Friday, October 7, 2022
হোম আইটিক্রোমবুকের ফটোজে যুক্ত হচ্ছে নতুন দুই ফিচার

ক্রোমবুকের ফটোজে যুক্ত হচ্ছে নতুন দুই ফিচার

Published on

সাম্প্রতিক সংবাদ

মন ভেঙে গেলে শরীরে যা ঘটে

বার্তাকক্ষ হৃদয় তারাই ভাঙে, যারা হৃদয়ের সবচেয়ে কাছে থাকে। কারণ দূর থেকে কোনোকিছু ভাঙা সহজ...

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বার্তাকক্ষ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা...

কোষ্ঠকাঠিন্য দূর করবে যে ৫ পানীয়

বার্তাকক্ষ কোষ্ঠকাঠিন্যে আক্রান্ত ব্যক্তিই এর কষ্ট সম্পর্কে জানেন। প্রথমে গুরুত্ব না দিলে এটি পরবর্তীতে মারাত্মক...

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ২৪০

বার্তাকক্ষ দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত...

বার্তাকক্ষ
চলতি বছরের শেষে ফটোজে গুরুত্বপূর্ণ আপডেট আনতে যাচ্ছে গুগল। মূলত ক্রোমবুক ডিভাইসে ফিচার যুক্ত করা হবে। এক পোস্টের তথ্যানুযায়ী, ক্রোম ওএস ফিচার আপডেটের অংশ হিসেবে গুগল ফটোজে নতুন একটি ভিডিও এডিটর ও মুভি মেকার যুক্ত করা হবে। খবর এনগ্যাজেট।
আপডেটের অংশ হিসেবে বেশকিছু জিনিসের শব্দ থেকে শুরু করে ব্যবহারকারীকে হাইলাইট ক্লিপের মতো ভিডিও তৈরি করার সুযোগ দেয়া হবে। ব্যবহারকারী চাইলে সেখানে কোনো একটা থিম বেছে নিতে পারবে, সেই সঙ্গে তারা কোনো ব্যক্তি বা প্রাণীর ফিচারও যুক্ত করতে পারবে।
সেখান থেকে গুগল ফটোজ ভিডিও ক্লিপ ও ব্যবহারকারীর ফটো লাইব্রেরি থেকে ছবি বেছে নিয়ে একটি মুভি বানিয়ে দেবে। দীর্ঘ কোনো ভিডিও স্ক্যান করা এবং সেখান থেকে একটা ক্লিপ কেটে নিয়ে নতুন সৃষ্টিতে যুক্ত করার জন্য ফিচারটি যথেষ্ট স্মার্ট হবে।
গুগল যদি সেখানে কোনো অটোমেটেড টুল যুক্ত করে, তাহলেও খুব অবাক হওয়ার মতো কিছু থাকবে না। সেই সঙ্গে প্রতিষ্ঠানটি কোনো স্ক্র্যাচ থেকে শুরু করে পছন্দসই তালিকায় ভিডিও ও ছবি যুক্ত করার সক্ষমতাও অর্জন করছে।
নতুন অ্যাপে ব্রাইটনেস ও কনট্রাস্ট অ্যাডজাস্ট করারও সুযোগ থাকবে। এছাড়া ক্লিপ ট্রিম করা, টাইটেল কার্ড যুক্ত করার পাশাপাশি গান ও গুগলের রিয়াল টোন ফিল্টার যুক্ত করার সুযোগও থাকবে। তবে আইওএস ও অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপে এসব ভিডিও এডিটিং ফিচার যুক্ত হবে কিনা সে বিষয়ে এখনো কিছু জানায়নি গুগল। নতুন অ্যাপটি গ্যালারি ওএস অ্যাপসের ফাইলস ও গ্যালারিতে একত্রে কাজ করবে। এতে ব্যবহারকারী গ্যালারি অ্যাপে একটি ভিডিও ওপেন করতে পারবে, পরে দ্রুতই সেখান থেকে গুগল ফটোজে গিয়ে কোনো এডিটিং বা নতুন কিছু বিষয় যুক্ত করতে পারবে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ডিজিটাল প্রযুক্তির ব্যাকবোন হিসেবে কাজ করছে ইন্টারনেট

বার্তাকক্ষ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটালাইজেশনের ফলে বাংলাদেশের অভাবনীয় রূপান্তর হয়েছে। স্বাস্থ্য-শিক্ষা,...

হোয়াটসঅ্যাপে আর স্ক্রিনশট নেওয়া যাবে না

বার্তাকক্ষ বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হচ্ছে হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েক কোটি গ্রাহক আছে এই...

স্মার্ট টিভি ব্যবহারে যেসব সতর্কতা মানতে হবে

বার্তাকক্ষ মাঝে মাঝেই বিভিন্ন জায়গায় স্মার্টফোন, হেডফোন এমনকি টিভি বিস্ফোরণের খবরও শোনা যায়। অনেক সময়...