Friday, September 30, 2022
হোম জাতীয়৮টার পর দোকানপাট বন্ধ নিশ্চিত করতে মাঠে নামছে প্রশাসন

৮টার পর দোকানপাট বন্ধ নিশ্চিত করতে মাঠে নামছে প্রশাসন

Published on

সাম্প্রতিক সংবাদ

চাকরির নামে ভুয়া কাগজপত্র তৈরী করায় ৩ জন গ্রেফতার

শাহিনুর রহমান, পাটকেলঘাটা পাটকেলঘাটায় কোয়েষ্ঠ ফার্মা নামে একটি কোম্পানিতে চাকরি দেয়ার নাম করে ভুয়া কাগজপত্র...

মাত্র দু বছরে মৃত্যুর মুখে নদী : খরস্রোতা শোলমারি এখন ৩-৪ মিটারের সরু নালা

খুলনা সংবাদদাতা খুলনার বটিয়াঘাটা উপজেলার বুক চিরে বয়ে গেছে শোলমারি নদী। এর স্রোত ও গভীরতা...

জনগণের ক্ষমতায়নের জন্য দুর্নীতি দূর করতে হবে : বিভাগীয় কমিশনার

খুলনা সংবাদদাতা ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ এই প্রতিপাদ্য নিয়ে বৃহস্পতিবার (২৯...

তালায় দুধে ভেজাল প্রতিরোধ শীর্ষক আলোচনা

শিরিনা সুলতানা, তালা : সাতক্ষীরার তালায় সামাজিক সম্প্রীতি ও দুধে ভেজাল প্রতিরোধ শীর্ষক আলোচনা সভা...

বার্তাকক্ষ
চলমান এলাকাভিত্তিক লোডশেডিংয়ে রাত ৮টার পর রাজধানীর দোকান, শপিংমল, মার্কেট, বিপনী বিতান, কাচা-বাজার বন্ধের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করতে মাঠে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করবেন। বিষয়টি তদারকিতে আরও ১০ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে।
শুক্রবার (২২ জুলাই) ঢাকার জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ের বিচার শাখা থেকে এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।
অফিস আদেশে বলা হয়েছে, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের নিমিত্ত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সানুগ্রহ নির্দেশনা প্রদান করেছেন। এ লক্ষ্যে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনপূর্বক রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপনি বিতান, কাচা-বাজার ইত্যাদি খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত করা এবং প্রয়োজনে মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর তফসিলভুক্ত আইনে মোবাইল কোর্ট পরিচালনাসহ ম্যাজিস্টেরিয়াল দায়িত্ব পালনের জন্য নিম্নবর্ণিত বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব প্রদান করা হলো এবং অতিরিক্ত জেলা প্রশাসকরা বিষয়টি মনিটরিং করবেন।
দায়িত্বপ্রাপ্ত অধিক্ষেত্র মিনিটরিং কর্মকর্তারা হলেন- ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলে কাউছার হামিদ, মিরপুর রাজস্ব সার্কেলে ইশতিয়াক আহমেদ, লালবাগ রাজস্ব সার্কেলে শেখ মামুনুর রশীদ এবং মোহাম্মদপুর রাজস্ব সার্কেলে কে এম রফিকুল ইসলাম। দায়িত্বপ্রাপ্ত এই কর্মকর্তারা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি)। এই চারটি টিমের তদারকি করবেন ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ভাস্কর দেবনাথ বাপ্পি।
অন্যদিকে ধানমণ্ডি রাজস্ব সার্কেলে শহীদুল ইসলাম সোহাগ, গুলশান রাজস্ব সার্কেলে মুহাম্মদ মামুনুল হক এবং তেজগাঁও রাজস্ব সার্কেলের মো. জামাল হোসেন দায়িত্ব পালন করবেন। এই টিম তিনটি ম্যাজিস্ট্রেট টিমের তদারকি করবেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাজমা নাহার।
এছাড়াও রমনা রাজস্ব সার্কেলে মারুফা সুলতানা খান হীরামনি, ডেমরা রাজস্ব সার্কেলে এন এম আবদুল্লাহ আল মামুন এবং মতিঝিল রাজস্ব সার্কেল ও কোতয়ালি রাজস্ব সার্কেলে লাভলী ইয়াসমিন। অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইলিয়াস মেহেদী এই ম্যাজিস্ট্রেট টিমগুলোর তদারকি করবেন।
অফিস আদেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ইউক্রেনের ৪ অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করছে রাশিয়া

বার্তাকক্ষ রাশিয়া আনুষ্ঠানিকভাবে ইউক্রেনের চারটি অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছে। শুক্রবার এই অঞ্চলগুলোকে...

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছরে ক্যাম্পে আরও ২৭ খুন

বার্তাকক্ষ কক্সবাজারের আশ্রয় ক্যাম্পে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছর পূর্ণ হলো বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)।...

মহেশপুরে ৪০ পিচ সোনার বারসহ ১জন আটক

আব্দুস সেলিম, মহেশপুর ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত থেকে ৪০ পিচ সোনার বারসহ শওকত আলী...