Thursday, December 1, 2022
হোম রাজনীতি‘দেশ-জাতির জন্য আদর্শিক নেতৃত্ব সৃষ্টি করতে হবে’

‘দেশ-জাতির জন্য আদর্শিক নেতৃত্ব সৃষ্টি করতে হবে’

Published on

সাম্প্রতিক সংবাদ

পুতিনের রাশিয়ার সঙ্গে যুদ্ধবিরতির সম্ভাবনা দেখছে না ইউক্রেন

বার্তাকক্ষ রাশিয়া ও ইউক্রেনের নেতারা একটি কূটনৈতিক আলোচনার মাধ্যমে ৯ মাস দীর্ঘ যুদ্ধের অবসান...

পাপড়ি-করামত আলী সাহিত্য পুরস্কার পেলেন তানভীর সিকদার

পাপড়ি-করামত আলী সাহিত্য পুরস্কার পেয়েছেন তরুণ কবি তানভীর সিকদার। তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘সেফটিপিনে গেঁথে...

১১২ বছরের রেকর্ড ভেঙে দিলো ইংল্যান্ড

বার্তাকক্ষ সব শঙ্কাকে পাশ কাঁটিয়ে নির্ধারিত সময়েই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে ইংল্যান্ড। বৃহস্পতিবার (১...

আইজিপির নেতৃত্বে আইনের শাসনের ক্ষেত্র প্রস্তুতের আশা বিএনপি মহাসচিবের

বার্তাকক্ষ ‘রাজনৈতিক নিপীড়নমূলক বেআইনি, মিথ্যা ও গায়েবি মামলা দায়ের বন্ধ করা এবং দায়েরকৃত সব...

বার্তাকক্ষ বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মতিন বলেছেন, ‘বর্তমানে আমরা অবক্ষয়পীড়িত সমাজের বাসিন্দা। উগ্র জাতীয়তাবাদ, নৈতিকতার অবক্ষয়, ধর্মবিমুখতা, উগ্রবাদ ও ভোগবাদী সমাজের পরিণতিই হলো অবক্ষয়। ফলে, কিশোর গ্যাং, আধিপত্য, ইভটিজিং, ধর্ষণ, মাদকের বিষাক্ত ছোঁবলে ছাত্র ও যুবসমাজ বিপর্যয়ের শিকার হচ্ছে। দিন দিন এসব মহামারির মতো বাড়ছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য দেশ-জাতির উন্নতির লক্ষ্যে নৈতিকতাসম্পন্ন আদর্শিক নেতৃত্ব সৃষ্টি করতে হবে।’
বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার ব্যবস্থাপনায় শনিবার (১৯ নভেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রসেনার সাবেক-বর্তমান (১৯৮০-২০২২) নেতৃবৃন্দের প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এম এ মতিন বলেন, ‘ছাত্রসেনা প্রতিষ্ঠা করা হয়েছে বিভ্রান্ত ছাত্রসমাজকে নৈতিক মূল্যবোধে জাগ্রত করতে। এজন্য আমাদের প্রয়োজন দক্ষ নেতৃত্ব। নৈতিক মূল্যবোধ প্রতিষ্ঠায় সমাজের সচেতন সকল নাগরিককে এক হওয়ার আহ্বান ঘরে ঘরে পৌঁছানোর দায়িত্ব যোগ্য ও দক্ষ নেতৃত্বকেই বহন করতে হবে।’
আগামী সংসদ নির্বাচনে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ‘মোমবাতি’ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে। তাই, সুষ্ঠু, অবাধ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ইসলামী ফ্রন্টের সকল কর্মসূচি সফল করতে ছাত্রসেনার কর্মীদের ভূমিকা রাখার আহ্বান জানান এম এ মতিন।
বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা সাইফুদ্দিন আহমদের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব অধ্যক্ষ আল্লামা স উ ম আব্দুস সামাদ।
তিনি বলেন, সপ্ত মূলনীতি ও পঞ্চ কর্মসূচির আলোকে প্রতিষ্ঠিত বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ১৯৮০ সাল থেকে বর্তমান অবধি দেশ ও জাতিকে আদর্শিক নেতৃত্ব উপহার দিয়েছে। একমাত্র এ সংগঠনেরই আছে কলঙ্কমুক্ত সুশৃঙ্খল ছাত্ররাজনীতির ইতিহাস। এ সোনালী ইতিহাসকে কেউ যেন নস্যাৎ করতে না পারে, এ ব্যাপারে ছাত্রসেনার সর্বস্তরের সাবেক-বর্তমান নেতৃবৃন্দকে সজাগ থাকতে হবে।
কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও অনুষ্ঠান প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুহাম্মদ নূরের রহমান রণির সঞ্চালনায় প্রীতি সমাবেশে বিশেষে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য মাওলানা রফিকুল ইসলাম পাটোয়ারী, অধ্যক্ষ আবু তৈয়ব চৌধুরী আশরাফী, এম সোলাইমান ফরিদ, সৈয়দ মুহাম্মদ সহিদ উদ্দিন আহম্মেদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভান্ডারি, বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোটের সভাপতি হাফেজ মাওলানা জিয়াউল হাসান, যুগ্ম মহাসচিব রেজাউল করিম তালুকদার, সাংগঠনিক সচিব অ্যাডভোকেট ইসলাম উদ্দিন দুলাল, বিভাগীয় সাংগঠনিক সচিব এম এ মাবুদ, আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন ওমান কেন্দ্রীয় চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ সাইফুদ্দীন, যুবসেনা কেন্দ্রীয় সভাপতি গোলাম মাহমুদ ভূইয়া মানিক।
উপস্থিত ছিলেন—মাহমুদ মোস্তফা জিলানী, মুহাম্মদ আব্দুল হাকিম, সৈয়দ মুহাম্মদ আবু আজম, আবু নাসের মুসা, নুরুল হক চিশতি, মাসউদ হোসাইন, সৈয়দ মুহাম্মদ খোবাইব, ইমরান হোসেন তুষার, কাউছার আহমদ রুবেল, মুহাম্মদ নূর উদ্দিন।
আরও বক্তব্য রাখেন—যুবসেনার ঢাকা মহানগর কমিটির সভাপতি ডা. এস এম সরওয়ার। শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান প্রস্তুতি কমিটির আহ্বায়ক খাজা সাইফুল হক আখন্দ ও ছাত্রসেনার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল জাবের প্রমুখ

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

আইজিপির নেতৃত্বে আইনের শাসনের ক্ষেত্র প্রস্তুতের আশা বিএনপি মহাসচিবের

বার্তাকক্ষ ‘রাজনৈতিক নিপীড়নমূলক বেআইনি, মিথ্যা ও গায়েবি মামলা দায়ের বন্ধ করা এবং দায়েরকৃত সব...

বাড়াবাড়ি করলে খবর আছে, বিএনপিকে কাদের

বার্তাকক্ষ বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের...

স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত ১০ ডিসেম্বর নয়াপল্টনেই বিএনপির গণসমাবেশ

বার্তাকক্ষ সব দুরভিসন্ধি, বাধা-বিপত্তি পেরিয়ে রাজশাহী ও ঢাকায় অনুষ্ঠেয় গণসমাবেশ সফল করতে জনগণের প্রতি...