Thursday, September 29, 2022
হোম খেলাএবার ইতিহাস হয়নি পাকিস্তানের, জয়ের হাসি শ্রীলঙ্কার

এবার ইতিহাস হয়নি পাকিস্তানের, জয়ের হাসি শ্রীলঙ্কার

Published on

সাম্প্রতিক সংবাদ

ইউক্রেনের ৪ অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করছে রাশিয়া

বার্তাকক্ষ রাশিয়া আনুষ্ঠানিকভাবে ইউক্রেনের চারটি অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছে। শুক্রবার এই অঞ্চলগুলোকে...

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছরে ক্যাম্পে আরও ২৭ খুন

বার্তাকক্ষ কক্সবাজারের আশ্রয় ক্যাম্পে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার এক বছর পূর্ণ হলো বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)।...

মহেশপুরে ৪০ পিচ সোনার বারসহ ১জন আটক

আব্দুস সেলিম, মহেশপুর ঝিনাইদহের মহেশপুর উপজেলার যাদবপুর সীমান্ত থেকে ৪০ পিচ সোনার বারসহ শওকত আলী...

ডিমের উৎপাদন খরচ ৬ টাকা, দাম কেন ১৩: কৃষিমন্ত্রী

বার্তাকক্ষ ফার্মের মুরগির ডিমের উৎপাদন খরচ ৫ থেকে ৬ টাকা বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক।...

বার্তাকক্ষ
এই গলেই আগের টেস্টে রুপকথার জন্ম দিয়েছিল পাকিস্তান। অসম্ভবকে সম্ভব করেছিল বাবর আজমরা। শ্রীলঙ্কার দেওয়া ৩৪২ রানের কঠিন লক্ষ্য টপকে ইতিহাস লিখেছিল তারা। তবে দ্বিতীয় টেস্টে হয়নি কোনও ইতিহাস। বিশাল লক্ষ্যের পিছে ছুটে সহজেই আত্মসমর্পণ করেছে পাকিস্তান। সমান্তরালে দুর্দান্ত জয়ে দুই ম্যাচের সিরিজ সমতায় শেষ করেছে লঙ্কানরা। বৃহস্পতিবার গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টেস্টের শেষ দিনে পাকিস্তানকে ২৪৬ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। স্বাগতিকদের ৫০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭৭ ওভারে ২৬১ রানে অলআউট হয় পাকিস্তান। এক বাবর আজম ছাড়া কেউই প্রতিরোধ গড়তে পারেননি। প্রথম টেস্ট সফরকারীরা জেতায় দুই ম্যাচের সিরিজ শেষ হলো ১-১ সমতায়।
৫০৮ রানের লক্ষ্য ছিল পাহাড় ডিঙানোর মতো। শেষ দিকে আবার করতে হতো ৪১৯ রান। যা ছিল একরকম অসম্ভব। তবে আগের টেস্টে সফরকারীরা যেভাবে চমক দেখিয়েছিল, তাতে রোমাঞ্চের গন্ধ ছিল শেষ দিনে। কিন্তু কিছুই হয়নি। দুর্দান্ত বোলিংয়ে সহজেই জয় নিশ্চিত করেছে লঙ্কানরা। প্রতিরোধ গড়েছিলেন যা একটু বাবর। পাকিস্তান অধিনায়ক পঞ্চম দিন শুরু করে আউট হন ৮১ রানে। তার সঙ্গে দিন শুরু করা ইমাম-উল-হকের ব্যাট থেকে আসে ৪৯ রান। এছাড়া ব্যাটিংয়ে প্রমোশন পেয়ে চারে নামা উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান করেন ৩৭ রান। শেষ দিকে ইয়াসির শাহর ২৭ রান হারের ব্যবধান শুধু কমিয়েছে।
পাকিস্তানকে হারিয়ে দিয়েছে আসলে শ্রীলঙ্কার দুই স্পিনার। গোটা সিরিজে আলো ছড়ানো প্রবাথ জয়াসুরিয়া আবারও পেয়েছেন ৫ উইকেটের দেখা। ৩২ ওভারে ১১৭ রান দিয়ে তার শিকার ৫ উইকেট। প্রথম ইনিংসে ৫ উইকেট পাওয়া রমেশ মেন্ডিস দ্বিতীয় ইনিংসেও সফল। ৩০ ওভারে ১০১ খরচায় তিনি পেয়েছেন ৪ উইকেট। তবে এই ম্যাচের সেরা ধনাঞ্জয়া ডি সিলভা। দ্বিতীয় ইনিংসে তার ১০৯ রানের ইনিংসেই ধরাছোঁয়ার বাইরে চলে যায় শ্রীলঙ্কা। আর সিরিজসেরা হয়েছেন প্রবাথ জয়াসুরিয়া।
সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা: প্রথম ইনিংসে ১০৩ ওভারে ৩৭৮ (চান্ডিমাল ৮০, ডিকবেলা ৫১, ওশাডা ৫০, ম্যাথুজ ৪২; নাসিম ৩/৫৮, ইয়াসির ৩/৮৩) ও দ্বিতীয় ইনিংসে ৯১.৫ ওভারে ৩৬০/৮ (ডিক্লে.) (ধনাঞ্জয়া ১০৯, করুণারত্নে ৬১, রমেশ ৪৫*; নাসিম ২/৪৪, নওয়াজ ২/৭৫)।
পাকিস্তান: প্রথম ইনিংসে ৮৮.১ ওভারে ২৩১ (সালমান ৬২, ইমাম ৩২, ইয়াসির ২৬; রমেশ ৫/৪৭, প্রবাথ ৩/৮০) ও দ্বিতীয় ইনিংসে ৭৭ ওভারে ২৬১ (বাবর ৮১, ইমাম ৪৯, রিজওয়ান ৩৭, ইয়াসির ২৭; প্রবাথ ৫/১১৭, রমেশ ৪/১০১)।
ফল: শ্রীলঙ্কা ২৪৬ রানে জয়ী।
সিরিজ: দুই ম্যাচের সিরিজ ১-১ সমতা।
ম্যাচসেরা: ধনাঞ্জয়া ডি সিলভা।
সিরিজসেরা: প্রবাথ জয়াসুরিয়া।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

রানের বৃষ্টিতে রিজওয়ানের বিশ্ব রেকর্ড

বার্তাকক্ষ বাবর আজম মাত্র ৯ রান করে ফিরলেন। ওপেনিংয়ে ধাক্কা খেলো পাকিস্তান। কোনও সমস্যা নেই,...

সাফজয়ী নারী ফুটবলার মাসুরা পারভীন এখন সাতক্ষীরায়

আব্দুল আলিম, সাতক্ষীরা সাফ জয়ের পর প্রথমবারের মতো সাতক্ষীরায় এলেন নারী ফুটবল দলের অন্যতম ডিফেন্ডার...

বিশ্বকাপের আগে বড় ধাক্কা ভারতের, ছিটকে গেলেন বুমরাহ!

বার্তাকক্ষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাওয়ার আগেই বিরাট ধাক্কা খেল ভারত। বিশ্বকাপে খেলতে পারবেন না জাসপ্রিত...