Friday, December 2, 2022
হোম আইন আদালতনূর হোসেনকে আদালতে হাজির না করায় জেল সুপারকে শোকজ

নূর হোসেনকে আদালতে হাজির না করায় জেল সুপারকে শোকজ

Published on

সাম্প্রতিক সংবাদ

ফিরছেন বিন্দু

বার্তাকক্ষ লাক্স তারকা বিন্দু অভিনয়ে নেই দীর্ঘ দিন ধরে। এবার আট বছর পর চলচিত্র...

অস্ত্রোপচার শেষে ভালো আছেন রুক্ষ্মিণী

বার্তাকক্ষ হাসপাতালে ভর্তি অভিনেত্রী রুক্ষ্মিণী মৈত্র। বুধবার রাতে আচমকাই নায়িকার পোস্ট। হুইলচেয়ারে বসে অভিনেত্রী।...

মেসির নামে গোল…

বার্তাকক্ষ মেসিকে নিয়ে চিত্রনায়িকা পরীমনির পাগলামি নতুন কিছু নয়। এবারো মেসিকে নিয়ে নানা কাণ্ড...

লুকোচুরি খেলার সময় ১০তলা ভবন থেকে পড়ে গেলো শিশু

বার্তাকক্ষ ভারতের পশ্চিমবঙ্গে লুকোচুরি খেলার সময় ১০তলা ভবন থেকে পড়ে অণ্বেষা ঘোষ (৮) নামে...

বার্তাকক্ষ
অস্ত্র ও মাদক মামলার শুনানিতে নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে আদালতে হাজির না করায় জেল সুপার মো. মাহবুবুল আলমকে শোকজ করেছেন আদালত। একইসঙ্গে আগামী ৪ আগস্ট আদালতে উপস্থিত হয়ে ব্যখ্যা দিতে বলা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ আদেশ দিয়েছেন।
এই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সালাহ উদ্দীন সুইট বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অস্ত্র মামলায় আসামি নূর হোসেনের বিরুদ্ধে বৃহস্পতিবার যুক্তিতর্ক শেষে রায় হওয়ার কথা ছিল। পাশাপাশি একটি মাদক মামলার স্বাক্ষ্য গ্রহণের শুনানি ছিল। আদালতে মামলার সাক্ষী এসেছিলেন চারজন পুলিশ কর্মকর্তা। তাদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার আলা উদ্দিন সিলেট থেকে এসেছেন। তবে মামলার আসামি নূর হোসেনকে আদালতে হাজির করেনি কারাকর্তৃপক্ষ।
নুর হোসেনকে বৃহস্পতিবার দুর্নীতির একটি মামলায় ঢাকার বিভাগীয় স্পেশাল আদালতে নেওয়া হয়েছে। বিষয়টি আদালতকে আগে কেন জানানো হলো না, তা নজরে এলে আদালত জেল সুপারকে শোকজ করেন। একইসঙ্গে আগামী ৪ আগস্ট আদালতে সশরীরে উপস্থিত হয়ে ব্যখ্যা দিতে বলা হয়েছে। এছাড়া আইন মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জেল সুপারের বিরুদ্ধে অর্ডারসিট পাঠানোর আদেশও দিয়েছেন আদালত।
নূর হোসেনের আইনজীবী কামাল হোসেন জানান, মামলার আসামি নূর হোসেনকে আদালতে হাজির না করায় আজ শুনানিতে সাক্ষীরা সাক্ষ্য দিতে পারেননি। যারা স্বাক্ষ্য দিতে এসেছেন তারা বিভিন্ন দূরবর্তী এলাকা থেকে এসেছেন। আজ শুনানিতে নূর হোসেনকে আদালতে হাজির করা যাবে না তা আদালতকে আগে জানানো প্রয়োজন ছিল জেল সুপারের। কিন্তু তিনি তা করেননি। এ কারণে আদালত তাকে শোকজ করেছেন।
আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, দুটি মামলার শুনানিতে আসামি নূর হোসেনকে আদালতে আনা হয়নি। তবে মামলার অন্য আসামিদের হাজির করা হয়েছে। দুটি মামলার সংশ্লিষ্ট আইনজীবীসহ সাক্ষীরা আদালতে হাজির হয়েছিলেন। মামলাটি যেহেতু বিচারাধীন সেহেতু কৌঁশুলি বিস্তারিত জানাতে পারবেন।
এই বিষয়ে যোগাযোগ করা হলে নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেল সুপার মো. মাহবুবুল আলম জানান, আদালতের শোকজ সম্পর্কে তিনি কিছুই জানেন না। তবে আজকে নূর হোসেনকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করার কথা ছিল।
মাহবুবুল আলম বলেন, ‘নূর হোসেন কাশিমপুর কারাগারে হাজত বাস করেন। নারায়ণগঞ্জের মামলার শুনানির সময় সেখান থেকেই সরাসরি তাকে এখানকার আদালতে হাজির করা হয়ে থাকে। আজকেও তাকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করার কথা থাকলেও কাশিমপুর কারাগার কর্তৃপক্ষ একটি চিঠির মাধ্যমে জানিয়েছেন অন্য একটি মামলায় ঢাকার একটি আদালতে নূর হোসেনকে হাজির করা হয়েছে বিধায় তাকে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা সম্ভব হয়নি।’
কাশিমপুর কারাগারের সেই চিঠিটি নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান জেল সুপার মো. মাহবুবুল আলম।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

নভেম্বরে ৪৩ নারী ও শিশুকে ধর্ষণ

বার্তাকক্ষ গেলো নভেম্বর মাসে ৪৩ ধর্ষণসহ ২০৪ জন নারী নির্যাতনের শিকার হয়েছেন বলে জানিয়েছে...

সালাম মুর্শেদীর বিরুদ্ধে বাড়ি দখলের অভিযোগ ১৬ জানুয়ারির মধ্যে প্রতিবেদন চান হাইকোর্ট

বার্তাকক্ষ খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর...

আদালত থেকে জঙ্গি ছিনতাই: দশ আসামি ফের ৫ দিনের রিমান্ডে

বার্তাকক্ষ ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন...