Saturday, December 10, 2022
হোম খেলাঅদ্ভুত কারণে দল থেকে বাদ পড়া আরও ৫ খেলোয়াড়

অদ্ভুত কারণে দল থেকে বাদ পড়া আরও ৫ খেলোয়াড়

Published on

সাম্প্রতিক সংবাদ

অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল

সাত বছর পর আবারো ভারতের বিপক্ষে সিরিজ জিতল বাংলাদেশ। ২০১৫ সালে ভারতের বিপক্ষে ঘরের...

জাপানির কাণ্ড! ৯ দিনে পুলিশকে দুই হাজারবার ফোন, অতঃপর…

এক বয়স্ক জাপানি ঘটিয়েছেন এক আজব কাণ্ড! ৯ দিনে ৯ বার না ২০৬০ বার...

ডেঙ্গুতে মৃত্যু নেই, হাসপাতালে ১১৮ রোগী

বার্তাকক্ষ গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত কোনো রোগী মারা যায়নি। তবে এ সময়...

তদন্তের মুখে ইলোন মাস্কের নিউরোলিংক

বার্তাকক্ষ মানবদেহে ব্রেইন চিপ পরীক্ষার অনুমোদন পাওয়ার আগে প্রাণীদেহে পরীক্ষা চালিয়েছে নিউরোলিংক। এ পরীক্ষার...

বার্তাকক্ষ
টুর্নামেন্ট বা সিরিজের আগে চোটের কারণে খেলোয়াড়দের দল থেকে ছিটকে পড়ার ঘটনা নতুন কিছু নয়। তবে শিমরন হেটমায়ার যে কারণে ছিটকে পড়লেন, সেটি বেশ অদ্ভুতই। ক্যারিবিয়ান এই হার্ডহিটার ব্যাটার বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন বিমানের ফ্লাইট মিস করার কারণে। সেটাও একবার নয়, দুই দু’বার। পারিবারিক কারণে একবার ফ্লাইট পেছানোর অনুরোধ করেন হেটমায়ার। বোর্ড সেটা মেনে নতুন তারিখ ঠিক করে দেয়, এরপর আরও একবার তিনি যেতে অপারগতা প্রকাশ করেন। এরপর আর ধৈর্য থাকে বোর্ডের? যার জেরে বিশ্বকাপ থেকেই বাদ হেটমায়ার। তবে খেলোয়াড়দের অদ্ভুত কারণে এভাবে বাদ পড়ার ঘটনাও কম নয় একেবারে। আজ আমরা শুনবো এমন অদ্ভুত কারণে দল থেকে ছিটকে পড়া আরও ৫ খেলোয়াড়ের গল্প।
মাছ ধরতে গিয়ে
২০০৮ সালে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের ওয়ানডে সিরিজ চলাকালীন এই ঘটনা ঘটেছিল। সিরিজের মাঝে একদিন টিম মিটিংকে অবজ্ঞা করে অ্যান্ড্রু সাইমন্ডস মাছ ধরতে চলে গিয়েছিলেন। ফিরে আসার পর তাকে শৃঙ্খলাভঙ্গের জন্য দেশে ফেরত পাঠানো হয়, বাকি সিরিজ আর খেলা হয়নি এই অলরাউন্ডারের।
বোনের বউভাতের জন্য
ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের ম্যাচ খেলা বাদ দিয়ে গিয়েছিলেন বোনের বউভাতের নিমন্ত্রণ রক্ষা করতে। সেই সময় তিনি ফর্মেও ছিলেন না। তাই এই নিয়ে তাকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়।
কুকুরের কামড় খেয়ে
২০০৬ সালে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে শেফিল্ড ট্রফির ম্যাচ খেলতে গিয়ে প্রথমে ম্যাথু হেইডেনের আঙুলের হাড় ভাঙে। তারপরও তিনি পরের ম্যাচে খেলেছিলেন। সেই ম্যাচে রান নেওয়ার সময় একটি কুকুর হঠাৎ মাঠে ঢুকে হেইডেনের গোড়ালি কামড়ে দেয়। ফলে শেফিল্ড শিল্ডের পরের ম্যাচগুলো আর খেলা হয়নি তার।
বায়ু দূষণের কারণে
চলতি বছরেরই ঘটনা। ড্রেসিংরুমে ক্রমাগত বায়ুত্যাগ ও কোচ-কর্মকর্তাদের সামনে হাসতে থাকায় দল থেকে বাদ দেওয়া হয় ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলোকে। চলতি বছরের শুরুতে তার সঙ্গে চুক্তি বাতিল করে লিঁও এবং পাঠিয়ে দেওয়া হয় ফ্রান্সের আরেক ক্লাব বোর্দোতে।
স্পনসরের চাপে
২০১৭ সালে গুজরাট লায়ন্সের হয়ে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে অ্যারন ফিঞ্চ খেলতে পারেননি কারণ তার কিট ব্যাগ এসে না পৌঁছানোয়।অন্যের ব্যাট-গ্লাভস নিয়ে নামতে পারেননি অসি তারকা, কারণ তাতে স্পনসরদের বাধা ছিল। সে কারণে ওই ম্যাচে তাকে মাঠের বাইরেই কাটাতে হয়।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

১ থেকে ৭, অভিষেকেই চমকে দিলেন পাকিস্তানের তরুণ লেগি

বার্তাকক্ষ ইংল্যান্ডের ব্যাটারদের রীতিমত নাচিয়ে ছাড়লেন ২৪ বছরের আবরার আহমেদ। অভিষেক টেস্টে একাই নিলেন...

শুরু থেকেই মাঠে নামতে পারেন ডি মারিয়া, বাদ পড়বেন কে?

বার্তাকক্ষ কাতার বিশ্ববিদ্যালয়ের ভিতর আর্জেন্টিনা শিবিরে গেলে সংবাদমাধ্যমের এখন একটাই জিজ্ঞাসা, স্কালোনি কি নেদারল্যান্ডসের...

ব্রাজিলে এখন একটাই চাওয়া, ‘হেক্সা বিশ্বকাপ’

বার্তাকক্ষ ব্রাজিল ফুটবল দলে পুরোনো ছন্দ কিছুটা হলেও ফিরে এসেছে। কিন্তু সেটি কি বিশ্বকাপ...