Saturday, December 3, 2022
হোম আইন আদালতবগুড়ার হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক গাজীপুর থেকে উদ্ধার

বগুড়ার হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক গাজীপুর থেকে উদ্ধার

Published on

সাম্প্রতিক সংবাদ

প্রধানমন্ত্রীর জনসভায় মাঠের বাইরে ৮-১০ গুণ মানুষ হবে: তথ্যমন্ত্রী

বার্তাকক্ষ: প্রধানমন্ত্রীর জনসভা চট্টগ্রামে ব্যাপক সাড়া ফেলেছে, মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন...

“গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে”

খুবি সংবাদদাতা খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন এবং ডয়চে ভেলে (ডিডব্লিউ) অ্যাকাডেমির যৌথ উদ্যোগে...

সাদ্দামের দুটি কিডনী নষ্ট সহযোগিতার জন্য অসহায় পিতার আকুতি

ঝিনাইদহ সংবাদদাতা সাদ্দামের দুটি কিডনী নষ্ট, ডায়ালিস করে বেঁচে আছে, সহযোগিতা পেলে হয়তো নতুন জীবন...

মহেশপুরে কৃষকের এক বিঘা সিমগাছ কেটে সাবাড় করেছে দূর্বৃত্তরা

মহেশপুর সংবাদদাতা ঝিনাইদহের মহেশপুরে শহিদুল ইসলাম নামে এক কৃষকের ৩৩ শতাংশ (এক বিঘা) জমির সিমগাছ...

বার্তাকক্ষ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে গাজীপুরে পাওয়া গেছে। গাজীপুর সদর থানা পুলিশ রবিবার সন্ধ্যায় চন্দ্রা বাজার এলাকা থেকে তাকে উদ্ধার করে।
বগুড়া সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, সোমবার আদালতের মাধ্যমে শিশুটিকে মায়ের কোলে তুলে দেওয়া হয়েছে।পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, বগুড়া সদরের এরুলিয়া বানদীঘি গ্রামের সৈকত হাসানের অন্তঃসত্ত্বা স্ত্রী ইতি বেগমকে (২৩) গত ৫ নভেম্বর বগুড়া শজিমেক হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি করা হয়। পরদিন সিজারিয়ানের মাধ্যমে তিনি একটি ছেলেসন্তান প্রসব করেন।
শিশুটির নানি সালেহা বেগম জানান, ৯ নভেম্বর দুপুরে তার দুই মেয়ে ইতি ও রোজিনা বাচ্চাকে নিয়ে গাইনি ওয়ার্ডে বসেছিলেন। সে সময় অজ্ঞাত এক নারী সেখানে আসে। সে সমাজসেবা অধিদফতরের মাধ্যমে পাঁচ হাজার টাকা সহায়তা দেওয়ার আশ্বাস দেয়। এরপর খালা রোজিনা বাচ্চাকে নিয়ে হাসপাতালের নিচতলায় বহির্বিভাগে আসেন। ওই নারী বাচ্চাকে কোলে নিয়ে রোজিনাকে কিছু কাগজ ফটোকপি করার জন্য বাইরে পাঠায়। রোজিনা ফটোকপি করতে হাসপাতালের বাইরে গেলে ওই নারী বাচ্চা নিয়ে পালিয়ে যায়।
পুলিশ জানায়, শিশুটি চুরির পর দেশের বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়। স্থানীয়রা রবিবার দুপুরে গাজীপুরের চন্দ্রা বাজার এলাকায় রাস্তার পাশে একটি নবজাতকের সন্ধান পান। ওই এলাকার পুলিশ বিষয়টি বগুড়া সদর থানায় অবহিত করে। এরপর পুলিশ শিশুটির বাবা সৈকত হাসান ও মা ইতি বেগমকে নিয়ে সেখানে যায়। মা-বাবা চুরি যাওয়া সন্তানকে শনাক্ত করেন। সদর থানা পুলিশ রবিবার রাতে শিশুটিকে নিয়ে বগুড়ায় পৌঁছে দেয়।
স্থানীয়রা জানান, এর আগেও এ হাসপাতাল থেকে একাধিক শিশু চুরি হয়। তাদের ধারণা, একটি সংঘবদ্ধ চক্র হাসপাতাল থেকে শিশু চুরি করে থাকে। আর এর সঙ্গে হাসপাতালের অসাধু কর্মচারীরা জড়িত।
সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, গাজীপুরের চন্দ্রা বাজার এলাকার এক ব্যক্তি পরিত্যক্ত অবস্থায় শিশুটিকে পেয়েছিলেন। তার মাধ্যমে খবর পেয়ে সেখান থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়েছে। সোমবার বগুড়ার আদালতের নির্দেশে নবজাতককে তার বাবা-মার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। এ অপহরণে জড়িতদের শনাক্ত ও গ্রেফতারে চেষ্টা চলছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

গাড়ির নিচে নারীকে টেনে নেওয়া: ঢাবির সাবেক শিক্ষকের বিরুদ্ধে মামলা

বার্তাকক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চাকরিচ্যুত শিক্ষকের প্রাইভেটকারে টেনে নেওয়া রুবিনা আক্তারের মৃত্যুর ঘটনায় শাহবাগ...

অরিত্রী চলে যাওয়ার চার বছর বাবা-মায়ের হাহাকার, আসামিদের সর্বোচ্চ শাস্তির আশা

বার্তাকক্ষ পরীক্ষায় নকল করার অভিযোগে ডেকে পাঠানো হয় অভিভাবক। তারা স্কুলে গেলে করা হয়...

আদালত থেকে জঙ্গি ছিনতাই: ঈদী আমিন-মেহেদী ফের রিমান্ডে

বার্তাকক্ষ ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টের সামনে থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায়...