Friday, September 30, 2022
হোম আন্তর্জাতিকআমি ষড়যন্ত্রের শিকার, বললেন পার্থ বার্তাকক্ষ অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার নগদ রুপি,...

আমি ষড়যন্ত্রের শিকার, বললেন পার্থ বার্তাকক্ষ অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার নগদ রুপি, ডানে বরখাস্ত মন্ত্রী পার্থ।অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার নগদ রুপি, ডানে বরখাস্ত মন্ত্রী পার্থ। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পশ্চিমবঙ্গের সদ্য বরখাস্ত শিল্পমন্ত্রী পার্থ চট্টাপাধ্যায় বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার’। শুক্রবার (২৯ জুলাই) হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে নেওয়ার আগে এমন দাবি করেন। ইডির বিশেষ আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবারও পার্থ চট্টোপাধ্যায় এবং তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকার ইএমআই হাসপাতালে নিতে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে তাদের নিয়ে বের হন ইডির কর্মকর্তারা। আদালতের নির্দেশে ৪৮ ঘণ্টা অন্তর পার্থ-অর্পিতার স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। আর সেই নির্দেশ মেনেই তাদের হাসপাতালে নেওয়া হয়। জোকা ইএসআই যাওয়ার পথে পার্থকে প্রশ্ন করা হলেও কোনও প্রতিক্রিয়া দেখাননি। মাস্ক পরে গাড়ির ভেতরে বসে থাকতে দেখা যায় তাকে। দু’টি আলাদা আলাদা গাড়িতে পার্থ এবং অর্পিতাকে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। দুপুর ১২টা ৪৮ নাগাদ জোকা ইএসআইয়ে পৌঁছনোর পর কান্নায় ভেঙে পড়েন অর্পিতা। এর আগে তাদের বুধবার সকালে স্বাস্থ্যপরীক্ষার জন্য নেওয়া হয়েছিল। সেই সময় মন্ত্রীর পার্থর কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, তিনি মন্ত্রিত্ব ছাড়বেন কিনা? পার্থ পাল্টা বলেছিলেন, কারণ কী? যদিও শুক্রবার হাসপাতালে প্রবেশের সময় বিস্ফোরক মন্তব্য করলেন সদ্য মন্ত্রিত্ব হারানো রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ। দল থেকে বরখাস্ত নিয়ে প্রশ্ন করা হলে মাস্ক নামিয়ে তিনি বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার’। এরপর তাকে হুইল চেয়ারে করে হাসপাতালে নেওয়া হয়। পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে থাকা পার্থ চট্টোপাধ্যায়কে বৃহস্পতিবার মন্ত্রিসভা থেকে সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গ্রেফতার হওয়ার পাঁচ দিন পর ক্ষমতাসীন দল তৃণমূলের শৃঙ্খলা কমিটির বৈঠকের আগেই পার্থকে বরখাস্ত করেন মমতা। উল্লেখ্য, গত ২২ জুলাই পার্থর বাড়িতে অভিযান চালায় ইডি। ওইদিন সন্ধ্যায় পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা চট্টোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ২১ কোটি ৯০ লাখ রুপি উদ্ধার করা হয়। পরদিন গ্রেফতার করা হয় পার্থ ও অর্পিতাকে। ২৭ জুলাই বেলঘরিয়ায় অর্পিতার আরেকটি ফ্ল্যাটে ফের অভিযান চালানো হয়। উদ্ধার হয় ২৭ কোটি ৯০ লাখ রুপি। সঙ্গে কয়েক কোটি রুপির সোনা। বেশ কিছু সম্পত্তির দলিল, কাগজপত্র। অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে সবমিলিয়ে এখন পর্যন্ত প্রায় ৫০ কোটি রুপি উদ্ধার হয়েছে।

Published on

সাম্প্রতিক সংবাদ

চাকরির নামে ভুয়া কাগজপত্র তৈরী করায় ৩ জন গ্রেফতার

শাহিনুর রহমান, পাটকেলঘাটা পাটকেলঘাটায় কোয়েষ্ঠ ফার্মা নামে একটি কোম্পানিতে চাকরি দেয়ার নাম করে ভুয়া কাগজপত্র...

মাত্র দু বছরে মৃত্যুর মুখে নদী : খরস্রোতা শোলমারি এখন ৩-৪ মিটারের সরু নালা

খুলনা সংবাদদাতা খুলনার বটিয়াঘাটা উপজেলার বুক চিরে বয়ে গেছে শোলমারি নদী। এর স্রোত ও গভীরতা...

জনগণের ক্ষমতায়নের জন্য দুর্নীতি দূর করতে হবে : বিভাগীয় কমিশনার

খুলনা সংবাদদাতা ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ এই প্রতিপাদ্য নিয়ে বৃহস্পতিবার (২৯...

তালায় দুধে ভেজাল প্রতিরোধ শীর্ষক আলোচনা

শিরিনা সুলতানা, তালা : সাতক্ষীরার তালায় সামাজিক সম্প্রীতি ও দুধে ভেজাল প্রতিরোধ শীর্ষক আলোচনা সভা...

আমি ষড়যন্ত্রের শিকার, বললেন পার্থ
বার্তাকক্ষ
অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার নগদ রুপি, ডানে বরখাস্ত মন্ত্রী পার্থ।অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার নগদ রুপি, ডানে বরখাস্ত মন্ত্রী পার্থ।
শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পশ্চিমবঙ্গের সদ্য বরখাস্ত শিল্পমন্ত্রী পার্থ চট্টাপাধ্যায় বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার’। শুক্রবার (২৯ জুলাই) হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে নেওয়ার আগে এমন দাবি করেন।
ইডির বিশেষ আদালতের নির্দেশ অনুযায়ী শুক্রবারও পার্থ চট্টোপাধ্যায় এবং তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকার ইএমআই হাসপাতালে নিতে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে তাদের নিয়ে বের হন ইডির কর্মকর্তারা। আদালতের নির্দেশে ৪৮ ঘণ্টা অন্তর পার্থ-অর্পিতার স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। আর সেই নির্দেশ মেনেই তাদের হাসপাতালে নেওয়া হয়।
জোকা ইএসআই যাওয়ার পথে পার্থকে প্রশ্ন করা হলেও কোনও প্রতিক্রিয়া দেখাননি। মাস্ক পরে গাড়ির ভেতরে বসে থাকতে দেখা যায় তাকে। দু’টি আলাদা আলাদা গাড়িতে পার্থ এবং অর্পিতাকে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। দুপুর ১২টা ৪৮ নাগাদ জোকা ইএসআইয়ে পৌঁছনোর পর কান্নায় ভেঙে পড়েন অর্পিতা। এর আগে তাদের বুধবার সকালে স্বাস্থ্যপরীক্ষার জন্য নেওয়া হয়েছিল। সেই সময় মন্ত্রীর পার্থর কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, তিনি মন্ত্রিত্ব ছাড়বেন কিনা? পার্থ পাল্টা বলেছিলেন, কারণ কী? যদিও শুক্রবার হাসপাতালে প্রবেশের সময় বিস্ফোরক মন্তব্য করলেন সদ্য মন্ত্রিত্ব হারানো রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ। দল থেকে বরখাস্ত নিয়ে প্রশ্ন করা হলে মাস্ক নামিয়ে তিনি বলেন, ‘আমি ষড়যন্ত্রের শিকার’। এরপর তাকে হুইল চেয়ারে করে হাসপাতালে নেওয়া হয়।
পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে থাকা পার্থ চট্টোপাধ্যায়কে বৃহস্পতিবার মন্ত্রিসভা থেকে সরিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গ্রেফতার হওয়ার পাঁচ দিন পর ক্ষমতাসীন দল তৃণমূলের শৃঙ্খলা কমিটির বৈঠকের আগেই পার্থকে বরখাস্ত করেন মমতা।
উল্লেখ্য, গত ২২ জুলাই পার্থর বাড়িতে অভিযান চালায় ইডি। ওইদিন সন্ধ্যায় পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা চট্টোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ২১ কোটি ৯০ লাখ রুপি উদ্ধার করা হয়। পরদিন গ্রেফতার করা হয় পার্থ ও অর্পিতাকে। ২৭ জুলাই বেলঘরিয়ায় অর্পিতার আরেকটি ফ্ল্যাটে ফের অভিযান চালানো হয়। উদ্ধার হয় ২৭ কোটি ৯০ লাখ রুপি। সঙ্গে কয়েক কোটি রুপির সোনা। বেশ কিছু সম্পত্তির দলিল, কাগজপত্র। অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে সবমিলিয়ে এখন পর্যন্ত প্রায় ৫০ কোটি রুপি উদ্ধার হয়েছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ইউক্রেনের ৪ অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করছে রাশিয়া

বার্তাকক্ষ রাশিয়া আনুষ্ঠানিকভাবে ইউক্রেনের চারটি অঞ্চলকে নিজের সঙ্গে যুক্ত করার ঘোষণা দিয়েছে। শুক্রবার এই অঞ্চলগুলোকে...

নর্ড স্ট্রিম: চতুর্থ লিকের সন্ধান পেলো সুইডেন

বার্তাকক্ষ সমুদ্রের তলদেশ দিয়ে রাশিয়া থেকে ইউরোপে প্রাকৃতিক গ্যাস সরবরাহে গুরুত্বপূর্ণ নর্ড স্ট্রিম পাইপলাইনে আরেকটি...

ঢাক বাজিয়ে নেচে মাত করলেন মমতা

বার্তাকক্ষ বছর ঘুরে আবারও এসেছে শারদীয় দুর্গাপূজা। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসব ঘিরে...