Friday, December 9, 2022
হোম আইটিবিশ্বে জিটিইর নতুন স্মার্টফোন অ্যাক্সন ৪০ প্রো উন্মোচন

বিশ্বে জিটিইর নতুন স্মার্টফোন অ্যাক্সন ৪০ প্রো উন্মোচন

Published on

সাম্প্রতিক সংবাদ

মির্জা ফখরুল-আব্বাসকে কারাগারে প্রেরণ করেছে আদালত

বার্তাকক্ষ: রাজধানীর নয়াপল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায়...

নীল জলের বুকে খোলামেলা জাহ্নবী

বার্তাকক্ষ: যতদূর দৃষ্টি যায় কেবলই নীল জল। বহু দূরে সেই জলে যেন গোধূলীর আকাশ নেমেছে।...

নারী বিক্ষোভকারীদের যৌনাঙ্গে গুলি করছে ইরানের নিরাপত্তা বাহিনী

বার্তাকক্ষ: ইরানের নিরাপত্তা বাহিনী নারী বিক্ষোভকারীদের মুখ, স্তন ও যৌনাঙ্গে গুলি করছে। হতাহতদের যারা চিকিৎসা...

রোনালদোর বিশ্বকাপ ছেড়ে যাওয়ার হুমকি

বার্তাকক্ষ: কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সুইজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশেই রাখা হয়নি ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তাকে...

বার্তাকক্ষ
চলতি বছরের মে মাসে চীনের বাজারে উন্মোচনের পর এবার বিশ্ববাজারে অ্যাক্সন ৪০ প্রো স্মার্টফোনটি নিয়ে এসেছে জিটিই। স্মার্টফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, ১২ জিবি র‍্যামসহ একাধিক ফিচার রয়েছে।
জিটিই অ্যাক্সন ৪০ প্রো স্মার্টফোনটিতে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজল্যুশন ২৪০০X১৮০০ পিক্সেল, স্ক্রিন টু বডি রেশিও ৯০ দশমিক ৪ শতাংশ, রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ ও সর্বোচ্চ উজ্জ্বলতা ১০০০ নিটস পিক। এতে ১ বিলিয়ন কালার সাপোর্ট রয়েছে। পিক্সেল ডেনসিটি ৩৯৫ পিপিআই।
সেলফোনটিতে ডুয়াল ন্যানো সিমকার্ড ব্যবহার করা যাবে। এতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইওএস ১২ দেয়া হয়েছে। এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৭০ ফাইভজি প্রসেসর ব্যবহার করা হয়েছে। গ্রাফিকস প্রসেসিং ইউনিট হিসেবে অ্যাড্রেনো ৬৫০ দেয়া হয়েছে। ডিভাইসটির ওজন ১৯৯ গ্রাম। ডিভাইসের ইন্টারনাল স্টোরেজ বাড়ানোর জন্য মাইক্রো এসডি কার্ড ব্যবহারের কোনো সুবিধা নেই।
নতুন স্মার্টফোনটিতে কোয়াড ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে। প্রাইমারি হিসেবে ১০০ মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে। এরপর ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা রয়েছে। ডিভাইসের ক্যামেরা দিয়ে ফোরকে ভিডিও রেকর্ডিং করা যাবে এবং এতে ইলেকট্রিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি রয়েছে। ভিডিও ও সেলফির জন্য ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরাও রয়েছে। কানেক্টিভিটির দিক থেকে নতুন অ্যাক্সন ৪০ প্রো স্মার্টফোনে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ওয়াই-ফাই ডিরেক্ট, হটস্পট, ব্লুটুথ ৫.২, জিপিএস, গ্লোনাস, গ্যালিলেও, বিডিএস, এনএফসি, রেডিও, ইউএসবি টাইপ সি ৩.১ ও ইউএসবি অন দ্য গো রয়েছে।
স্মার্টফোনে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট, এক্সিলারোমিটার, জায়রো, প্রক্সিমিটি, কম্পাসসহ একাধিক সেন্সর রয়েছে। স্মার্টফোনে শক্তি জোগানোর জন্য একে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি, ৬৫ ওয়াটের কুইক চার্জিং ফোর প্লাস রয়েছে।
জিটিইর অফিশিয়াল ওয়েবসাইটে ড্রিম ব্ল্যাক, ক্রিস্টাল ব্লু ও গোল্ড রঙে স্মার্টফোনটি কেনা যাবে। এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৪৯৯ ডলার এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৫৯৯ ডলার।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

হোয়াটসঅ্যাপে সিক্রেট মেসেজ বfর করা যাবে

বার্তাকক্ষ বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ঘরে বাইরে সব জায়গায় ব্যবহার করছেন সবাই।...

ভিয়েতনামে বিনিয়োগ বাড়াচ্ছে এলজি ও স্যামসাং

বার্তাকক্ষ ভিয়েতনামে আরো শতকোটি ডলার অতিরিক্ত বিনিয়োগ করতে যাচ্ছে এলজি ও স্যামসাং। মঙ্গলবার ভিয়েতনাম...

ভারতে আইপ্যাড উৎপাদনের পরিকল্পনা অ্যাপলের

বার্তাকক্ষ গত অক্টোবরে চীনের শীর্ষ মেমোরি চিপ নির্মাতা ইয়াংটজি মেমোরি টেকনোলজিস কোম্পানিসহ (ওয়াইএমটিসি) ৩০টি...