Friday, October 7, 2022
হোম আজকের পত্রিকাবঙ্গোপসাগর থেকে ৩৮ জেলে জীবিত উদ্ধার

বঙ্গোপসাগর থেকে ৩৮ জেলে জীবিত উদ্ধার

Published on

সাম্প্রতিক সংবাদ

পাকিস্তানের কাছে টাইগারদের পরাজয়

বার্তাকক্ষ শুরুটা দারুণ হলেও শেষটাতে পারছে না টাইগাররা। পাকিস্তানের দেয়া ১৬৮ রানের লক্ষ্যকে তাড়া করতে...

আজ সব ভুল ক্ষমা করে সুখ উদযাপনের দিন

বার্তাকক্ষ ক্ষমা করা একটি মহৎ গুণ। কাউকে ক্ষমা করার মাঝেও কিন্তু সুখ থাকে। ৭ অক্টোবর...

হাসলেই কমবে ব্যথা, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা

বার্তাকক্ষ হাসলে মন ভালো থাকে, এ কথা সবারই জানা। তবে জানলে অবাক হবেন, হাসলে শুধু...

হেঁটেই হার্ট অ্যাটাক-ক্যানসারের ঝুঁকি কমাবেন যেভাবে

বার্তাকক্ষ শারীরিকি বিভিন্ন জটিল রোগের মধ্যে হার্ট অ্যাটাক, ক্যানসার কিংবা ডিমনেশিয়া অন্যতম। যদিও ভুল জীবনধারার...

বাগেরহাট সংবাদদাতা :

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া বাগেরহাটের শরণখোলার দুটি মাছ ধরার ট্রলারের ৩৮ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যায় শরণখোলা উপজেলার এফবি কালাম ও এফবি খায়রুল ইসলাম নামের ট্রলার দুটি ভারতের নিকটবর্তী বেহেলা কয়লা নামক স্থানে ডুবে যায়। পরে কাছাকাছি থাকা শরণখোলার মৎস্য ব্যবসায়ী সরোয়ার হোসেনের এফবি সোনার মদিনা ও আবদুর রহিমের অপর একটি ট্রলার জেলেদের সাগরে ভাসমান অবস্থায় দেখে উদ্ধার করে। শনিবার (২০ আগস্ট) মধ্যরাতে তাদের শরণখোলায় পৌঁছানোর কথা রয়েছে।

ডুবে যাওয়া এফবি কালাম ট্রলারের মালিক শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর এলাকার মৎস্য আড়তদার মো. কবির হাওলাদার এবং এফবি খায়রুল ইসলাম ট্রলারের মালিক মৎস্য ব্যবসায়ী মো. জাকির হাওলাদার।
ট্রলারমালিক মো. কবির হাওলাদার বলেন, শুক্রবার সন্ধ্যায় আমার ট্রলারসহ আরও ৮ থেকে ১০টি ফিশিং ট্রলার ঝড়ের কবলে পড়ে। প্রচ- ঢেউয়ের আঘাতে আমাদের ট্রলার দুটি ডুবে যায়। কাছাকাছি থাকা এফবি সোনার মদিনা ট্রলারের জেলেরা ২২ জনকে এবং আবদুর রহিমের একটি ট্রলারের জেলেরা ১৬ জনকে উদ্ধার করেন।

এদিকে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার অফিস কিল্লার চরে আটকে পড়া দুটি ট্রলার ১৮ জেলেকে উদ্ধার করেছেন বনরক্ষীরা। উদ্ধার জেলেরা দুবলা জেলেপল্লির বনরক্ষীদের হেফাজতে রয়েছেন। এ ছাড়া শনিবার দুপুরে অন্যান্য ট্রলার ডুবির ঘটনায় বিভিন্ন এলাকার নিখোঁজ জেলেদের উদ্ধারে অপরাজেয় বাংলা নামে কোস্টগার্ডের একটি জাহাজ তল্লাশি শুরু করেছে।
সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দুবলা জেলেপল্লি টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ কুমার মজুমদার বলেন, ঝড় ও ঢেউয়ের আঘাতে দুটি ফিশিং ট্রলার ১৮ জেলে দুবলার মাঝের কিল্লার চরে আটকা পড়েছে। তাদের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়। দুই ট্রলারের জেলেরা দুবলা সাইক্লোন শেল্টারে বনরক্ষীদের হেফাজতে রয়েছেন।
মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার দুপুরের পর থেকে আবহাওয়া কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরেছে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের (বিসিজিপি) অপরাজেয় বাংলা নামের জাহাজটি নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ শুরু করেছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

কেশবপুরে কৃষকলীগের পূজা মণ্ডপ পরিদর্শন

সোহেল পারভেজ, কেশবপুর কেশবপুর উপজেলার বিভিন্ন পূজা ম-প পরিদর্শন করেছেন কৃষকলীগে নেতৃবৃন্দ। মঙ্গলবার সংগঠনের উপজেলা,...

দেবহাটায় জাতীয় কন্যা শিশু দিবস উদ্যাপন

দেবহাটা প্রতিনিধি : ‘সময়ের অঙ্গীকার কন্যা শিশুর অধিকার’ প্রতিপ্রাদ্য নিয়ে দেবহাটায় জাতীয় কন্যাশিশু দিবস উদ্যাপন...

শার্শায় ভুল মানুষের দ্বারা রাজনীতি পরিচালিত হওয়ায় প্রকৃত নেতাকর্মীরা অত্যাচার জুলুম নির্যাতনের শিকার : আশরাফুল আলম লিটন

বেনাপোল প্রতিনিধি : যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল...