Friday, December 2, 2022
হোম খেলাবিশ্বকাপ থেকে বিদায়ের পরই ভারতের কোচ দ্রাবিড়ের জায়গায় লক্ষ্মণ

বিশ্বকাপ থেকে বিদায়ের পরই ভারতের কোচ দ্রাবিড়ের জায়গায় লক্ষ্মণ

Published on

সাম্প্রতিক সংবাদ

রাশিয়ার তেল ব্যারেলপ্রতি ৬০ ডলারে কিনতে একমত ইইউ

বার্তাকক্ষ রাশিয়া-ইউক্রেন যুদ্ধে টালমাটাল বিশ্ব অর্থনীতি। অস্থিরতা বিরাজ করছে তেলের আন্তর্জাতিক বাজারেও। সস্তায় তেল...

যশোর মনিরামপুরে কাভার্ডভ্যানের চাপায় ৫ জন নিহত:  তিনঘন্টা যান চলাচল বন্ধ 

জি এম ফারুক আলম/শামমি হোসনে,মণিরামপুর যশোর-সাতক্ষীরা সড়কের মণিরামপুর বেগারীতলা নামক বাজারে এক সড়ক দূর্ঘটনায়...

যশোরে অজ্ঞান পার্টির চার সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে অজ্ঞান পার্টির চার সদস্যকে আটক করেছে র‌্যাব-৬ যশোরের সদস্যরা। এ সময় তাদের...

অবসান হোক সহিংসতার রাজনীতির

১০ ডিসেম্বর সামনে রেখে মুখোমুখি আওয়ামী লীগ ও বিএনপি। এদিন বিএনপি পল্টনে সমাবেশের ডাক...

বার্তাকক্ষ ইংল্যান্ডের কাছে ১০ উইকেটের লজ্জাজনক পরাজয়ের মধ্যদিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। বিশ্বকাপে এই বিপর্যয়ের দায় কার, তা নিয়ে এরইমধ্যে প্রশ্ন উঠছে। এমন এক পরিস্থিতিতে জানা গেল, কোচের দায়িত্ব দেওয়া হচ্ছে ভিভিএস লক্ষ্মণকে।নিউজিল্যান্ড সফরে ভারতের প্রধান কোচ হয়ে যাবেন তিনিই। বিশ্রাম দেওয়া হচ্ছে রাহুল দ্রাবিড়কে। শুধু দ্রাবিড়ই নন, নিউজিল্যান্ড সফরে তার দুই সহকারী কোচকেও বিশ্রাম দেওয়া হয়েছে। আগামী শুক্রবার থেকেই ভারতীয় দলের নিউজিল্যান্ড সফর শুরু হবে।
ভারতীয় বোর্ড বিসিসিআই সূত্রে জানা গেছে, নিউজিল্যান্ড সফরে ভারতীয় দলের দায়িত্ব থাকবে লক্ষ্মণের কাঁধে। বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন বিক্রম রাঠোর। তার পরিবর্তে নিউজিল্যান্ড সফরে যাবেন রিশিকেশ কানিতকার। বোলিং কোচ পারস মামরের পরিবর্তে নিউজল্যান্ডের বিমান ধরবেন সাইরাজ বাহুতুলে।নিউজিল্যান্ডে সব মিলিয়ে ছয়টি ম্যাচ খেলবেন ভারতীয় ক্রিকেটাররা। তিনটি টি-টোয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচে দুই দল মুখোমুখি হবে। আগামী শুক্রবারই প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে টিম ইন্ডিয়া।
শুধু কোচই নয়, এই সিরিজে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকেও বিশ্রাম দেওয়া হয়েছে। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন- এই সিরিজে কেউই খেলবেন না। টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নেতৃত্বে দেবেন শিখর ধাওয়ান।
লক্ষ্মণ অবশ্য এর আগেও ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে সফর ছাড়াও ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে কোচ ছিলেন তিনি।তবে বাংলাদেশ সফরেই ফের দলে ফিরে আসবেন রাহুল দ্রাবিড়-সহ পুরনো কোচিং স্টাফরা। একই সঙ্গে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে ফিরবেন রোহিত-কোহলিরাও।
প্রসঙ্গতঃ বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার জন্য রাহুলের দল পরিচালনার দিকেও আঙুল উঠছে। এর মধ্যেই কিউয়িদের বিরুদ্ধে সিরিজে রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দিয়ে ভিভিএস লক্ষ্মণকে দায়িত্ব দেওয়া হলো।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

১১২ বছরের রেকর্ড ভেঙে দিলো ইংল্যান্ড

বার্তাকক্ষ সব শঙ্কাকে পাশ কাঁটিয়ে নির্ধারিত সময়েই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে ইংল্যান্ড। বৃহস্পতিবার (১...

যে পাঁচ রেকর্ডের সাক্ষী আর্জেন্টিনা

বার্তাকক্ষ পোল্যান্ডের সাথে জয়ে কেবল শেষ ১৬ নিশ্চিত করেনি আর্জেন্টিনা। সাথে বেশ কিছু রেকর্ডেরও...

দারুণ জয়ে স্বাধীনতা কাপের ফাইনালে বসুন্ধরা কিংস

বার্তাকক্ষ আজ দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ পুলিশকে ৩-১ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের দল। কিংসের হয়ে...