Friday, October 7, 2022
হোম রাজনীতিঅন্য দুই দল সমান, জাতীয় পার্টিই জনগণের বন্ধু: জি এম কাদের

অন্য দুই দল সমান, জাতীয় পার্টিই জনগণের বন্ধু: জি এম কাদের

Published on

সাম্প্রতিক সংবাদ

চিনির দাম বাড়লেও কমেনি তেলের

বার্তাকক্ষ চিনিতে ৬ টাকা বাড়িয়ে ও পাম তেলে ৮ টাকা কমিয়ে নতুন দর নির্ধারণ করে...

মাঝের ওভারের ব্যাটিংয়ে ম্যাচ হেরেছি: অধিনায়ক সোহান

বার্তাকক্ষ দীর্ঘ ভ্রমণক্লান্তির পর নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে বিশ্রাম দিয়েছিল বাংলাদেশ দল। তার বদলে...

ফিটনেসবিহীন গাড়ি: বিআরটিএ’র অভিযান নিয়ে প্রশ্ন

বার্তাকক্ষ দেশের এখন ফিটনেসবিহীন গাড়ির সংখ্যা কত এর সঠিক কোনও সংখ্যা নেই সরকারের হাতে। কয়েকটি...

স্নায়ুযুদ্ধের পর প্রথমবার পারমাণবিক বিপর্যয়ের ঝুঁকিতে বিশ্ব: বাইডেন

বার্তাকক্ষ ইউক্রেনে পারমাণবিক অস্ত্র ব্যবহার নিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ‘তামাশা’ করছেন না বলে সতর্ক...

বার্তাকক্ষ
পটুয়াখালী জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে কথা বলছেন দলের চেয়ারম্যান জি এম কাদেরপটুয়াখালী জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে কথা বলছেন দলের চেয়ারম্যান জি এম কাদের
দেশে গুম-খুন এখন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেন, এরশাদের আট বছরের ক্ষমতাকালে মাত্র আট জন মানুষের মৃত্যু হয়েছে। এখন একদিনে ২০-২৫ জন মানুষকে হত্যা করা হয়। গুম-খুন দেশে এখন নিত্যনৈমিত্তিক ঘটনা। এসবে দুটি বড় রাজনৈতিক দল সমান, শুধু জাতীয় পার্টিই জনগণের বন্ধু।বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকালে পটুয়াখালী শিল্পকলা একাডেমি ভবনে আয়োজিত জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জি এম কাদের বলেন, বাংলাদেশে যে তিনটি রাজনৈতিক দল দেশজুড়ে আছে, তার মধ্যে জাতীয় পার্টি গণতন্ত্রকে বিশ্বাস করে এবং জনগণকে বন্ধু মনে করে। বাকি দুটি দল আদর্শগত যদিও ভিন্ন, কিন্তু তারা চরিত্রগতভাবে এক। আওয়ামী লীগ আজ যে কাজগুলো করছে, কাল বিএনপি ক্ষমতায় এলে সেসব কাজ করবে না এমন কোনও গ্যারান্টি নেই। ইতোপূর্বে বিএনপি যে কাজ করেছিল, আওয়ামী লীগ এসে সেই কাজই করেছে। যেটা জাতীয় পার্টি কখনও করেনি, আর করবেও না।
তিনি আরও বলেন, আমরা জনগণের বন্ধু। একমাত্র জাতীয় পার্টি দেশ ও দশের দুঃখ-দুর্দশা মুছে দিতে পারবে। এই দেশে উন্নয়নের ধারাবাহিকতা সৃষ্টি করেছে জাতীয় পার্টি। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ নিয়ে রাজনীতি করছি। আমরা ক্ষমতায় এসে এরশাদ সাহেবের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে চাই। দেশকে ঘিরে তার যে স্বপ্ন ছিল, তা বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। তাই আগামীতে জাতীয় পার্টির হাতকে শক্তিশালী করে চলমান এই দুর্দশা থেকে দেশকে রক্ষার আহ্বান জানান জি এম কাদের।
জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বাংলাদেশের মানুষ বৈষম্য ও শোষণ থেকে বাঁচতে মুক্তির আন্দোলন করেছিল, মুক্তি পেতে মুক্তিযুদ্ধ করেছিল। আমরা চেয়েছিলাম যাতে নিজের একটা দেশ হয়, আর আমরা হবো দেশের রাজা। কিন্তু তা কি হয়েছে? রাজ্য সাধন সংশ্লিষ্ট কাজ মানেই রাজনীতি। কিন্তু রাজনীতি আজ ধ্বংসের।তিনি আরও বলেন, গণপ্রজাতন্ত্রী মানে যে দেশের জনগণ রাজা। কিন্তু আমাদের রাজা হয়েছেন শাসক আর জনগণ হয়েছে শোষিত প্রজা।
জি এম কাদের অভিযোগ করেন, আপনি আমাকে ভোট দিলে ভোট পাবে আরেকজন, আপনি তো আমাকে রাজা বানাতে পারছেন না। ভোট দিয়ে রাজা না বানালে আমি আপনার কথা শুনবো কেন? তাই সরকার আজ জনগণের কথা শুনছে না। আগে আপনারা জনপ্রতিনিধি বানাতেন। আর জনপ্রতিনিধিরা সংসদে গিয়ে জনগণের কথা বলতে পারতো, নানা সমস্যার সমাধান দিতে পারতো। কিন্তু এখন রাজা হয়েছে শাসক আর জনগণ হয়েছে শোষিত প্রজা। এভাবে চললে এই দেশের রাজনীতি থাকবে না। জনগণের কথা বাদ দিয়ে দেশকে অপব্যবহার করছে ক্ষমতাসীনরা। বর্তমানে দুর্নীতিতে সব শেষ। জনগণের জন্য এই দেশ কখনও কল্যাণকর হতে পারে না।
সম্মেলনে জাপার কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন দলের কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা প্রমুখ।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

বিএনপি সাম্প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতাবিরোধীদের অভিন্ন প্লাটফর্ম: ওবায়দুল কাদের

বার্তাকক্ষ বিএনপিকে সাম্প্রদায়িক অপশক্তি এবং স্বাধীনতাবিরোধীদের অভিন্ন প্লাটফর্ম বলে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক...

আমি বিদায় নেওয়ার জন্য প্রস্তুত: প্রধানমন্ত্রী

বার্তাকক্ষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দীর্ঘদিন হয়ে গেছে। আমি অবশ্যই চাই আওয়ামী লীগে নতুন নেতৃত্ব...

ইভিএমে কারচুপির সুযোগ রয়েছে: জিএম কাদের

বার্তাকক্ষ জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, ১৪ দলে আমরা কখনোই ছিলাম না। আমরা...