Friday, October 7, 2022
হোম শিক্ষাবিশ্ববিদ্যালয় ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে চালক-সহকারী গ্রেপ্তার

বিশ্ববিদ্যালয় ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে চালক-সহকারী গ্রেপ্তার

Published on

সাম্প্রতিক সংবাদ

রাবি অধ্যাপক তাহের খুন: আসামির মৃত্যুদণ্ড কার্যকর স্থগিত

বার্তাকক্ষ ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলায়...

বিএনপি সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতাবিরোধীদের অভিন্ন প্লাটফর্ম: ওবায়দুল কাদের

বার্তাকক্ষ বিএনপিকে সাম্প্রদায়িক অপশক্তি এবং স্বাধীনতাবিরোধীদের অভিন্ন প্লাটফর্ম বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক...

শুভ্র হত্যা: পৌর মেয়রসহ ১৯ জনের রায় ১০ অক্টোবর

বার্তাকক্ষ ঢাকা: ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ইউসিসিএ লি. এর চেয়ারম্যান...

ছোট হচ্ছে প্রশান্ত মহাসাগর, জন্ম নিচ্ছে সুপার মহাদেশ ‘অ্যামেসিয়া’

বার্তাকক্ষ প্রশান্ত মহাসাগর ধীরে ধীরে ছোট হচ্ছে, ফলে জন্ম নিতে চলেছে ‘অ্যামেসিয়া’ নামে একটি নতুন...

বার্তাকক্ষ
বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি করেন চাকরি। প্রতিদিনের মতো সেদিনও রাতে অফিস শেষে বাসায় ফেরার পথে রাজধানীর আজিমপুরে চলন্ত বাসে শ্লীলতাহানির শিকার হন তিনি। অপরাধীদের হাত থেকে নিজেকে বাঁচানোর চেষ্টার বিবরণ তুলে ধরেন ব্যক্তিগত ফেসবুক আইডিতে। পরে বিষয়টি ভাইরাল হলে নজরে আসে আইনশৃঙ্খলা বহিনীর। গ্রেপ্তার করা হয় অভিযুক্তদের।
বুধবার সকালে আশুলিয়া থেকে অভিযুক্ত বাসচালক মাহবুবুর রহমানকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে চালকের সহকারী কাওসার আহমেদকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগ। বৃহস্পতিবার রাতে লালবাগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার কুদরত-ই-খুদা ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেন।
কুদরত-ই-খুদা বলেন, গত ২৪ জুলাই রাত সাড়ে ৮টার দিকে এক ছাত্রী ধানমন্ডি থেকে আজিমপুরে তার বাসায় যাওয়ার উদ্দেশ্যে বিকাশ পরিবহনের একটি বাসে ওঠেন। বাসে উঠার পরে কানে হেডফোন লাগিয়ে গান শুনতে শুনতে একপর্যায়ে ওই ছাত্রী তন্দ্রাচ্ছন্ন হয়ে পড়েন। এতে করে বাসের অবস্থা তিনি বুঝতে পারেনি। সব যাত্রী নেমে যাওয়ায় পর বাসটিতে ওই ছাত্রী একাই ছিলেন।
রাতে বাসের মধ্যে কোনো যাত্রী না থাকায় চালকের সহকারী কাওসার ওই ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ করলে তিনি চিৎকার শুরু করেন। ওই ছাত্রী বাস থামাতে বলার পরও বাস না থামিয়ে দ্রুত গতিতে ইডেন কলেজের সামনে দিয়ে আজিমপুরের দিকে যেতে থাকে। একপর্যায়ে আজিমপুর গার্লস স্কুলের কাছে চালক বাসটির গতি কমালে ভুক্তভোগী বাস থেকে লাফ দিয়ে রাস্তার ওপরে পড়েন।
কুদরত-ই-খুদা বলেন, বিষয়টি নিয়ে ওই ছাত্রী ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করে একটি পোস্ট দেন। আমাদের নজরে আসার পর লালবাগ থানা পুলিশ ছাত্রীর কাছ থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করে। তাৎক্ষণিকভাবে সিসি ফুটেজ পর্যালোচনা এবং আধুনিক তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে বিকাশ পরিবহনের বাসটি শনাক্ত করা হয়।
এই পুলিশ কর্মকর্তা বলেন, ভুক্তভোগী ঘটনাটি ফেইসবুকে শেয়ার করে একটি পোস্ট দিলে সেটা ভাইরাল হয়ে যায়। এরপর লালবাগ থানা পুলিশ প্রাথমিক অনুসন্ধান করে ভিকটিমকে চিহ্নিত করে তথ্য সংগ্ৰহ করে। তাৎক্ষণিক সিসি ফুটেজ পর্যালোচনা এবং আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে বিকাশ পরিবহনের বাসটি শনাক্ত করা হয়।এ ঘটনায় লালবাগ থানায় একটি মামলা হয়েছে। বিকাশ পরিবহন বাসটি (ঢাকা-মেট্রো-ব-১২-০৬০৫) উদ্ধার করে জব্দ করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
তদন্ত কর্মকর্তা রাজধানীর লালবাগ থানার উপপরিদর্শক (এসআই) আসিফ জামান জানান, বাসের চালক মাহবুবুর রহমানকে আদালতে তুলে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে আদালত তার একদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।
ভুক্তভোগীর ফেসবুক পোস্ট হুবহু দেওয়া হলো:
ঢাকার বিকাশ পরিবহন থেকে সাবধান, ঘটতে পারে ধর্ষণ!!
আমি কখনো এই ধরনের কোনো পোস্ট বা কোনো লিখালিখি করি নাই। কিন্তু মনে হচ্ছে এখন কিছু একটা লিখা উচিত।
আজকে আমার সাথে একটা ঘটনা ঘটে। আমি সাধারণত বাসে একা যাতায়াত করি অনেক ছোটবেলা থেকেই। আশপাশের অনেক আওয়াজ এর কারণে বাসে উঠেই সাধারণত কানে হেডফোন দিয়ে ফুল সাউন্ডের গান ছেড়ে রাখি। বাসের একবার হেল্পার ভাড়া চাইতে আসলে ভাড়া দেই।
আজকে ধানমন্ডি ২৭ থেকে বিকাশ বাসে উঠি রাত আনুমানিক সাড়ে ৮ টার দিকে। নামবো আজিমপুর এতিমখানায়। সামনের দিকে যায়গা পাই না দেখে একটু পিছনের দিকে বসতে হয়। জানালার পাশেই বসি। নিউমার্কেটেরর দোকানগুলো তখন দেখলাম অনেকগুলো বন্ধ। গান শুনতে শুনতে চোখ বন্ধ করে রাখি। হঠাত আমি ফিল করলাম আমার পা (হাটুর উপরের পার্ট) এর উপর কারো হাত। আমি সাথে সাথে তাকালাম এবং দেখলাম আমার পাশে বসা একজন (বাসের হেল্পার প্রথমে চিনতে পারি নাই)!
বারের সব লাইট বন্ধ। যখনই তাকালাম তখনই সে যেখানে হাত ছিল সেখানে চাপ দেয়। আমি জোরে ধাক্কা দিয়ে তাকে সিট থেকে সরালাম এবং উঠে দাঁড়াতে দাঁড়াতে ফোন ব্যাগে ঢুকালাম এবং দেখলাম পুরা বাস ফাকা। বাসে বাস ড্রাইভার আর হেল্পার ছাড়া কেউ নাই। সবগুলা জানালা বন্ধ এবং সামনের একটা গ্লাস ভাঙা ছিল। সেখান থেকে দেখলাম আমি ইডেন এর সামনে। চিৎকার করে বললাম বাস থামান আমি নামবো। কিন্তু বাস থামালো না। আমি সামনে আগাতে আগাতে হেল্পার পিছন থেকে আমাকে আটকায় দিলো। কিন্তু ড্রাইভার এবং হেল্পার একটা আওয়াজ ও করলো না।
আমি চিৎকার করছি, ছুটার চেষ্টা করছি কিন্তু ছুটতে পারছিলাম না। প্রথমে আমার মুখ ধরেছিল। এক হাতের কনুই দিয়ে ওই শয়তান টা কে আঘাত করার চেষ্টা করলাম এবং তখনই আমার দুই হাত আটকালো পিছন থেকে। ততক্ষণে বাস চলছিলো অনেক জোরে। হঠাৎ পায়ে পাড়া মারতে মারতেই হয়তো মনে হলো আমাকে একটু হালকা করে ধরা হয়েছে এবং এই সুযোগ বুঝেই আমি দৌড় দিয়ে দরজার কাছে চলে আসলাম। প্রথমে ভেবেছিলাম দরজা লাগানো পরে দেখলাম দরজার ছিটকিনি লাগানো নাই।দ রজা খুলে বাস থেকে লাফ দিলাম এবং নেমে দেখলাম আজিমপুর গার্লসের সামনে।
তখন আনুমানিক ৯টার বেশি হবে। নেমে দেখলাম এলাকার কারেন্ট নাই মানুষ ও অনেক কম। আমি নেমে দৌড় দিলাম। এতিমখানার সামনে এসে আম্মু-আব্বু ও বোনকে ফোন দিলাম। কিন্তু দূর্ভাগ্যবসত কাউকে পাইলাম না। মাথায় আর কোনো কিছু কাজ করছিলো না। সেখান থেকে বাসায় আসলাম।
বলে রাখা ভালো বিকাশ বাস প্রায় সময়ই নীলক্ষেত এ মানুষ নামায় দেয়। এবং বাস খালি করে দেয়। তারা ইডেন এর সামনে থেকে বাস ঘুরায় ফেলে।
হয়তো আজকে অনেক খারাপ কিছু হইতে পারতো আমার সাথে। আল্লাহর রহমতে আমি বেঁচে গেছি। বলে বুঝাইতে পারবো না আসলে আমি কেমন বোধ করছি। বারবার চোখের সামনে অন্ধকার বাস ভাসতেছে।
জাস্ট এতোটুকুই বলবো আলহামদুলিল্লাহ I’m safe.

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

এসএসসির ব্যবহারিক পরীক্ষার সূচি প্রকাশ

বার্তাকক্ষ চলতি বছরের এসএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হয়েছে। আগামী সোমবার (১০ অক্টোবর) থেকে ব্যবহারিক পরীক্ষা...

বিশ্ববিদ্যালয়ে ক্লাস করে উৎফুল্ল সেই বেলায়েত

বার্তাকক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধে অংশ নেওয়ার...

দাখিল পরীক্ষার ৪০০ খাতা চুরি, ঢাকা রেলওয়ে থানায় মামলা

বার্তাকক্ষ ঢাকা: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চলতি বছরের দাখিল পরীক্ষার ৪০০ উত্তরপত্র (খাতা) চুরির ঘটনায়...