Friday, October 7, 2022
হোম আইটিএকসঙ্গে তিন দুর্ধর্ষ গাড়ি আনছে টয়োটা

একসঙ্গে তিন দুর্ধর্ষ গাড়ি আনছে টয়োটা

Published on

সাম্প্রতিক সংবাদ

বিএনপির সব শাখার শীর্ষনেতাদের তালিকা করছে পুলিশ, অভিযোগ ফখরুলের

বার্তাকক্ষ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ তার দলের প্রত্যেক শাখার...

হোয়াটসঅ্যাপে আর স্ক্রিনশট নেওয়া যাবে না

বার্তাকক্ষ বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হচ্ছে হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েক কোটি গ্রাহক আছে এই...

‘দুটো বড় সমস্যা ও বিপদ’ দেখছেন ইনু

বার্তাকক্ষ জাসদনেতা হাসানুল হক জানিয়েছেন, তিনি খোলাচোখে দুটো বড় সমস্যা ও বিপদ দেখছেন। তিনি বলেন,...

পদ্মা সেতু পার হতে ১৭ গাড়ির টোল দিলেন শেখ রেহানা

বার্তাকক্ষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জ যাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার...

বার্তাকক্ষ
গাড়ি জগতে টয়োটা এক বিশ্বস্ত এবং জনপ্রিয় নাম। গ্রাহকদের কখনোই নিরাশ করে না জাপানী গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠানটি। একের পর এক গাড়ি বাজারে আনছে তারা। এরমধ্যে বৈদ্যুতিক গাড়িও আছে বেশ কয়েকটি। এবার একসঙ্গে তিনটি গাড়ি আনার ঘোষণা দিলো সংস্থা টি। যেগুলো ইঞ্জিনের পাশাপাশি চলবে ইলেকট্রিক মোটরেও।
আগামী কয়েক মাসের মধ্যে বাজারে আরবান ক্রুজার হাইরাইডার( Urban Cruiser Hyryder) এবং ইনোভা হাইক্রস (Innnova HyCross) গাড়ির নতুন সংস্করণ আনবে টয়োটা। তবে সবার প্রথমে সুজুকির সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি আরবান ক্রুজার হাইরাইডার সর্বসাধারণের জন্য বাজারে আসবে বলে মনে করা হচ্ছে।
পাশাপাশি তাদের টপ সেলিং Fortuner এসইউভির নতুন প্রজন্মের মডেল ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকে আত্মপ্রকাশের পূর্ণ সম্ভাবনা রয়েছে। টয়োটা আরবান ক্রুজার হাইরাইডার উন্মোচিত হয়েছে জুলাইয়ের প্রথম দিনে। আর আনুষ্ঠানিক ভাবে দাম ঘোষণা অর্থাৎ অফিশিয়াল লঞ্চ আগস্টের শেষে হওয়ার সম্ভাবনা আছে।
এটি দুই পাওয়ারট্রেন অপশনে আসবে। যার মধ্যে একটি সুজুকির মাইল্ড হাইব্রিড প্রযুক্তি-সহ ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন। এবং অপরটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন, যা টয়োটার স্ট্রং হাইব্রিড প্রযুক্তির সাথে আসবে বলেই খবর। হাইব্রিড সেটআপ থেকে ১১৬ পিএস পাওয়ার মিলবে। আর মাইল্ড ভার্সনের ক্ষমতা ১০৩ পিএস।
হাইরাইডারের পরে টয়োটা তাদের আরবান ক্রুজার এসইউভির নতুন সংস্করণ লঞ্চ করতে চলেছে। নতুন প্রজন্মের ব্রেজার দেখাদেখি এতে একইরকম আপডেট দেখা যাবে বলে আশা করা হচ্ছে। বিশেষ ফিচারের তালিকায় থাকবে নতুন টাচস্ক্রিন ইনফোটেইমেন্ট সিস্টেমের সঙ্গে ওয়্যারলেস স্মার্টফোন কানেক্টিভিটি, নেভিগেশন, ভয়েস রিকগনিশন, নতুন সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস চার্জিং সিস্টেম, ইলেকট্রিক সানরুফ প্রভৃতি। এছাড়া এসইউভিটি নতুন ১.৫ লিটার ডুয়েল জেট পেট্রোল ইঞ্জিন দ্বারা পরিচালিত হবে, যা ১০৩ বিএইচপি ক্ষমতা এবং ১৩৬.৮ এনএম টর্ক উৎপাদন করবে।
নতুন টয়োটা ইনোভা হাইক্রস হাইব্রিড এমপিভির ভারতের বাজারে আসতে পারে খুব শিগগির। ২০২২ সালের শেষের দিকে অথবা ২০২৩ সালের শুরুতেই অফিশিয়াল লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। গাড়িটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে এর জ্বালানী সাশ্রয়ী হাইব্রিড পাওয়ারট্রেন। শুধু বৈদ্যুতিক মোটরের সাহায্যে একটানা ২৫ কিলোমিটার পর্যন্ত চলতে পারবে বলে দাবি করা হয়েছে। এতে টুইন মোটর-সহ ২.০-লিটার পেট্রোল হাইব্রিড ইঞ্জিন দেওয়া হতে পারে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

হোয়াটসঅ্যাপে আর স্ক্রিনশট নেওয়া যাবে না

বার্তাকক্ষ বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হচ্ছে হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েক কোটি গ্রাহক আছে এই...

স্মার্ট টিভি ব্যবহারে যেসব সতর্কতা মানতে হবে

বার্তাকক্ষ মাঝে মাঝেই বিভিন্ন জায়গায় স্মার্টফোন, হেডফোন এমনকি টিভি বিস্ফোরণের খবরও শোনা যায়। অনেক সময়...

খুব শিগগির বাজারে আসবে অদৃশ্য হওয়ার জ্যাকেট

বার্তাকক্ষ হ্যারি পটার থেকে শুরু করে স্টার টেক। কিংবা প্রাচীন রূপকথার সেই ডাইনির অদৃশ্য হওয়ার...