Friday, October 7, 2022
হোম বিনোদনচলচ্চিত্রে সুবাতাস

চলচ্চিত্রে সুবাতাস

Published on

সাম্প্রতিক সংবাদ

মধ্যরাত থেকে ২২ দিন মেঘনায় মাছ ধরায় নিষেধাজ্ঞা

বার্তাকক্ষ লক্ষ্মীপুর: প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় লক্ষ্মীপুরের মেঘনা নদীতে ইলিশসহ সব ধরনের মাছ শিকারের...

পাম তেলের দাম লিটারে কমেছে ৮ টাকা

বার্তাকক্ষ ঢাকা: চিনি ও পাম তেলের দাম ফের পুনঃনির্ধারণ করল বাণিজ্য মন্ত্রণালয়। এখন থেকে পাম...

চট্টগ্রামের ভূজপুরে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

বার্তাকক্ষ ঢাকা: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৮৯তম শাখা উদ্বোধন করা হয়েছে।...

বাংলাদেশি যুবকের সঙ্গে অনুপ চেটিয়ার মেয়ের বিয়ে

বার্তাকক্ষ বিচ্ছিন্নতাবাদী ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসামের (উলফা) অন্যতম প্রতিষ্ঠাতা অনুপ চেটিয়া যখন বাংলাদেশের কারাগারে...

বার্তাকক্ষ
গেল কোরবানির ঈদে মুক্তি পেয়েছে ৩টি সিনেমা। সেগুলো হলো- বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনায় নির্মিত অনন্ত জলিল-বর্ষা জুটির সিনেমা ‘দিন- দ্য ডে’, রায়হান রাফি পরিচালিত শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত ‘পরাণ’ এবং অনন্য মামুন পরিচালিত রোশান, পূজা অভিনীত সিনেমা ‘সাইকো’। এই ৩ সিনেমার মধ্যে ‘দিন- দ্য ডে’ ও ‘পরাণ’ দারুণভাবে সাড়া ফেলেছে এবং আলোচনার জন্ম দিয়েছে। সিনেমা হলগুলোর সামনে দর্শকদের ভিড় এবং রীতিমতো টিকিট নিয়ে কাড়াকাড়ির মতো ঘটনাও ঘটেছে। হাউজফুল গেছে শো। মুক্তির এতদিন পরও ঈদের সিনেমা দেখতে এখনো মানুষ প্রেক্ষাগৃহে যাচ্ছেন। করোনা মহামারির পর বাংলা সিনেমার প্রতি দর্শকদের এমন আগ্রহ বেশ ইতিবাচক মনে করছেন সিনেমাসংশ্লিষ্টরা। তারা বলছেন, নতুন করে যেন বইতে শুরু করেছে চলচ্চিত্রে সুবাতাস। এর পেছনে কারণও রয়েছে। ঢাকাই সিনেমায় আলোচিত জুটি অনন্ত জলিল-বর্ষা দীর্ঘ ৮ বছর পর পর্দায় ফিরেছেন।
বিজ্ঞাপন
তাও আবার ১০০ কোটির সিনেমা দিয়ে। চলচ্চিত্রের ইতিহাসে এতো বড় বাজেটের সিনেমা এর আগে মুক্তি পায়নি। যেটি বেশ আলোড়ন সৃষ্টি করেছে। আর ‘দিন- দ্য ডে’র প্রচারণাও ছিল ব্যাপক।
শহর, জেলা ও মফস্বলের দেয়ালে দেয়ালে পোস্টার থেকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসসহ হলে হলে সর্বত্রই পৌঁছানোর জন্য সবটুকু চেষ্টাই করেছেন অনন্ত জলিল। অন্যদিকে ‘পরাণ’ও দাপটের সঙ্গে চলেছে। বাজেট কম হলেও ‘দিন দ্য-ডে’র সঙ্গে বেশ ভালোই টক্কর দিয়েছে ‘পরাণ’। ‘দিন দ্য-ডে’ সিনেমাতে বাজেট, লোকেশন, বিদেশি শিল্পী ও প্রযুক্তির ব্যবহার থাকলেও ‘পরাণ’ এগিয়ে ছিল গল্প, অভিনয় ও সুনির্মাণের কারণে। বিদ্যা সিনহা মিম এখানে নতুন করে নিজেকে চিনিয়েছেন। আর শরিফুল রাজ অনবদ্য অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন। নতুন এই নায়কে বুদ হয়েছেন সবাই রীতিমতো। যদিও ‘সাইকো’ সেভাবে দর্শক টানতে পারেনি। পূজা-রোশানের মতো তারকা থাকলেও সেভাবে সাড়া ফেলেনি এ সিনেমা। কিন্তু পরিচালক অনন্য মামুন দাবি করেছেন ঢাকার বাইরে তাদের সিনেমাটি বেশ ভালো চলেছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

প্যারিস ফ্যাশন উইকে দ্যুতি ছড়ালেন দীপিকা

বার্তাকক্ষ এ বছর প্যারিস ফ্যাশন সপ্তাহের তৃতীয় দিনে দ্যুতি ছড়িয়েছেন দীপিকা পাড়ুকোন। ‘লুই ভিতোঁ’র ব্র্যান্ড...

বিশ্বকাপের মঞ্চ মাতাবেন নোরা ফাতেহি

বার্তাকক্ষ হিন্দি সিনেমায় আইটেম গানে নেচে খুব অল্প সময়ে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গেছেন বলিউড বিউটি...

জোলির পাল্টা মামলা

বার্তাকক্ষ চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুমতি ছাড়া যৌথ মালিকানাধীন সম্পদের একাংশ বিক্রির অভিযোগে হলিউড অভিনেত্রী জোলির...