Wednesday, October 5, 2022
হোম শিক্ষানাটোরে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজের যাত্রা

নাটোরে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজের যাত্রা

Published on

সাম্প্রতিক সংবাদ

সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে

কিছু উন্নয়ন প্রকল্প ধীর গতির কারণে জনভোগান্তি চরমে উঠেছে। এছাড়া অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি তো চলছে।...

সিলেটের উইকেট নিয়ে বাংলাদেশ কোচের ক্ষোভ

বার্তাকক্ষ শিরোপার স্বপ্ন নিয়েই নারী এশিয়া কাপে খেলছে বাংলাদেশ। তাও আবার ঘরের মাঠে। প্রথম ম্যাচ...

‘আপনারা হয়তো মনে করছেন আমি এক চোখ নিয়েই খেলতে পারব’

বার্তাকক্ষ ২০২৩ আইপিএল মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে ফিরছেন, নিশ্চিত করলেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু খেলোয়াড়...

অদ্ভুত কারণে দল থেকে বাদ পড়া আরও ৫ খেলোয়াড়

বার্তাকক্ষ টুর্নামেন্ট বা সিরিজের আগে চোটের কারণে খেলোয়াড়দের দল থেকে ছিটকে পড়ার ঘটনা নতুন কিছু...

বার্তাকক্ষ
‘আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ’ এর উদ্বোধন করেছেন প্রাণ-আরএফএলের পরিচালক উজমা চৌধুরী।দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান প্রাণ-আরএফএলের প্রতিষ্ঠাতা আমজাদ খান চৌধুরীর নামে নাটোরে একটি নার্সিং কলেজ চালু করা হয়েছে।
সোমবার (১৮ জুলাই) এক অনুষ্ঠানের মাধ্যমে ‘আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ’ এর উদ্বোধন করেন নার্সিং কলেজের চেয়ারম্যান ও প্রাণ-আরএফএলের পরিচালক (করপোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী।
প্রাণ-আরএফএল গ্রুপ ২০১৬ সালে নাটোরে ৫০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল চালু করে। এবার স্বাস্থ্যখাতে রাজশাহী ও নাটোর এলাকায় আরও অবদান রাখতে নার্সিং কলেজ চালু করেছে দেশের শীর্ষস্থানীয় এ প্রতিষ্ঠান।
নার্সিং খাতে দক্ষ মানবসম্পদ উন্নয়নে এ নার্সিং কলেজে রয়েছে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রিধারী অভিজ্ঞ শিক্ষক, নিজস্ব আধুনিকমানের হাসপাতালে হাতে-কলমে শেখার ব্যবস্থা, অত্যাধুনিক ল্যাব, বিশাল ক্যাম্পাস ও স্বল্প খরচে আবাসিক ব্যবস্থা।
উজমা চৌধুরী বলেন, সারাবিশ্বেই নার্সিং পেশা অত্যন্ত সম্মানজনক পেশা। দেশের অভ্যন্তরেই এ খাতে প্রচুর চাহিদা রয়েছে। নার্সিং কলেজের মাধ্যমে কম খরচে মানসম্মত শিক্ষা প্রদান করা গেলে স্বাস্থ্যখাতে ব্যাপক ভূমিকা রাখতে সক্ষম হবে। স্বাস্থ্যখাতে বিশেষ অবদান রাখতে আমরা এ নার্সিং কলেজ চালু করেছি।
‘প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান লক্ষ্য ব্যবসায়িক কর্মকাণ্ডের মাধ্যমে কর্মসংস্থান তৈরি করা। আমরা এরই মধ্যে এক লাখ ৪০ হাজারের বেশি সরাসরি কর্মসংস্থান করতে সক্ষম হয়েছি। আমাদের স্বপ্ন এ নার্সিং কলেজ থেকে শিক্ষার্থীরা জ্ঞান অর্জন করে সারাদেশে ছড়িয়ে পড়বেন। এছাড়া নাটোর, নরসিংদী ও হবিগঞ্জসহ কয়েকটি স্থানে আমাদের হাসপাতাল রয়েছে, যেখানে তারা কোর্স শেষে কর্মসংস্থানের সুযোগ পাবেন।’
আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজের প্রিন্সিপাল প্রিন্স রায় বলেন, বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি- এ তিনটি কোর্সে শিক্ষা কার্যক্রম চালু হয়েছে। বাংলাদেশ নার্সিং কাউন্সিল নির্ধারিত সিলেবাসে কলেজের পাঠ্যক্রম সাজানো হয়েছে এবং এটি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণ এগ্রো লিমিটেড কারখানার জেনারেল ম্যানেজার হযরত আলী ও প্রাণ-আরএফএল গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশনস) তৌহিদুজ্জামানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

বিশ্ববিদ্যালয়ে ক্লাস করে উৎফুল্ল সেই বেলায়েত

বার্তাকক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধে অংশ নেওয়ার...

দাখিল পরীক্ষার ৪০০ খাতা চুরি, ঢাকা রেলওয়ে থানায় মামলা

বার্তাকক্ষ ঢাকা: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চলতি বছরের দাখিল পরীক্ষার ৪০০ উত্তরপত্র (খাতা) চুরির ঘটনায়...

প্রাথমিকে চলতি দায়িত্বে থাকা প্রধান শিক্ষকরা পদোন্নতি পাচ্ছেন

বার্তাকক্ষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের শূন্যপদে সিনিয়র শিক্ষকদের চলতি দায়িত্ব দেয় প্রাথমিক ও গণশিক্ষা...