Wednesday, October 5, 2022
হোম শহর-গ্রামখুলনাখুলনায় জ্বালানি তেলের সরবরাহ নিয়ে পাম্প মালিকদের অভিযোগ অস্বীকার ডিপোর

খুলনায় জ্বালানি তেলের সরবরাহ নিয়ে পাম্প মালিকদের অভিযোগ অস্বীকার ডিপোর

Published on

সাম্প্রতিক সংবাদ

সংশ্লিষ্টদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে

কিছু উন্নয়ন প্রকল্প ধীর গতির কারণে জনভোগান্তি চরমে উঠেছে। এছাড়া অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি তো চলছে।...

কেশবপুরে কৃষকলীগের পূজা মণ্ডপ পরিদর্শন

সোহেল পারভেজ, কেশবপুর কেশবপুর উপজেলার বিভিন্ন পূজা ম-প পরিদর্শন করেছেন কৃষকলীগে নেতৃবৃন্দ। মঙ্গলবার সংগঠনের উপজেলা,...

দেবহাটায় জাতীয় কন্যা শিশু দিবস উদ্যাপন

দেবহাটা প্রতিনিধি : ‘সময়ের অঙ্গীকার কন্যা শিশুর অধিকার’ প্রতিপ্রাদ্য নিয়ে দেবহাটায় জাতীয় কন্যাশিশু দিবস উদ্যাপন...

শার্শায় ভুল মানুষের দ্বারা রাজনীতি পরিচালিত হওয়ায় প্রকৃত নেতাকর্মীরা অত্যাচার জুলুম নির্যাতনের শিকার : আশরাফুল আলম লিটন

বেনাপোল প্রতিনিধি : যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল...

খুলনা সংবাদদাতা
চাহিদা মতো জ্বালানি তেলের সরবরাহ পাচ্ছে না খুলনার পাম্পগুলো। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কয়েকটি ফিলিং স্টেশন মালিক। অপরদিকে ফিলিং স্টেশন মালিকদের অভিযোগ সঠিক নয় বলে দাবি করেছেন ডিপো কর্তৃপক্ষ। পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন সূত্রে জানা গেছে, খুলনার খালিশপুর এলাকায় পদ্মা, মেঘনা ও যমুনা তেলের ডিপো থেকে খুলনাসহ আশপাশ জেলার পাম্পগুলোতে তেল সরবরাহ করা হয়। কিন্তু এ মাসের শুরুতে এ ডিপোগুলোতে তেল সরবরাহের ক্ষেত্রে কিছুটা সংকট দেখা দেয়। ফলে চাহিদা মতো খুলনার পাম্পগুলো জ্বালানি তেল পাচ্ছেনা। পাম্প মালিক সূত্রে জানা গেছে, নগরীতে ৩০ টি পাম্প রয়েছে।
খুলনা নগরীর পাওয়ার হাউস মোড়ে কেসিসি পেট্রোলিয়ামের সুপারভাইজার মো: মুজিবর রহমান বলেন, পদ্মা তেল কোম্পানীর অধিনস্ত এ পাম্পটি। জুলাই মাসের শুরু থেকে এ প্রতিষ্ঠানটি চাহিদার তুলনায় অকটেন ও পেট্রোল কম পাচ্ছে। একদিন পেট্রোল দিলে সেদিন ডিপো থেকে অকটেন পাওয়া যায় না। ৬ হাজার লিটার অকটেন চাইলে ডিপো থেকে ৪ হাজার লিটার দিচ্ছে। কারণ জানতে চাইলে ডিপো কর্তৃপক্ষ কোন উত্তর দিতে পারেনি।
খুলনা মেট্রোপলিটন ফিলিং স্টেশন মালিক ও পাম্প ওনার্স এসোসিয়েশন সভাপতি আব্দুল গফ্ফার বিশ্বাস বলেন, চাহিদা মতো তার পাম্প জ্বালানি তেল পাচ্ছে না। দেশে জ্বালানি তেলের মজুদ কমে গেছে। সমগ্র বিশ্বে তেলের ব্যাপারে অস্থিতিশীল পরিবেশ চলছে। কতদিন ধরে এ অবস্থা থাকবে তা তিনি নিশ্চিত করে বলতে পারেনি। তবে সংকট দিন দিন প্রকট হতে চলেছে। বাগেরহাট জেলার লখপুর আল আরাফা ফিলিং স্টেশন ম্যানেজার ফারুখ হোসেন মোল্লা বলেন, ডিপোগুলো আমাদের ঠিক মতো তেল দিচ্ছে না। এক সপ্তাহ দিলে পরের সপ্তাহে দেয় না। তিনি জেনেছেন ডিপোগুলোতে তেলের সংকট রয়েছে। তেলবাহী জাহাজ সঠিক সময়ে আসছে না। জ্বালানি তেল নেওয়ার ক্ষেত্রে ডিপোগুলো তাদের রেশনিং পদ্ধতি চালু করার সিদ্ধান্ত জানিয়েছে। পদ্মা ওয়েল কোম্পানী খুলনার অপারেশন ইনচার্জ পিয়ার আহমেদ বলেন, ফিলিং স্টেশন মালিকদের অভিযোগ সঠিক নয়। এ ব্যাপারে তিনি বলেন, জ্বালানি তেলের সরবরাহের কোন সংকট নেই। পাম্প মালিকদের চাহিদা অনুযায়ি সরবরাহ করা হচ্ছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

রূপসা নদীতে ট্রলার ডুবিতে নিখোঁজ মাহাতাবের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক খুলনায় নৌ দুর্ঘটনায় নি‌খোঁজ মাহাতা‌বের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ। মঙ্গলবার সকাল সাড়ে ১০...

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়া সংবাদদাতা কুষ্টিয়ার ভেড়ামারায় অটোরিকশা ছিনতাইয়ের জন্য চালক সুজন শিকদারকে (৩৪) হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড...

ঝিনাইদহে সোনা চোরাচালান মামলায় দশ বছরের কারাদন্ড

ঝিনাইদহ সংবাদদাতা সোনা চোরাচালান মামলায় ঝিনাইদহের একটি আদালত দুই আসামীর প্রত্যেককে দশ বছর করে সশ্রম...