Wednesday, October 5, 2022
হোম আইটিসাড়ে ৮ কোটি আইফোন ১৪ বিক্রির প্রত্যাশা অ্যাপলের

সাড়ে ৮ কোটি আইফোন ১৪ বিক্রির প্রত্যাশা অ্যাপলের

Published on

সাম্প্রতিক সংবাদ

সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে

কিছু উন্নয়ন প্রকল্প ধীর গতির কারণে জনভোগান্তি চরমে উঠেছে। এছাড়া অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি তো চলছে।...

সিলেটের উইকেট নিয়ে বাংলাদেশ কোচের ক্ষোভ

বার্তাকক্ষ শিরোপার স্বপ্ন নিয়েই নারী এশিয়া কাপে খেলছে বাংলাদেশ। তাও আবার ঘরের মাঠে। প্রথম ম্যাচ...

‘আপনারা হয়তো মনে করছেন আমি এক চোখ নিয়েই খেলতে পারব’

বার্তাকক্ষ ২০২৩ আইপিএল মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে ফিরছেন, নিশ্চিত করলেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু খেলোয়াড়...

অদ্ভুত কারণে দল থেকে বাদ পড়া আরও ৫ খেলোয়াড়

বার্তাকক্ষ টুর্নামেন্ট বা সিরিজের আগে চোটের কারণে খেলোয়াড়দের দল থেকে ছিটকে পড়ার ঘটনা নতুন কিছু...

বার্তাকক্ষ
চলতি বছরান্তে সাড়ে আট কোটি আইফোন ১৪ বিক্রির প্রত্যাশা অ্যাপলের। স্থানীয় এক পরামর্শক প্রতিষ্ঠানের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে তাইপে টাইমস। চলতি প্রান্তিক শেষে হন হাই প্রিসিজন ইন্ডাস্ট্রি বা ফক্সকন, পেগাট্রন করপোরেশন ও লাক্সশেয়ার প্রিসিজন ইন্ডাস্ট্রির মতো অ্যাপলের প্রধান সরবরাহকারীদের চালান ২ কোটি ২০ লাখ ইউনিটে দাঁড়াবে। শেষ প্রান্তিকে আরো ৬ কোটি ৩০ লাখ ইউনিট চালান হবে।
অ্যাপলের ক্রয়াদেশ না কমানো সত্ত্বেও সাড়ে আট কোটি ইউনিট আইফোন সরবরাহ আগের পূর্বাভাসের চেয়ে কম। আগের পূর্বাভাসগুলোয় বছরান্তে নয় কোটি থেকে ৯ কোটি ২০ লাখ ইউনিট আইফোন ১৪ বিক্রির পূর্বাভাস দেয়া হয়েছিল।
গত বছরের ন্যায় এবারো সেপ্টেম্বরে চারটি নতুন মডেলের আইফোন উন্মোচন করতে যাচ্ছে অ্যাপল। সেগুলো হচ্ছে আইফোন ১৪, আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৪ প্রো ও আইফোন প্রো ম্যাক্স। আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্সের প্রধান সরবরাহকারী তাইওয়ানভিত্তিক ফক্সকন। আইফোন ১৪ ম্যাক্সের প্রধান সরবরাহকারী হতে যাচ্ছে চীনভিত্তিক পেগাট্রন। এছাড়া অন্য চীনা প্রতিদ্বন্দ্বী লাক্সশায়ার সরবরাহ করবে আইফোন ১৪ ও আইফোন ১৪ ম্যাক্স।
এর আগে গুঞ্জন ছড়িয়েছিল, আইফোন ১৪ সিরিজের জন্য ওএলইডি প্যানেল উৎপাদন নির্ধারিত শিডিউলের চেয়ে পিছিয়ে গিয়েছে। এতে নতুন মডেলের আইফোন বাজারে আসতে দেরি হতে পারে।তবে তাইওয়ানভিত্তিক পরামর্শক সংস্থা ইয়ুআন্তার দাবি, আইফোন ১৪ সিরিজের গণ-উৎপাদনের কাজ স্বাভাবিকভাবে চলছে এবং শিডিউলের মধ্যেই বাজারে পণ্য আসবে।
আইফোন ১৪ সিরিজের প্রধান প্যানেল সরবরাহকারী হিসেবে কাজ করে যাচ্ছে এলজি ডিসপ্লে কোম্পানি। সম্ভাব্য সরবরাহ সংকটে স্যামসাং ডিসপ্লে কোম্পানি ও বিওই টেকনোলজি গ্রুপ প্যানেল সরবরাহ করবে বলে জানায় পরামর্শক সংস্থাটি।
সম্প্রতি পৃথক এক বিবৃতিতে ফক্সকন জানায়, শেনঝেন কারখানায় তাদের কার্যক্রম স্বাভাবিক। সরকারি নীতিমালা অনুসরণ করে কারখানায় নিরাপত্তা নিশ্চিত করে কার্যক্রম চালিয়ে যাচ্ছে অ্যাপলের এ প্রধান সরবরাহকারী।
সম্প্রতি নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধিতে ১০০ প্রধান কোম্পানির প্রতি বিশেষ নির্দেশনা জারি করে শেনঝেন নগর কর্তৃপক্ষ। এর মধ্যে রয়েছে কারখানায় ক্লোজড লুপ ব্যবস্থা চালু করা। গুরুত্বপূর্ণ পণ্য উৎপাদনে জড়িত প্রতিষ্ঠানগুলো যাতে কারখানায় কর্মীদের থাকার ব্যবস্থা করে তা নিশ্চিতের জন্য এ ক্লোজড লুপ ব্যবস্থা প্রস্তাব করেছে তারা।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

সন্তানের টিকটক ব্যবহার নিয়ন্ত্রণে নতুন ফিচার

বার্তাকক্ষ জনপ্রিয় শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক ‘ফ্যামিলি পেয়ারিং’ নামক নতুন একটি ফিচার বাংলাদেশে ‍উন্মুক্ত...

ওয়ালটনের ‘অরবিট’ সিরিজের প্রথম স্মার্টফোন বাজারে

বার্তাকক্ষ স্মার্টফোন বাজারে একের পর এক চমক দিচ্ছে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। সাশ্রয়ী মূল্যের সর্বাধুনিক ফিচারসমৃদ্ধ...

রেডমির নতুন ফোনের ফিচার ফাঁস

বার্তাকক্ষ সম্প্রতি এন্ট্রি-লেভেল স্মার্টফোন সিরিজ ‘রেডমি এ’ নিয়ে আসার ঘোষণা দিয়েছে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড শাওমি।...