Wednesday, December 7, 2022
হোম বিনোদনমডেল হিসেবে ঐশ্বরিয়া-প্রিয়াঙ্কাদের প্রথম আয় কত ছিল

মডেল হিসেবে ঐশ্বরিয়া-প্রিয়াঙ্কাদের প্রথম আয় কত ছিল

Published on

সাম্প্রতিক সংবাদ

সময়োপযোগী পদক্ষেপ নেয়া প্রয়োজন

বায়ুদূষণ পরিবেশ ও মানব স্বাস্থ্যের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। বায়ুদূষণের অন্যতম উৎস হচ্ছে ধুলাবালি।...

মৈত্রী দিবসের আলোচনায় প্রণয় ভার্মা বাংলাদেশের সঙ্গে মৈত্রীতে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় ভারত

বার্তাকক্ষ বাংলাদেশের সঙ্গে মৈত্রীর ক্ষেত্রে ভারত সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত...

স্কুলে ভর্তি: সরকারিতে এক আসনে ছয় আবেদন, বেসরকারির অধিকাংশ ফাঁকা

বার্তাকক্ষ সরকারি-বেসরকারি স্কুল ভর্তির আবেদন শেষ হয়েছে। সরকারি স্কুলে আসন প্রতি প্রায় ছয়জন করে...

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৭

বার্তাকক্ষ উত্তর আফগানিস্তানের সবচেয়ে বড় শহরে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে অন্তত সাত...

বার্তাকক্ষ
বলিউডের জনপ্রিয় সব অভিনেত্রী উঠে এসেছেন মডেলিং থেকে। সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন থেকে ‘দেশি গার্ল’ খ্যাত প্রিয়াঙ্কা চোপড়া জোনাস পর্যন্ত সব থেকে বেশি পারিশ্রমিক পাওয়া নায়িকারা রয়েছেন এ তালিকায়।
বলিউডে জনপ্রিয় হওয়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে অভিনেত্রীদের পারিশ্রমিক। জনপ্রিয়তার দিক থেকে শীর্ষ নায়িকাদের পারশ্রমিক তো ১৪ কোটি থেকে ৫ কোটি রুপি পর্যন্ত হয়ে থাকে। কিন্তু, আমরা কী জানি, মডেল থাকা অবস্থায় তারা প্রথম কত টাকা পারিশ্রমিক পেয়েছিলেন? ভারতীয় সংবাদমাধ্যমে এবার সে খবরই ওঠে এসেছে।
ঐশ্বরিয়া রাই বচ্চন:
দেবদাসের ‘পারু’ খ্যাত ঐশ্বরিয়া রাই বচ্চন ১৯৯৪ সালে বিশ্বসুন্দরীর খেতাব জেতেন। এর আগে তিনি মডেল হিসেবেই ক্যারিয়ার শুরু করেন।
বিশ্বসুন্দরী প্রতিযোগিতা জেতার তিন বছর আগে একটি মডেলিং প্রতিযোগিতায় বিজয়ী হন তিনি। এরপর একটি নামকরা ফ্যাশন পত্রিকার মার্কিন সংস্করণে ঐশ্বরিয়ার ছবি প্রকাশিত হয়েছিল। সোনালি বেন্দ্রে, তেজস্বিনী কোলহাপুরেসহ বহু অভিনেত্রীর সঙ্গে ফটোশ্যুটও করেছিলেন তিনি।
মডেল হিসেবে তাঁর প্রথম উপার্জন খুব বেশি ছিল না। জীবনে প্রথম মডেলিং করে মাত্র দেড় হাজার রুপি পারিশ্রমিক পেয়েছিলেন ঐশ্বরিয়া। কিন্তু, বর্তমানে তিনি ৭৭৬ কোটি রুপির সম্পত্তির মালিক।
প্রিয়াঙ্কা চোপড়া:
২০০২ সালে তামিল সিনেমার মাধ্যমে অভিনয় জীবন শুরু করে বর্তমানে বলিউড-হলিউড কাঁপাচ্ছেন ‘দেশি গার্ল’খ্যাত প্রিয়াঙ্কা চোপড়া। তবে, বলিউডে আসার আগে মডেলিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।
গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা জানান, তিনি মডেলিং থেকে প্রথম পারিশ্রমিক পেয়েছিলেন পাঁচ হাজার রুপি। পরিমাণে সামান্য হলেও তার কাছে এর মূল্য ছিল অনেক। এমনকি, আজও তিনি সেই টাকা খরচ করেননি।
দুই দশক ধরে দর্শকদের একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে চলেছেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। বর্তমানে তিনি ২৭০ কোটি রুপি মূল্যের সম্পত্তির মালিক।
দীপিকা পাড়ুকোন:
স্কুলজীবনে বেজবল ও ব্যাডমিন্টন খেলায় পারদর্শী থাকলেও মাত্র আট বছর বয়স থেকে বিভিন্ন বিজ্ঞাপনের শ্যুট করা শুরু করেন বলিউডের ‘পদ্মাবতী’খ্যাত অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। পরে পুরোপুরি নেমে পড়েন মডেলিং জগতে।
মডেল হিসেবে দীপিকার প্রথম উপার্জন ছিল দুই হাজার রুপি। অথচ, এখন তিনি বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন। বর্তমানে তিনি প্রায় ৩১৪ কোটি রুপি মূল্যের সম্পত্তির মালিক। এমনকি, দীপিকাই প্রথম ভারতীয় অভিনেত্রী, যিনি কান চলচ্চিত্র উৎসবে জুরি হিসেবে নির্বাচিত হন।
কন্নড় সিনেমা ‘ঐশ্বর্যা’ দিয়ে বড়পর্দায় পা রেখেছিলেন দীপিকা। তবে, ২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয় করে আলোচনায় আসেন।
আনুশকা শর্মা:
আনুশকা শর্মা বেঙ্গালুরুর মাউন্ট কারমেল কলেজ থেকে স্নাতক শেষ করে মডেলিং অথবা সংবাদকর্মী হিসেবে ক্যারিয়ার শুরু করার জন্য মুম্বাইয়ে আসেন। বহু বিখ্যাত বিজ্ঞাপন সংস্থার জন্য ফটোশ্যুট করেছেন তিনি।
বর্তমানে ২৫৫ কোটি টাকার মালিক এ অভিনেত্রী মডেল হিসেবেও যথেষ্ট সফল ছিলেন। তবে, এ পেশা থেকে তার প্রথম উপার্জন খুব বেশি ছিল না। মডেলিং জগতে প্রথম কাজ করে আনুশকা চার হাজার রুপি পারিশ্রমিক পেয়েছিলেন।
অনুশকা শর্মা ও শাহরুখ খান অভিনীত ‘রাব নে বানা দি জোড়ি’ সিনেমাটি বক্স অফিস থেকে প্রচুর উপার্জন করে।
বিপাশা বসু:
বঙ্গকন্যা খ্যাত বিপাশা বসু অনেক ছোটবেলা থেকেই মডেলিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন। এ পেশায় তিনি বেশ খ্যাতিও অর্জন করেছিলেন।
ভারতীয় এক সংবাদ সংস্থার তথ্য অনুযায়ী, মডেলিং জীবনের শুরুতে অনুষ্ঠানপ্রতি তিনি এক হাজার থেকে দেড় হাজার টাকা পারিশ্রমিক পেতেন। বর্তমানে বিপাশা প্রায় ১১৩ কোটি রুপি মূল্যের সম্পত্তির মালিক।
২০০১ সালে ‘আজনবি’ সিনেমায় প্রথম অভিনয় করে বলিপাড়ার নির্মাতা-প্রযোজকদের নজর কেড়েছিলেন বিপাশা। শুধু হিন্দি সিনেমাতেই নয়, তামিল, তেলেগু ও বাংলা সিনেমায় অভিনয় করেছেন তিনি।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ডিপজলের ৬ সিনেমায় কে এই কাজল?

বার্তাকক্ষ ঢাকাই চলচ্চিত্রের দাপুটে খল-অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। প্রযোজক হিসেবেও সমান সফল তিনি। তার...

কোথায় হারালেন ঋত্বিকা?

বার্তাকক্ষ কোয়েল মল্লিক ও জিৎ অভিনীত দর্শক প্রিয় সিনেমা ‘১০০% লাভ’। ২০১২ সালে মুক্তি...

পাকিস্তানি নায়িকার বেবি বাম্পের ছবি ঘিরে সমালোচনার ঝড়

বার্তাকক্ষ দেহের মধ্যে বড় হচ্ছে সন্তান, আর এই আনন্দে বেবি বাম্পের ছবি পোস্ট করেছেন...