Thursday, October 6, 2022
হোম খেলাপিয়াসের জোড়া গোলে ভারতকে হারাল বাংলাদেশ

পিয়াসের জোড়া গোলে ভারতকে হারাল বাংলাদেশ

Published on

সাম্প্রতিক সংবাদ

সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে

কিছু উন্নয়ন প্রকল্প ধীর গতির কারণে জনভোগান্তি চরমে উঠেছে। এছাড়া অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি তো চলছে।...

কেশবপুরে কৃষকলীগের পূজা মণ্ডপ পরিদর্শন

সোহেল পারভেজ, কেশবপুর কেশবপুর উপজেলার বিভিন্ন পূজা ম-প পরিদর্শন করেছেন কৃষকলীগে নেতৃবৃন্দ। মঙ্গলবার সংগঠনের উপজেলা,...

দেবহাটায় জাতীয় কন্যা শিশু দিবস উদ্যাপন

দেবহাটা প্রতিনিধি : ‘সময়ের অঙ্গীকার কন্যা শিশুর অধিকার’ প্রতিপ্রাদ্য নিয়ে দেবহাটায় জাতীয় কন্যাশিশু দিবস উদ্যাপন...

শার্শায় ভুল মানুষের দ্বারা রাজনীতি পরিচালিত হওয়ায় প্রকৃত নেতাকর্মীরা অত্যাচার জুলুম নির্যাতনের শিকার : আশরাফুল আলম লিটন

বেনাপোল প্রতিনিধি : যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল...

বার্তাকক্ষ
শ্রীলংকাকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ শুরুর আত্মবিশ্বাস ভারতের বিপক্ষে কাজে লাগাল বাংলাদেশের যুবারা। আজ (বুধবার) ভুবনেশ্বরের কালিংগা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ২-১ গোলে জিতেছে বাংলাদেশ। জোড়া গোল করেছেন ফরোয়ার্ড পিয়াস আহমেদ নোভা। ভারতের হয়ে গোল করেন গুরকিরাত সিং।প্রতিযোগিতায় এটি ভারতের প্রথম ম্যাচ এবং বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে জিতেছিল লাল-সবুজ জার্সিধারীরা।
অষ্টম মিনিটে খেলার ধারার বিপরীতে সুযোগ পেয়েছিল বাংলাদেশ। সতীর্থের লং পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়েছিলেন পিয়াস আহমেদ, পোস্ট ছেড়ে সামনে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপও করেছিলেন, কিন্তু বল গোলরক্ষককে ফাঁকি দেওয়ার পর পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি টোকা দেওয়ার কেউ ছিল না সেখানে। এতে এগিয়ে যাওয়া হয়নি বাংলাদেশের।
১৭ মিনিটে আবারও সুযোগ তৈরি করেন পিয়াস। ডিফেন্ডারদের ছিটকে দিয়ে ডান দিক দিয়ে আক্রমণে উঠে পোস্টে ছেড়ে বক্সের মাথায় এগিয়ে আসা গোলরক্ষককে কাটিয়েছিলেন। কিন্তু নিজে শট না নিয়ে গোলমুখে বল বাড়ান। সতীর্থ বলের নাগাল পাওয়ার আগেই বিপদমুক্ত করেন ডিফেন্ডাররা।
ভারতের রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ২৯ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। নিজেদের অর্ধ থেকে ইমরানের উঁচু করে দেওয়া বল ভারতের এক ডিফেন্ডার ক্লিয়ার করতে পারেননি। বল তার পা হয়ে উঠে যায় উপরে। পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন গোলরক্ষকও। পিয়াস বলের নিয়ন্ত্রণে নিয়ে দেখে-শুনে কোনাকুনি শটে জাল খুঁজে নেন।ঘুরে দাঁড়াতে সময় নেয়নি ২০১৯ সালের চ্যাম্পিয়নরা। ভিবিন সিংয়ের ক্রসে লাফিয়ে হেডে গোল করেন গুরকিরাত সিং। গোলরক্ষক আসিফের কিছুই করার ছিল না। প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও এগিয়ে যায় বাংলাদেশ। স্পট কিক থেকে পিয়াস ফের দলকে এগিয়ে নেন। বক্সে এই ফরোয়ার্ডই ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার প্রচেষ্টা চালায় ভারত কিন্তু স্বাগতিকদের কোনো সুযোগ দেয়নি পল স্মলির শিষ্যরা। বেশ কয়েকবার বাংলাদেশের রক্ষণে হানা দিলেও দক্ষতার সহিত আটকে দেয় তানভিররা।
দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেপাল। প্রথম ম্যাচেই হেরে তৃতীয় স্থানে ভারত, চতুর্থ শ্রীলংকা এবং মালদ্বীপ পঞ্চম স্থানে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে শীর্ষ দুই দল ফাইনালে লড়বে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

সিলেটের উইকেট নিয়ে বাংলাদেশ কোচের ক্ষোভ

বার্তাকক্ষ শিরোপার স্বপ্ন নিয়েই নারী এশিয়া কাপে খেলছে বাংলাদেশ। তাও আবার ঘরের মাঠে। প্রথম ম্যাচ...

‘আপনারা হয়তো মনে করছেন আমি এক চোখ নিয়েই খেলতে পারব’

বার্তাকক্ষ ২০২৩ আইপিএল মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে ফিরছেন, নিশ্চিত করলেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু খেলোয়াড়...

অদ্ভুত কারণে দল থেকে বাদ পড়া আরও ৫ খেলোয়াড়

বার্তাকক্ষ টুর্নামেন্ট বা সিরিজের আগে চোটের কারণে খেলোয়াড়দের দল থেকে ছিটকে পড়ার ঘটনা নতুন কিছু...