Wednesday, October 5, 2022
হোম শহর-গ্রামবাগেরহাটকচুয়া ৫০ টি গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

কচুয়া ৫০ টি গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

Published on

সাম্প্রতিক সংবাদ

সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে

কিছু উন্নয়ন প্রকল্প ধীর গতির কারণে জনভোগান্তি চরমে উঠেছে। এছাড়া অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি তো চলছে।...

কেশবপুরে কৃষকলীগের পূজা মণ্ডপ পরিদর্শন

সোহেল পারভেজ, কেশবপুর কেশবপুর উপজেলার বিভিন্ন পূজা ম-প পরিদর্শন করেছেন কৃষকলীগে নেতৃবৃন্দ। মঙ্গলবার সংগঠনের উপজেলা,...

দেবহাটায় জাতীয় কন্যা শিশু দিবস উদ্যাপন

দেবহাটা প্রতিনিধি : ‘সময়ের অঙ্গীকার কন্যা শিশুর অধিকার’ প্রতিপ্রাদ্য নিয়ে দেবহাটায় জাতীয় কন্যাশিশু দিবস উদ্যাপন...

শার্শায় ভুল মানুষের দ্বারা রাজনীতি পরিচালিত হওয়ায় প্রকৃত নেতাকর্মীরা অত্যাচার জুলুম নির্যাতনের শিকার : আশরাফুল আলম লিটন

বেনাপোল প্রতিনিধি : যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল...

কচুয়া সংবাদদাতা
“আশ্রায়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে দেশের বিভিন্ন স্থানের মতো বাগেরহাট জেলার কচুয়া উপজেলায় মুজিবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ক উদ্বোধনী অনুষ্ঠানের প্রেস ব্রিফিং আনুষ্ঠিত হয়েছে।২০ জুলাই বুধবার সকাল ১০ টায় কচুয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভা কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
দেশে আশ্রায়ণ প্রকল্পের আয়োতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছর প্রথম ধাপে গত ২৩শে জানুয়ারী সারাদেশে ৬৬ হাজার ১ শত ৮৯ পরিবারকে একক জমি ও গৃহ প্রদানসহ ৩৭১৫ পরিবারকে পুনর্বাসন করেন।এরপর একি বছর ২০ শে জুন ২য় ধাপে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে পুনর্বাসন করেন।এ বছর ৩য় ধাপে ২৬ এপ্রিল ৩২ হাজার ৯০৪ পরিবারকে একক জমি ও গৃহ প্রদান করেন।
২০ জুলাই অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল জানান, কচুয়া উপজেলায় এ প্রকল্পের আওতায় আবার ও ৫০ টি ঘর হস্তান্তরের জন্য ইতিমধ্যে নির্মান কাজ সম্পূর্ণ হয়েছে। ৫০ টি ঘরের মধ্যে মঘিয়া ইউনিয়নের হাজরাখালী মৌজায় ৫টি,খলিশাখালী মৌজায় ৮ টি এবং কচুয়া সদর ইউনিয়নের টেংরাখালী গ্রামে ৩৭ টি ঘর নির্মাণ করা হয়েছে ।এ ঘরগুলো আগামী ২১ জুলাই বৃহস্পতিবার শুভ উদ্বোধনের পর নির্বাচিত উপকারভোগীদের মাঝে বিতরণ করা হবে। এছাড়াও নির্মিত ঘরের সাথে ২ শতক জমির দলিল রেজিষ্ট্রেশন ও নামজারী করার কাজ প্রায় সমাপ্ত করা হয়েছে।উদ্বোধন অনুষ্ঠানের দিন দলিলসহ ঘরের চাবি প্রদান করা হবে।এছাড়াও আশ্রায়ণ প্রকল্পের বাসিন্দাদের বিদ্যুৎ সংযোগ, সুপেয় খাবার পানির জন্য পানির ট্যাংকি ও নলকূপ স্থাপনের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সহ সংশ্লিষ্ট দপ্তরের সাথে সমন্বয় করে কাজ প্রক্রিয়াধীন রয়েছে।
অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ কচুয়া উপজেলা নির্বাহী আফিসার জীনাত মহল ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা সরোয়ার,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা বেগম এবং কচুয়া প্রেসক্লাব ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

রূপসা নদীতে ট্রলার ডুবিতে নিখোঁজ মাহাতাবের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক খুলনায় নৌ দুর্ঘটনায় নি‌খোঁজ মাহাতা‌বের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ। মঙ্গলবার সকাল সাড়ে ১০...

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়া সংবাদদাতা কুষ্টিয়ার ভেড়ামারায় অটোরিকশা ছিনতাইয়ের জন্য চালক সুজন শিকদারকে (৩৪) হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড...

ঝিনাইদহে সোনা চোরাচালান মামলায় দশ বছরের কারাদন্ড

ঝিনাইদহ সংবাদদাতা সোনা চোরাচালান মামলায় ঝিনাইদহের একটি আদালত দুই আসামীর প্রত্যেককে দশ বছর করে সশ্রম...