Friday, December 9, 2022
হোম শহর-গ্রামখুলনাখুলনায় আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন ১ ডিসেম্বর থেকে শুরু

খুলনায় আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন ১ ডিসেম্বর থেকে শুরু

Published on

সাম্প্রতিক সংবাদ

ব্রাজিলে এখন একটাই চাওয়া, ‘হেক্সা বিশ্বকাপ’

বার্তাকক্ষ ব্রাজিল ফুটবল দলে পুরোনো ছন্দ কিছুটা হলেও ফিরে এসেছে। কিন্তু সেটি কি বিশ্বকাপ...

ত্রিমাত্রিক অ্যাভাটার তৈরির সুবিধা এবার হোয়াটসঅ্যাপে

বার্তাকক্ষ কেউ যদি মনে করে মার্ক জাকারবার্গ ফেসবুকের নাম পরিবর্তন করে মেটা রেখেছেন, কিন্তু...

নিউজ কনটেন্ট সরিয়ে দেয়ার হুমকি মেটার

বার্তাকক্ষ যুক্তরাষ্ট্রে প্লাটফর্ম থেকে সংবাদভিত্তিক সব ধরনের কনটেন্ট সরিয়ে দেয়ার হুমকি দিয়েছে মেটা। দেশটির...

ওয়াই সিরিজে ভিভোর নতুন স্মার্টফোন

বার্তাকক্ষ ওয়াই সিরিজে তরুণদের জন্য নতুন স্মার্টফোন নিয়ে এসেছে ভিভো। সাশ্রয়ী মূল্যে বিভিন্ন ফিচারসহ...

খুলনা প্রতিনিধি
খুলনা জেলা ম্যাজিস্ট্রেসি হতে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী এবং খুলনা জেলায় বসবাসরত অন্য জেলা ম্যাজিস্ট্রেসি হতে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তি, আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, প্রতিষ্ঠান, ডিলার, এবং মেরামতকারী প্রতিষ্ঠান ও সেফ কিপিংদের লাইসেন্স ২০২৩ সালের জন্য বার্ষিক নবায়ন আগামী ১ ডিসেম্বর হতে শুরু হবে। আগ্নেয়াস্ত্র লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা অনুযায়ী লাইসেন্সধারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে নির্ধারিত ফি (ভ্যাটসহ) ট্রেজারি চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দিয়ে চালানের মূল কপি, লাইসেন্সের মূল কপি, লাইসেন্সভূক্ত আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ নির্ধারিত তারিখ, সময় ও স্থানে উপস্থিত হয়ে নবায়ন সম্পন্ন করতে হবে। আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ থানায় বা সেফ কিপিং এ জমা থাকলে তার রশিদ প্রদর্শন করতে হবে।
বিজ্ঞপ্তি অনুযায়ী রূপসা উপজেলার লাইসেন্সধারীরা ১ ডিসেম্বর; তেরখাদা ৪ ডিসেম্বর; দিঘলিয়া ৫ ডিসেম্বর; ফুলতলা ৬ ডিসেম্বর; ডুমুরিয়া ৭ ডিসেম্বর; বাটিয়াঘাটা ৮ ডিসেম্বর ও দাকোপ উপজেলা ১১ ডিসেম্বর সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের জুডিশিয়াল মুন্সিখানা হতে লাইসেন্স নবায়ন করতে পারবেন। পাইকগাছা এবং কয়রা উপজেলার লাইসেন্সধারীরা ১২ ডিসেম্বর তারিখে সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে লাইসেন্স নবায়ন করতে পারবেন। এছাড়া খুলনা সদর ও খালিশপুর মেট্রোপলিটন থানা এলাকার লাইসেন্সধারীরা ১৩ থেকে ১৮ ডিসেম্বর (ছুটির দিন ব্যতীত); সোনাডাঙ্গা, হরিণটানা ও লবনচরা মেট্রোপলিটন থানা ১৯ ও ২০ ডিসেম্বর; দৌলতপুর, আড়ংঘাটা ও খানজাহান আলী থানা ২২ ও ২৬ ডিসেম্বর তারিখে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের জুডিশিয়াল মুন্সিখানা হতে লাইসেন্স নবায়ন করতে পারবেন। আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, প্রতিষ্ঠান, ডিলার এবং মেরামতকারী প্রতিষ্ঠান বা সেফ কিপিংরা ২৭ ও ২৮ ডিসেম্বর লাইসেন্স নবায়ন করতে পারবেন। নির্ধারিত তারিখে বাদপড়া লাইসেন্সধারীগণ এবং খুলনা জেলায় বসবাসরত অন্য জেলা ম্যাজিস্ট্রেসি থেকে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীগণ ২৯ ডিসেম্বর তারিখে লাইসেন্স নবায়ন করতে পারবেন। খুলনার জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান তালুকদার স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

মোরেলগঞ্জে মিথ্যা মামলায় হয়রানীর প্রতিবাদে মানববন্ধন

মোরেলগঞ্জ সংবাদদাতা বাগেরহাটের মোরেলগঞ্জে মিথ্যা মামলায় হয়রানী থেকে বাঁচার জন্য মানবন্ধন করেছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।...

কোটচাঁদপুরে বেগম রোকেয়া দিবস পালিত

মঈন উদ্দিন খান, কোটচাঁদপুর মানববন্ধন ও আলোচনা সভার মধ্যদিয়ে কোটচাঁদপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ...

মণিরামপুরে প্রধানমন্ত্রীর পক্ষে শীতবস্ত্র বিতরণ করলেন এস এম ইয়াকুব আলী

নিজস্ব প্রতিবেদক মণিরামপুরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে নিম্ন আয়ের মানুষের মাঝে...