাসান মাহমুদ ভক্তদের জন্য আছে সুখবর, কাল শনিবার প্র্যাকটিসের পর মিডিয়ায় কথা বলবেন এই পেসার। আজ শুক্রবার রাতে বাংলাদেশ মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম তা জানিয়েছেন।
এদিকে চট্টগ্রামে জয়ের কেতন উড়িয়ে আবার রাজধানীতে জাতীয় দলের বহর। শেষ ওয়ানডেতে ৫০ রানের স্বস্তির ও কৃতিত্বপূর্ণ জয়ের পর বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টিতেও ৬ উইকেটের দারুণ জয় পেয়েছে টিম বাংলাদেশ। চট্টগ্রামপর্ব এবারের মতো শেষ।আগামী ১২ মার্চ শেরে বাংলায় দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জস বাটলারের ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে সাকিবের দল।
এদিকে ইংল্যান্ডও আজই রাজধানীতে ফিরে এসেছে। শুক্রবার বিশ্রামে ছিল দুই দল। শনিবার সকাল ১০ টায় অনুশীলন টিম বাংলাদেশের।
অবাক করা ব্যাপার হলো, প্রথম টি-টোয়েন্টিতে হারলেও আগামীকাল ইংলিশদের পূর্ণাঙ্গ প্র্যাকটিস সেশন নেই। ইংলিশ মিডিয়া ম্যানেজার ম্যাট সামারফোর্ড জানিয়েছেন, কাল দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাদের ঐচ্ছিক অনুশীলন, অর্থাৎ যার ইচ্ছে অনুশীলন করবেন যার ইচ্ছে বিশ্রামে থাকবেন। যারা স্বেচ্ছায় অনুশীলনে যাবেন, তারা কেউ মিডিয়ায় কথা বলবেন না।