Wednesday, December 7, 2022
হোম খেলাইনজুরিতে আরও একজন ছিটকে গেলেন ফ্রান্সের, শঙ্কায় জার্মানির সানে

ইনজুরিতে আরও একজন ছিটকে গেলেন ফ্রান্সের, শঙ্কায় জার্মানির সানে

Published on

সাম্প্রতিক সংবাদ

সময়োপযোগী পদক্ষেপ নেয়া প্রয়োজন

বায়ুদূষণ পরিবেশ ও মানব স্বাস্থ্যের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। বায়ুদূষণের অন্যতম উৎস হচ্ছে ধুলাবালি।...

মৈত্রী দিবসের আলোচনায় প্রণয় ভার্মা বাংলাদেশের সঙ্গে মৈত্রীতে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় ভারত

বার্তাকক্ষ বাংলাদেশের সঙ্গে মৈত্রীর ক্ষেত্রে ভারত সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত...

স্কুলে ভর্তি: সরকারিতে এক আসনে ছয় আবেদন, বেসরকারির অধিকাংশ ফাঁকা

বার্তাকক্ষ সরকারি-বেসরকারি স্কুল ভর্তির আবেদন শেষ হয়েছে। সরকারি স্কুলে আসন প্রতি প্রায় ছয়জন করে...

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৭

বার্তাকক্ষ উত্তর আফগানিস্তানের সবচেয়ে বড় শহরে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে অন্তত সাত...

বার্তাকক্ষ একের পর এক ইনজুরিতে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স বলতে গেলে প্রায় পঙ্গু একটি দলে পরিণত হয়েছে। বিশ্বকাপের প্রথম ম্যাচেই তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতেছে ৪-১ গোলের ব্যবধানে। কিন্তু এদিনই তারা হারিয়েছে ডিফেন্ডার লুকাস হার্নান্দেজকে। বিশ্বকাপই আর খেলতে পারবেন না এই ফুটবলার।
ডান হাঁটুর ভেতরে লিগামেন্টই ছিঁড়ে গেছে লুকাস হার্নান্দেজের। যে কারণে শুধু বিশ্বকাপই নয়, চলতি মৌসুমের বাকি সময়টাতেও খেলতে পারবেন কি না তিনি, সন্দেহ রয়েছে। ফ্রান্স ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়েছে এই সংবাদ।
বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখের হয়ে খেলছিলেন হার্নান্দেজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফ্রান্স একাদশেও ছিলেন তিনি। মাঠে নেমে খেলেছিলেন কিছুক্ষণ। ৯ম মিনিটে অস্ট্রেলিয়া প্রথম যে গোলটি করেন, ম্যাথিউ লেকির ক্রসে ক্রেইগ গুডউইনের পা থেকে- তখনই লেকিকে ট্যাকল করতে গিয়ে আঘাতটা পান হার্নান্দেজ।
বেশ কিছুক্ষণ তাকে হাঁটু ধরে মাঠে পড়ে থাকতে দেখা যায়। এরপর স্ট্রেচার এনে মাঠ থেকে বের করে আনা হয় হার্নান্দেজ। পরিবর্তে তার ভাই থিও হার্নান্দেজকে মাঠে নামান ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।
ওই সময়ই কোচ দিদিয়ের দেশম জানিয়েছিলেন, তার বেশ কিছু টেস্ট প্রয়োজন হবে মূলত পরিস্থিতি কী জানার জন্য। টেস্টের পর দেখা গেছে, ডান পায়ের হাঁটুর লিগামেন্স ছিঁড়ে গেছে। সুতরাং, এই বিশ্বকাপই শেষ ফরাসি তারকার।
বিশ্বকাপ শুরুর আগেই ইনজুরির কারণে ৬জন ফুটবলারকে হারিয়েছে ফ্রান্স। এরমধ্যে গত বিশ্বকাপজয়ী গুরুত্বপূর্ণ ফুটবলার এনগোলা কন্তে, পল পগবাও রয়েছেন। রয়েছেন প্রিসনেল কিম্পেম্বে, এনকুনকু, ম্যাইগনানও।
বিশ্বকাপ শুরুর ঠিক আগ মুহূর্তে হঠাৎ ইনজুরিতে পড়ে ছিটকে গেলেন করিম বেনজেমা। বর্তমান ব্যালন ডি’অর জয়ী এই স্ট্রাইকার ছিলেন ফ্রান্সের অনেক বড় এক শক্তি।
বেনজেমাকে নিয়ে মোট ৬ তারকাকে হারিয়েছিলো ফ্রান্স। এরপরও কোচ দিদিয়ের দেশম বলেছিলেন, তিনি শঙ্কিত নন। সেটা প্রমাণ হয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচের পরই। এরই মধ্যে সপ্তম ফুটবলার হিসেবে ছিটকে গেলেন লুকাস হার্নান্দেজ।
এদিকে জাপানের বিপক্ষে মাঠে নামার আগে জার্মানির জন্য দুঃসংবাদ। তাদের তারকা ফুটবলার লেরয় সান হঠাৎ ইনজুরিতে। বিশ্বকাপ থেকে ছিটকে না পড়লেও অন্তত জাপানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে পারছেন না তিনি। অনুশীলনে চোট পেয়েছেন তিনি। শুধু তাই নয়, স্পেনের বিপক্ষেও তাকে পাবে কি না সন্দেহ।
মঙ্গলবার অনুশীলন করার সময় হাঁটুতে চোট পান তিনি। যদিও চোট খুব বেশি গুরুতর নয়। চার-পাঁচদিন পর মাঠে নামতে পারবেন লেরয় সানে। ততদিনে বিশ্বকাপের অন্তত দুটি ম্যাচ খেলে ফেলবে জার্মানি।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

বিশ্বকাপে সুযোগ পাচ্ছে আরও ১৬ দল

বার্তাকক্ষ: ফুটবল বিশ্বকাপের আগামী আসরে আরও ১৬টি দল বাড়ছে। কাতারে চলমান বিশ্বকাপে ৩২টি দল অংশ...

নেইমার ভেবেছিলেন তার বিশ্বকাপ শেষ!

বার্তাকক্ষ: নেইমারের উপস্থিতি মাঠে কতটা প্রভাব ফেলে তার প্রমাণ তো দেখা গেছে। সাম্বার ছন্দে শেষ...

ব্রাজিলের কাছে হারের পর সরে দাঁড়ালেন দ. কোরিয়া কোচ

বার্তাকক্ষ: অপ্রতিরোধ্য ব্রাজিলের কাছে শেষ ষোলোয় আর পাত্তা পায়নি দক্ষিণ কোরিয়া। ৪-১ গোলে হেরে কাতার...