Wednesday, October 5, 2022
হোম আন্তর্জাতিকঅর্পিতার বাসা যেন আলাদিনের চেরাগ!

অর্পিতার বাসা যেন আলাদিনের চেরাগ!

Published on

সাম্প্রতিক সংবাদ

সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে

কিছু উন্নয়ন প্রকল্প ধীর গতির কারণে জনভোগান্তি চরমে উঠেছে। এছাড়া অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি তো চলছে।...

সিলেটের উইকেট নিয়ে বাংলাদেশ কোচের ক্ষোভ

বার্তাকক্ষ শিরোপার স্বপ্ন নিয়েই নারী এশিয়া কাপে খেলছে বাংলাদেশ। তাও আবার ঘরের মাঠে। প্রথম ম্যাচ...

‘আপনারা হয়তো মনে করছেন আমি এক চোখ নিয়েই খেলতে পারব’

বার্তাকক্ষ ২০২৩ আইপিএল মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে ফিরছেন, নিশ্চিত করলেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু খেলোয়াড়...

অদ্ভুত কারণে দল থেকে বাদ পড়া আরও ৫ খেলোয়াড়

বার্তাকক্ষ টুর্নামেন্ট বা সিরিজের আগে চোটের কারণে খেলোয়াড়দের দল থেকে ছিটকে পড়ার ঘটনা নতুন কিছু...

বার্তাকক্ষ
আলমারিতে বস্তা বস্তা টাকা। ড্রয়ার ভর্তি স্বর্ণালঙ্কার। এমনকি বাথরুমেও টাকার বান্ডিল। এ যেন এক আলাদিনের চেরাগ। পশ্চিমবঙ্গের সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে অভিযান চালিয়ে কোটি কোটি টাকা ও স্বর্ণালঙ্কার জব্দ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।
বৃহস্পতিবার (২৮ জুলাই) টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, তল্লাশির শুরুতেই টালিগঞ্জের মতো অর্পিতার বেলঘড়িয়ার ফ্ল্যাটের আলমারিতেও বস্তায় বস্তায় টাকা পাওয়া যায়। এই ফ্ল্যাট থেকে ২৮ কোটি টাকা এবং ৫ কেজি সোনা ও রুপার অলঙ্কার জব্দ করা হয়। যার বাজার মূল্য ৪ কোটি ৩১ লাখ টাকা।
উদ্ধার হওয়া সোনার মধ্যে বেশির ভাগই সোনার বাট ছিল। ১ কেজি করে তিনটি সোনার বাট উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি সোনার আংটি। এছাড়া, অর্পিতার বাড়ি থেকে সোনার মোটা হার ও দুটি সোনার ঘড়িও রয়েছে। এমনকি তার বাথরুম থেকেও টাকা জব্দ করা হয়।
পশ্চিমবঙ্গের সরকারি চাকরির নিয়োগ পরীক্ষা কেলেঙ্কারিতে চাকরিপ্রার্থীদের কাছ থেকে ঘুষ বাবদ এ বিপুল অর্থ নেওয়া হয়েছিল বলে অভিযোগ। এর আগে তার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি ২০ লাখের বেশি রুপি, ৫৮ লাখ রুপি সমপরিমাণ বিদেশি মুদ্রা, ৭৯ লাখ রুপির স্বর্ণ উদ্ধার করে ইডি। এছাড়া, তার ৪৫ কোটি রুপি মূল্যের একটি ইংরেজি মাধ্যম স্কুল, কলকাতা, শান্তিনিকেতন, নদীয়া, উত্তর ২৪ পরগনা জেলায় কয়েক শত বিঘা জমি, বাংলো, বাগানবাড়ি ও ফ্ল্যাটের সন্ধান পেয়েছে ইডি।
জানতাম না এত টাকা রাখা আছে বাড়িতে: অর্পিতা
অর্পিতা দাবি করেছেন, তার ফ্ল্যাটে মাঝেমাঝে আসতেন পার্থ। তবে কী আসছে, কোথা থেকে আসছে, তার কিছুই নাকি জানতেন না তিনি।
ইডির জিজ্ঞাসাবাদে অর্পিতা দাবি করেন, বাড়িতে কত টাকা রাখা আছে তিনি জানতেন না। পার্থর কর্মীরা মাঝেমধ্যেই এসে টাকা রেখে দিতেন। শুধু তাই নয়, যেখানে টাকা রাখা হতো, সেই ঘরে তার কোনো প্রবেশাধিকার ছিল না।
পার্থের বিষয়ে সিদ্ধান্ত আজ
দুর্নীতির মামলায় গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়ের শিল্প দপ্তরের দায়িত্ব এবার নিজের হাতে নিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রাজ্যের মন্ত্রিসভার বৈঠক হবে। সেখানে পার্থের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে দেশটির গণমাধ্যমে জানানো হয়েছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়া সংবাদদাতা কুষ্টিয়ার ভেড়ামারায় অটোরিকশা ছিনতাইয়ের জন্য চালক সুজন শিকদারকে (৩৪) হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড...

জাতীয় গ্রিডে বিপর্যয়, বিদ্যুৎবিচ্ছিন্ন ঢাকা-চট্টগ্রামসহ ৪ বিভাগ

বার্তাকক্ষ জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও খুলনার আংশিক...

ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, নিহত ১৫

বার্তাকক্ষ ইকুয়েডরে কারাগারে দাঙ্গায় ১৫ জন নিহত হয়েছেন। ইকুয়েডরের কারাগারের ব্যবস্থাপনা সংস্থা ‘এসএনএআই’ এক বিবৃতিতে...