Thursday, September 29, 2022
হোম শহর-গ্রামপদ্মাসেতু উদ্বোধন : বাগেরহাটে আনন্দ মেলাসহ নানা আয়োজন

পদ্মাসেতু উদ্বোধন : বাগেরহাটে আনন্দ মেলাসহ নানা আয়োজন

Published on

সাম্প্রতিক সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করছে রাশিয়া

বার্তাকক্ষ রাশিয়া আনুষ্ঠানিকভাবে ইউক্রেনের চারটি অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছে। শুক্রবার এই অঞ্চলগুলোকে...

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছরে ক্যাম্পে আরও ২৭ খুন

বার্তাকক্ষ কক্সবাজারের আশ্রয় ক্যাম্পে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছর পূর্ণ হলো বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)।...

মহেশপুরে ৪০ পিচ সোনার বারসহ ১জন আটক

আব্দুস সেলিম, মহেশপুর ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত থেকে ৪০ পিচ সোনার বারসহ শওকত আলী...

ডিমের উৎপাদন খরচ ৬ টাকা, দাম কেন ১৩: কৃষিমন্ত্রী

বার্তাকক্ষ ফার্মের মুরগির ডিমের উৎপাদন খরচ ৫ থেকে ৬ টাকা বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক।...

বাগেরহাট সংবাদদাতা
বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উদযাপন করেছে বাগেরহাটবাসী। এই সেতুই পাল্টে দিবে বাগেরহাটের অর্থনীতি, যোগাযোগ ব্যবস্থাসহ জেলার মানুষের জীবন মান। একারণে স্মরনীয় এইদিনটিকে বরণ করে নিতে কমতি ছিল না কোন কিছুর। শনিবার(২৫ জুন) সকালে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বাগেরহাট শহীদ মিনার চত্তর থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের করা হয়। পদ্মাসেতু সংক্রান্ত বিভিন্ন ব্যানার-ফেস্টুন ও পোস্টার নিয়ে র‌্যালীতে হাজার হাজার মানুষ অংশ নেয়। শহরের বিভিন্ন সড়ক ঘুরে র‌্যালীটি জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়। সেখানে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে সাতদিন ব্যাপি লোকজ আনন্দ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।


পরে স্বাধীনতা উদ্যানে সাধারণ মানুষের জন্য বড় পর্দায় পদ্মাসেতুর উদ্বোধনী অণুষ্ঠান সম্প্রচার করা হয়। এসব অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ কয়েক হাজার সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।


অন্যদিকে পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাট জেলা আওয়ামী লীগের নেতৃত্বে জেলার অর্ধলক্ষাধিক মানুষ অংশগ্রহন করেছেন। এছাড়া বাগেরহাট শহরের বিভিন্ন সড়কে সুসজ্জিত পিকআপে বাউল শিল্পিদের দিয়ে পদ্মাসেতুর গান প্রচার করা হচ্ছে।

দুপুরে বাগেরহাট জেলা হাসপাতাল, জেলা কারাগার ও শিশু সদনে উন্নত খাবার পরিবেশন করার কথা রয়েছে। বাদ আসর বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিলেরও আয়োজন রয়েছে। স্বাধীনতা উদ্যানে সপ্তাহব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৩০ জুন বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে এ্যাক্রোবেটিক শো‘র মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সব আয়োজন শেষ হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

মহেশপুরে ৪০ পিচ সোনার বারসহ ১জন আটক

আব্দুস সেলিম, মহেশপুর ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত থেকে ৪০ পিচ সোনার বারসহ শওকত আলী...

মোংলায় ৭ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

মোংলা সংবাদদাতা বাগেরহাটের মোংলায় সাত বছর বয়সি এক শিশু কন্যাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে তার চাচার...

যশোরে অস্ত্রসহ দুই যুবক আটক ডিবি পুলিশ

নিজস্ব প্রতিবেদক যশোরে অস্ত্রসহ দুই যুবককে আটক করেছে ডিবি পুলিশ। আটককৃতরা হলেন, শহরের ঘোপ নওয়াপাড়া...