Thursday, October 6, 2022
হোম শহর-গ্রামঝিনাইদহকালীগঞ্জে চারা গাছ কেটে দিয়েছে শত্রুতা

কালীগঞ্জে চারা গাছ কেটে দিয়েছে শত্রুতা

Published on

সাম্প্রতিক সংবাদ

সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে

কিছু উন্নয়ন প্রকল্প ধীর গতির কারণে জনভোগান্তি চরমে উঠেছে। এছাড়া অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি তো চলছে।...

কেশবপুরে কৃষকলীগের পূজা মণ্ডপ পরিদর্শন

সোহেল পারভেজ, কেশবপুর কেশবপুর উপজেলার বিভিন্ন পূজা ম-প পরিদর্শন করেছেন কৃষকলীগে নেতৃবৃন্দ। মঙ্গলবার সংগঠনের উপজেলা,...

দেবহাটায় জাতীয় কন্যা শিশু দিবস উদ্যাপন

দেবহাটা প্রতিনিধি : ‘সময়ের অঙ্গীকার কন্যা শিশুর অধিকার’ প্রতিপ্রাদ্য নিয়ে দেবহাটায় জাতীয় কন্যাশিশু দিবস উদ্যাপন...

শার্শায় ভুল মানুষের দ্বারা রাজনীতি পরিচালিত হওয়ায় প্রকৃত নেতাকর্মীরা অত্যাচার জুলুম নির্যাতনের শিকার : আশরাফুল আলম লিটন

বেনাপোল প্রতিনিধি : যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল...

কালীগঞ্জ প্রতিনিধি
কালীগঞ্জে আবারও চারা গাছের সাথে শত্রুতা। গাছগুলো কারা যেন রাতের আঁধারে কেটে দিয়েছে। লিজ নিয়ে ৮১ শতাংশ জমিতে ৮৭০ টি কুল গাছের চারা ১মাস আগে লাগিয়েছিল অভাবী কৃষক। তার মধ্যে ৩শত টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।
ঝিনাইদহের কালীগঞ্জের ছালভরা সংলগ্ন ভাটপাড়া গ্রামের ফসলের মাঠে মঙ্গলবার রাতে গাছগুলো কাটা হয়েছে। ভাটপাড়া গ্রামের প্রতিবন্ধী ইসমাইল এর ছেলে শরিফুল ও মনিরুলের সাথে পাশ্ববর্তী জমির স্বত্বাধিকারী কালিগঞ্জের বাসিন্দা সাইফুদ্দিন আহম্মেদ এর মাঝে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ বিষয়কে কেন্দ্র করে একাধিকবার ইউনিয়ন পরিষদ ও স্থানীয় সালিশের মাধ্যমে বিষয়টি সুরহা করা সম্ভব হয়নি। মঙ্গলবার সকালে ক্ষেতে গিয়ে কৃষক আজগর আলী মন্ডল দেখেন চারা গাছগুলো উঠিয়ে ফেলা হয়েছে।
কৃষক আজগর আলী মন্ডল বলেন,জমি লিজ নিয়ে পরিস্কার পরিচ্ছন্ন করে এ বছর বৃহৎ পরিসরে কুলগাছ লাগিয়েছে। জমির মালিকের সাথে বিরোধ থাকতে পারে আমার ক্ষেত কেন নষ্ট করবে। ইতিপূর্বেও ছাগল দিয়ে অনেক ক্ষতি তারা করেছে। ক্ষেতে সব মিলিয়ে খরচ হয়েছিল প্রায় ৩ লক্ষ টাকা যার বেশির ভাগ তিনি ধার নিয়ে জোগাড় করেছিলেন।
পাশ্ববর্তী জমির মালিক ইসমাইল হোসেন জানান,ছাগল নিয়ে বিরোধ থাকার কারনে ছাগল বিক্রি করে দিয়েছি। আমি আমার জমি ভজাতে পারছি না। জমিজমা নিয়ে বিরোধ আছে কিন্তু গাছ কাটার বিষয়ে কিছু জানি না। সুন্দরপুর দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অহিদুজ্জামান অদু জানান,জমি সংক্রান্ত জটিলতার সমাধান করতে বসলে ইসমাইল সবকিছু মেনে নিলেও পরে ফ্যাসাদ বাধায়। যারা কুলগাছ কেটেছে তাদের আইনগত বিচার হওয়া প্রয়োজন। কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা সিকদার মোঃ মোহাইমেন আক্তার কৃষি বিভাগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ কৃষকের পাশে থাকার আশ্বাস দেন। কালীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্যা জনান,অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

রূপসা নদীতে ট্রলার ডুবিতে নিখোঁজ মাহাতাবের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক খুলনায় নৌ দুর্ঘটনায় নি‌খোঁজ মাহাতা‌বের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ। মঙ্গলবার সকাল সাড়ে ১০...

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়া সংবাদদাতা কুষ্টিয়ার ভেড়ামারায় অটোরিকশা ছিনতাইয়ের জন্য চালক সুজন শিকদারকে (৩৪) হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড...

ঝিনাইদহে সোনা চোরাচালান মামলায় দশ বছরের কারাদন্ড

ঝিনাইদহ সংবাদদাতা সোনা চোরাচালান মামলায় ঝিনাইদহের একটি আদালত দুই আসামীর প্রত্যেককে দশ বছর করে সশ্রম...