Friday, October 7, 2022
হোম শিক্ষা৭ থেকে ১৩ বছর কর্মস্থলে অনুপস্থিত ৫ কলেজ শিক্ষক

৭ থেকে ১৩ বছর কর্মস্থলে অনুপস্থিত ৫ কলেজ শিক্ষক

Published on

সাম্প্রতিক সংবাদ

পাম তেলের দাম লিটারে কমেছে ৮ টাকা

বার্তাকক্ষ ঢাকা: চিনি ও পাম তেলের দাম ফের পুনঃনির্ধারণ করল বাণিজ্য মন্ত্রণালয়। এখন থেকে পাম...

চট্টগ্রামের ভূজপুরে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

বার্তাকক্ষ ঢাকা: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৮৯তম শাখা উদ্বোধন করা হয়েছে।...

বাংলাদেশি যুবকের সঙ্গে অনুপ চেটিয়ার মেয়ের বিয়ে

বার্তাকক্ষ বিচ্ছিন্নতাবাদী ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) অন্যতম প্রতিষ্ঠাতা অনুপ চেটিয়া যখন বাংলাদেশের কারাগারে...

নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ চায় বিজিএমইএ

বার্তাকক্ষ ঢাকা: রপ্তানিকারী পোশাক কারখানাগুলোতে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ চেয়ে চিঠি দিয়েছে রপ্তানি পোশাক শিল্পের মালিকদের...

বার্তাকক্ষ
ইসলামের ইতিহাস বিষয়ের প্রভাষক উৎপলা রহমান, কর্মস্থলে উপস্থিত নেই ২০১১ সালের ৫ অক্টোবর থেকে (প্রায় ১৩ বছর)। ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি থেকে (১২ বছরের বেশি) কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন রসায়ন বিষয়ের প্রভাষক মো. ফরহাদ আলী। এছাড়া আরও তিন প্রভাষক একইভাবে দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত।
এই পরিস্থিতিতে কেনও তাদের চাকরি থেকে অবসান আদেশ জারি করা হবে না— তা জানতে চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। সোমবার (১৮ জুলাই) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীকের সই করা আলাদা অফিস আদেশে আগামী ১০ কর্মদিবসের মধ্যে জবাব চাওয়া হয়েছে।
অফিস আদেশে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) রসায়ন বিষয়ের প্রভাষক উৎপলা রহমান ২০১১ সালের ৫ অক্টোবর (১২ বছর ৯ মাসের বেশি) থেকে অদ্যাবধি চাকরিতে অনুপস্থিত রয়েছেন।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) রসায়ন বিষয়ের প্রভাষক মো. ফরহাদ আলী ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি থেকে অদ্যাবধি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) রসায়ন বিষয়ের প্রভাষক মো. আব্দুল মোমেন ২০১২ সালের ৫ অগস্ট থেকে অধ্যাবধি অনুপস্থিত রয়েছেন।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) পদার্থবিদ্যা বিষয়ের প্রভাষক মোহাম্মদ শাহাবুদ্দিন ২০১৪ সালের ২৩ আগস্ট থেকে অদ্যাবধি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) পদার্থবিদ্যা বিষয়রে প্রভাষক মোহাম্মদ আব্দুর রউফ ২০১৫ সালের ১৯ মে থেকে অদ্যাবধি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।
পৃথক অফিস আদেশে বলা হয়, অননুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিতির জন্য বিএসআর পার্ট-১ এর বিধি অনুযায়ী সরকারি চাকরি থেকে অবসান হিসেবে কেন আদেশ জারি করা হবে না— তার জবাব ১০ কার্য দিবসের মধ্যে লিখিতভাবে জানাতে নির্দেশ দেওয়া হলো।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

এসএসসির ব্যবহারিক পরীক্ষার সূচি প্রকাশ

বার্তাকক্ষ চলতি বছরের এসএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হয়েছে। আগামী সোমবার (১০ অক্টোবর) থেকে ব্যবহারিক পরীক্ষা...

বিশ্ববিদ্যালয়ে ক্লাস করে উৎফুল্ল সেই বেলায়েত

বার্তাকক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধে অংশ নেওয়ার...

দাখিল পরীক্ষার ৪০০ খাতা চুরি, ঢাকা রেলওয়ে থানায় মামলা

বার্তাকক্ষ ঢাকা: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চলতি বছরের দাখিল পরীক্ষার ৪০০ উত্তরপত্র (খাতা) চুরির ঘটনায়...