Friday, October 7, 2022
হোম আইটিএমআই ১১ লাইটের বিপনন বন্ধ করবে শাওমি

এমআই ১১ লাইটের বিপনন বন্ধ করবে শাওমি

Published on

সাম্প্রতিক সংবাদ

আজ সব ভুল ক্ষমা করে সুখ উদযাপনের দিন

বার্তাকক্ষ ক্ষমা করা একটি মহৎ গুণ। কাউকে ক্ষমা করার মাঝেও কিন্তু সুখ থাকে। ৭ অক্টোবর...

হাসলেই কমবে ব্যথা, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা

বার্তাকক্ষ হাসলে মন ভালো থাকে, এ কথা সবারই জানা। তবে জানলে অবাক হবেন, হাসলে শুধু...

হেঁটেই হার্ট অ্যাটাক-ক্যানসারের ঝুঁকি কমাবেন যেভাবে

বার্তাকক্ষ শারীরিকি বিভিন্ন জটিল রোগের মধ্যে হার্ট অ্যাটাক, ক্যানসার কিংবা ডিমনেশিয়া অন্যতম। যদিও ভুল জীবনধারার...

স্মার্ট টিভি ব্যবহারে যেসব সতর্কতা মানতে হবে

বার্তাকক্ষ মাঝে মাঝেই বিভিন্ন জায়গায় স্মার্টফোন, হেডফোন এমনকি টিভি বিস্ফোরণের খবরও শোনা যায়। অনেক সময়...

বার্তাকক্ষ
প্রতি বছরই একাধিক মডেলের স্মার্টফোন বাজারজাত করে শাওমি। মূলত সংখ্যানুক্রমে একেকটি সিরিজ উন্মোচন করা হয়। এর অংশ হিসেবে শিগগিরই ১২ লাইট বাজারজাত করবে প্রতিষ্ঠানটি। পাশাপাশি এমআই ১১ লাইটের বিপনন বন্ধ করে দেয়া হবে বলে মাইস্মার্টপ্রাইসের প্রতিবেদন সূত্রে জানা গেছে। খবর গিজচায়না।
চলতি বছরের ডিসেম্বরে ভারতের বাজারে শাওমি ১২ লাইট আনতে পারে চীনের প্রযুক্তি জায়ান্টটি। বিশ্বের অন্যান্য কিছু বাজারে স্মার্টফোনটি এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে বাজারজাত করা হয়েছে। স্মার্টফোনটিতে ৬ দশমিক ৫৫ ইঞ্চির ওএলইডি স্ট্রেইট স্ক্রিন দেয়া হয়েছে। ডিভাইসের ভেতরে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হয়েছে।
ডিভাইসটিতে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি, ৮ মেগাপিক্সেলের আল্ট্রওয়াইড ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে। সেলফোনটির সম্মুখে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ডিভাইসটিতে শক্তি জোগাতে ৪ হাজার ৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও ৬৭ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি রয়েছে।
শাওমির এমআই ১১ লাইট ২০২১ সালে প্রতিষ্ঠানটির অন্যতম হালকা ও সরু ডিজাইনের স্মার্টফোন ছিল। সে বছরের জুনে প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে ডিভাইসটি বাজারজাত করে। বর্তমানে ডিভাইসটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২৭৬ ডলার বা ২১ হাজার ৯৯০ রুপি। স্মার্টফোনটির মূল আকর্ষণ হচ্ছে এর সরু ও হালকা ওজন। এর পুরুত্ব মাত্র ৬ দশমিক ৯ মিলিমিটার এবং ওজন ১৫৭ গ্রাম। অর্থাৎ মিড রেঞ্জের এ স্মার্টফোন ফ্ল্যাগশিপ ডিভাইস আইফোন ১৩-এর চেয়েও হালকা।
শাওমি এমআই ১১ লাইট ডিভাইসে ৬ দশমিক ৫৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে দেয়া হয়েছে। এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর রয়েছে। ডিভাইসের সম্মুখে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও পেছনে ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরা রয়েছে। ডিভাইসটিতে ৪ হাজার ২৫০ মিলি অ্যাম্পিয়ারও আওয়ারের ব্যাটারি ও ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

স্মার্ট টিভি ব্যবহারে যেসব সতর্কতা মানতে হবে

বার্তাকক্ষ মাঝে মাঝেই বিভিন্ন জায়গায় স্মার্টফোন, হেডফোন এমনকি টিভি বিস্ফোরণের খবরও শোনা যায়। অনেক সময়...

র‍্যানসমওয়্যার আক্রমণের আকর্ষণীয় মাধ্যম রিমোট সার্ভিস

বার্তাকক্ষ ক্রেডেনশিয়াল বা ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেয়ার মাধ্যমে কোনো প্রতিষ্ঠানের নেটওয়ার্কে র‍্যানসমওয়্যার হামলা চালানো...

নতুন ওয়্যারলেস বুকশেলফ স্পিকার আনল এডিফায়ার

বার্তাকক্ষ বাজারে নতুন ওয়্যারলেস বুকশেলফ স্পিকার নিয়ে এসেছে চীনের অডিও ইকুইপমেন্ট প্রতিষ্ঠান এডিফায়ার। এস১০০০ডব্লিউ নামে...