Friday, September 30, 2022
হোম শীর্ষ তথ্য প্রযুক্তিআইফোনকে টক্কর দেবে নাথিং ফোন, টাকা থাকলেই কেনা যাবে না

আইফোনকে টক্কর দেবে নাথিং ফোন, টাকা থাকলেই কেনা যাবে না

Published on

সাম্প্রতিক সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করছে রাশিয়া

বার্তাকক্ষ রাশিয়া আনুষ্ঠানিকভাবে ইউক্রেনের চারটি অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছে। শুক্রবার এই অঞ্চলগুলোকে...

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছরে ক্যাম্পে আরও ২৭ খুন

বার্তাকক্ষ কক্সবাজারের আশ্রয় ক্যাম্পে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছর পূর্ণ হলো বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)।...

মহেশপুরে ৪০ পিচ সোনার বারসহ ১জন আটক

আব্দুস সেলিম, মহেশপুর ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত থেকে ৪০ পিচ সোনার বারসহ শওকত আলী...

ডিমের উৎপাদন খরচ ৬ টাকা, দাম কেন ১৩: কৃষিমন্ত্রী

বার্তাকক্ষ ফার্মের মুরগির ডিমের উৎপাদন খরচ ৫ থেকে ৬ টাকা বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক।...

বার্তাকক্ষ।। নাথিং ফোন ১ বাজারে আসছে আগামী ১২ জুলাই। লন্ডনভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান নাথিং এই প্রথম স্মার্টফোন আনতে যাচ্ছে। এই ফোনটিকে ঘিরে বিশ্বে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে রহস্য দানা বাঁধছে।
ওয়ানপ্লাসের সাবেক সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই নাথিং ফোনের প্রধানের দায়িত্বে আছেন। এর জন্যই বাড়তি উন্মাদনা কাজ করছে ফোনটি ঘিরে। এবার নাথিং জানিয়ে দিয়েছে চাইলেই সবাই কিনতে পারবেন না এই ফোন। প্রথমে নিজস্ব কমিউনিটির সদস্যদের মাঝে ফোনটি বিক্রি করা হবে। যদি তারা ফোনটি ব্যবহার করে সন্তুষ্ট হয় তবেই ইনভাইটের মাধ্যমে ফোনটি বিক্রি করা হবে।
নাথিং জানাচ্ছে, এই স্ট্র্যাটেজির মাধ্যমে ফোন বিক্রি করলে অতিরিক্ত ফোন তৈরি করতে হবে না। প্রয়োজন বুঝে ফোন প্রস্তুত করা হবে। তাছাড়া যদি একসঙ্গে প্রচুর সংখ্যক ফোন তৈরি করা হয় এবং ফোনটি ক্রেতাদের আকর্ষণ টানতে না পারে তবে আশানুরূপ বিক্রি হবে না। ফলে ফোনের দাম কমানো ছাড়া বিকল্প থাকবে না। এ কারণেই ফোন বিক্রি করার ক্ষেত্রে এমন পন্থা বেছে নেওয়া হয়েছে।
প্রযুক্তি সংস্থা টিপ্সটার ফোনটির যে আংশিক তথ্য ফাঁস করেছে, সেখান থেকে জানা যাচ্ছে, আইফোনের তুলনায় নাথিং ফোনের দাম অনেকটাই কম হবে। তাছাড়া, প্রতিষ্ঠানটি আগে থেকেই দাবি করে আসছে, আইফোনকে টক্কর দিতেই আধুনিক প্রযুক্তিসম্পন্ন এই ফোন বাজারে আনা হচ্ছে।
বলা হচ্ছে, ফোনের ভেতরে কি রয়েছে তা বাহির থেকেই দেখা যাবে। এ জন্য ব্যবহার করা হয়েছে ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেল। ফোনটিতে সম্ভবত ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেটের ব্যবহার দেখা যেতে পারে ফোনটিতে। র‌্যাম থাকতে পারে ৮ জিবি এবং রম ১২৮ জিবি।
ফোনটিতে ট্রিপল ক্যামেরার সেটআপ থাকতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সেলের। এছাড়াও সেলফির জন্য ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১২ চালিত ফোনটিতে থাকছে ৪৫০০ এমএএইচ ব্যাচারি।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ফোন থেকে এই অ্যাপগুলো ডিলিট করুন এখনই, না হলে বিপদ

বার্তাকক্ষ সম্প্রতি একটি সুরক্ষা সংস্থা ভয়ংকর তথ্য সামনে এনেছে। এতে বলা হয়েছে, অ্যাপ স্টোর ও...

এক চার্জে ৩০ দিন চলবে স্মার্টওয়াচ

বার্তাকক্ষ ভারতের বাজারে আসছে ওয়ানপ্লাসের নর্ড ওয়াচ। এই প্রথম নর্ড সিরিজের স্মার্টওয়াচ আসছে ভারতের বাজারে।...

ফেসবুকে যেসব কাজ করলে বিপদে পড়বেন

বার্তাকক্ষ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম ফেসবুক। মেটার মালিকানাধীন সাইটটি ব্যবহারকারীদের নানান সুবিধা...