Wednesday, October 5, 2022
হোম বিনোদনরেহানার স্পেন জয়

রেহানার স্পেন জয়

Published on

সাম্প্রতিক সংবাদ

সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে

কিছু উন্নয়ন প্রকল্প ধীর গতির কারণে জনভোগান্তি চরমে উঠেছে। এছাড়া অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি তো চলছে।...

কেশবপুরে কৃষকলীগের পূজা মণ্ডপ পরিদর্শন

সোহেল পারভেজ, কেশবপুর কেশবপুর উপজেলার বিভিন্ন পূজা ম-প পরিদর্শন করেছেন কৃষকলীগে নেতৃবৃন্দ। মঙ্গলবার সংগঠনের উপজেলা,...

দেবহাটায় জাতীয় কন্যা শিশু দিবস উদ্যাপন

দেবহাটা প্রতিনিধি : ‘সময়ের অঙ্গীকার কন্যা শিশুর অধিকার’ প্রতিপ্রাদ্য নিয়ে দেবহাটায় জাতীয় কন্যাশিশু দিবস উদ্যাপন...

শার্শায় ভুল মানুষের দ্বারা রাজনীতি পরিচালিত হওয়ায় প্রকৃত নেতাকর্মীরা অত্যাচার জুলুম নির্যাতনের শিকার : আশরাফুল আলম লিটন

বেনাপোল প্রতিনিধি : যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল...

বার্তাকক্ষ
কান-ইতিহাসের পর ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি নিয়ে দুনিয়া ঘুরছেন এর প্রধান অভিনেত্রী আজমেরী হক বাঁধন। এরমধ্যে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিনি। ভারতের কেরালা চলচ্চিত্র উৎসবেও পেয়েছেন বিশেষ সম্মান। অংশ নিয়েছেন ৯৪তম অস্কার ছাড়াও বেশ ক’টি আন্তর্জাতিক উৎসবে।
সেই ধারাবাহিকতায় এবার দূর স্পেন থেকে স্বীকৃতি হাতে নিলেন ঢাকার এই অভিনেত্রী। স্পেনের ‘ভ্যালেন্সিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-সিনেমা জোভ’-এ সেরা অভিনেত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন বাঁধন। একা নন, সেরা চলচ্চিত্রের পুরস্কারটিও এসেছে ‘রেহানা মরিয়ম নূর’-এর পক্ষে।
শনিবার (২ জুলাই) শেষ হয়েছে উৎসবটির এবারের আসর। যাতে সরাসরি অংশ নিয়েছেন বাঁধন। সমাপনী দিনে ঘোষণা করা হয় বিজয়ীদের নাম।
পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় বাঁধন উচ্ছ্বাস প্রকাশ করেন। জানান, ‘সিনেমা জোভ-এ আমরা দুটি পুরস্কার পেয়েছি। এটা সত্যিই অনেক বড় সম্মান। ধন্যবাদ সিনেমা জোভ ও সম্মানিত জুরি বোর্ড আমাদের পুরস্কৃত করার জন্য। এটা আমাদের অনুপ্রেরণা জোগাবে।’
উৎসবে বাঁধনউৎসবে বাঁধন
আব্দুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় বাঁধন ছাড়াও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী প্রমুখ।
সিনেমাটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের জেরেমি চুয়া ও বাংলাদেশের এহসানুল হক বাবু।
ছবির গল্প আবর্তিত হয়েছে বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে। সেখানে রেহানা একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক। ঝঞ্ঝাবিক্ষুব্ধ তার জীবন। এক সন্ধ্যায় কলেজ থেকে বের হয়ে তিনি এমন একটি ঘটনা প্রত্যক্ষ করেন, যা তাকে প্রতিবাদী করে তোলে। এক ছাত্রীর পক্ষ হয়ে সহকর্মী এক শিক্ষকের বিরুদ্ধে দাঁড়াতে বাধ্য হন রেহানা। একই সময়ে তার ৬ বছরের মেয়ের বিরুদ্ধে স্কুল থেকে রূঢ় আচরণের অভিযোগ করা হয়। এমন অবস্থায় রেহানা তথাকথিত নিয়মের বাইরে থেকে সেই ছাত্রী ও তার সন্তানের জন্য ন্যায়বিচার খুঁজতে থাকেন।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

কাজল-রানীদের দুর্গাপূজা

বার্তাকক্ষ বলিউডের জনপ্রিয় দুই অভিনেত্রী কাজল ও রানী মুখার্জি। কাজের সূত্রে মুম্বাই শহরে থাকলেও এখনো...

চুমু নিয়ে রাশমিকার তিক্ত অভিজ্ঞতা

বার্তাকক্ষ ভারতীয় দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানা। ‘ডিয়ার কমরেড’ সিনেমায় অভিনেতা বিজয় দেবরকোন্ডার সঙ্গে...

শাকিব-বুবলীর বিয়ে হয় ২০ জুলাই ২০১৮

বার্তাকক্ষ যা রটে, তার কিছুটা তো ঘটে! না, কিছু নয়, পুরোটাই ঘটিয়ে দেখালেন ঢালিউড জুটি...