Thursday, September 29, 2022
হোম আইটিদেশের বাজারে প্রথম কাস্টমাইজ স্মার্টফোন আনলো শাওমি

দেশের বাজারে প্রথম কাস্টমাইজ স্মার্টফোন আনলো শাওমি

Published on

সাম্প্রতিক সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করছে রাশিয়া

বার্তাকক্ষ রাশিয়া আনুষ্ঠানিকভাবে ইউক্রেনের চারটি অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছে। শুক্রবার এই অঞ্চলগুলোকে...

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছরে ক্যাম্পে আরও ২৭ খুন

বার্তাকক্ষ কক্সবাজারের আশ্রয় ক্যাম্পে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছর পূর্ণ হলো বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)।...

মহেশপুরে ৪০ পিচ সোনার বারসহ ১জন আটক

আব্দুস সেলিম, মহেশপুর ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত থেকে ৪০ পিচ সোনার বারসহ শওকত আলী...

ডিমের উৎপাদন খরচ ৬ টাকা, দাম কেন ১৩: কৃষিমন্ত্রী

বার্তাকক্ষ ফার্মের মুরগির ডিমের উৎপাদন খরচ ৫ থেকে ৬ টাকা বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক।...

বার্তাকক্ষ
শীর্ষ গ্লোবাল স্মার্টফোন কোম্পানি শাওমি রোববার দেশের বাজারে প্রথমবারের মতো ৮ জিবি র্যাম ভ্যারিয়েন্টের রেডমি নোট১১ স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছে।
নতুন ভ্যারিয়েন্টের অসাধারণ ফিচারসহ ফোনটি দেশের বাজারে নতুন সংযোজন। ডিভাইসটিতে আনা হয়েছে কিছু শক্তিশালী আপগ্রেড, যার মধ্যে রয়েছে- মেমোরি, ক্যামেরা সিস্টেম, চার্জিং স্পিড, ডিসপ্লে এবং এসওসি; যা আগের ফোনের সঙ্গে তুলনা করলে দেখা যাবে, অনেকটা ফ্ল্যাগশিপ লেভেল পারফরম্যান্স দেবে।
ফোনটি সম্পর্কে শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “আমরা দেশে প্রথমবারের মতো কাস্টমাইজ গ্লোবাল স্টেট অব দ্য আর্ট স্মার্টফোন আনতে পেরে গর্বিত। ৯০ হার্জের রিফ্রেশ রেটসহ অসাধারণ অ্যামোলেড ডিসপ্লে, অধিক মেমোরি এবং দীর্ঘস্থায়ী ৫০০০ এমএএইচ ব্যাটারির ডিভাইসটিতে পাওয়া যাবে স্মুথ ও আরামদায়ক ভিডিও দেখার অভিজ্ঞতা। রেডমি নোট১১ ৮জিবি র্যাম ভ্যারিয়েন্টে দেশের তরুণদের একটি পছন্দের ডিভাইস হবে বলে আমরা আশাবাদী।”
স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরে অবিশ্বাস্য পারফরম্যান্স
রেডমি নোট১১ ৮জিবি প্রসেসরে দেয়া হয়েছে ২.৪ গিগাহার্জের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। পাওয়ার সেভিংস ৬ ন্যানোমিটার প্রসেস প্রযুক্তি দেয়ায় ফোনটি দেবে শক্তিশালী পারফরম্যান্স। দ্রুতগতির কোয়ালকম অ্যাড্রেনো ৬১০ জিপিইউ ডিভাইসটিকে পরবর্তী পর্যায়ের পারফরম্যান্স দেয়ার বিষয়টি নিশ্চিত করবে। এই ৮জিবি ভ্যারিয়েন্টেটি এর নামের মতোই সত্য, ফলে ব্যবহারকারীরা অ্যাপ্লিকেশনগুলো সুইচ করার মাধ্যমে দেবে দুর্দান্ত অভিজ্ঞতা।
অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে স্মুথ স্ক্রলিং:
রেডমি নোট১১ ৮জিবি ফোনটিতে দেয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডটডিসপ্লে, যাতে রয়েছে এফএইচডিপ্লাস রেজ্যুলেশন, সাধারণ স্ক্রলিং কিংবা গেইম খেলার সময় ডিসপ্লেকে প্রাণবন্ত রাখবে এতে থাকা ৯০ হার্জের রিফ্রেশ রেট। রয়েছে অ্যামোলেডের পথিকৃৎ ফিচার ডিসিআই-পি৩ ওয়াইড কালার গামুট, ডিসপ্লে ভাইব্রান্ট কালার এবং দিনের আলোতেও স্ক্রিনে পরিষ্কার দেখার ব্যবস্থা। ফোনটির উপরে ও নিচের দিকে দেয়া হয়েছে দুটি সুপার লাইনার স্টেরিও স্পিকার, যা আপনাকে দেবে অসাধারণ অডিও এবং ভিডিও দেখার অভিজ্ঞতা।
কোয়াড ক্যামেরায় সতেজ ছবি:
ফোনটিতে দেয়া হয়েছে এআই কোয়াড ক্যামেরা, যার প্রাথমিক ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা হাই রেজ্যুলেশন ক্যামেরা দেবে ডিটেইলসহ মূল্যবান মুহূর্তগুলো ধরে রাখার সুবিধা। এর সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। রেডমি নোট১১ ৮জিবি ডিভাইসটি ব্যবহারকারীদের স্বাভাবিক নৈপুণ্যে চিত্তাকর্ষক সব ছবি তুলতে দেবে। ডিভাইসটিতে রয়েছে অ্যারে স্টাইলিশ সব ফিচার, রয়েছে নাইট মোড ২.০, ক্যালিডোস্কোপ এবং ভ্লগ মোড, যা আপনার নেয়া ছবিগুলোকে করে তুলবে আরও অসাধারণ। ফোনটির সামনে থাকা ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা নিতে দেবে পরিষ্কার ছবি।
রেডমি নোট১১ ৮জিবি ফোনটি পাওয়া যাবে গ্রাফাইট গ্রে, টোয়াইলাইট ব্লু এবং স্টার ব্লুর আকর্ষণীয় রঙে। ০৪ জুলাই সোমবার থেকে ফোনটি পাওয়া যাবে দেশের শাওমির সব অথরাইজড স্টোরে। ফোনটির ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম ২৩ হাজার ৯৯৯ টাকা।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ফোন থেকে এই অ্যাপগুলো ডিলিট করুন এখনই, না হলে বিপদ

বার্তাকক্ষ সম্প্রতি একটি সুরক্ষা সংস্থা ভয়ংকর তথ্য সামনে এনেছে। এতে বলা হয়েছে, অ্যাপ স্টোর ও...

এক চার্জে ৩০ দিন চলবে স্মার্টওয়াচ

বার্তাকক্ষ ভারতের বাজারে আসছে ওয়ানপ্লাসের নর্ড ওয়াচ। এই প্রথম নর্ড সিরিজের স্মার্টওয়াচ আসছে ভারতের বাজারে।...

ফেসবুকে যেসব কাজ করলে বিপদে পড়বেন

বার্তাকক্ষ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম ফেসবুক। মেটার মালিকানাধীন সাইটটি ব্যবহারকারীদের নানান সুবিধা...