Saturday, December 3, 2022
হোম শিক্ষাপ্রাথমিকে নিয়োগের ফল প্রকাশ পেছালো

প্রাথমিকে নিয়োগের ফল প্রকাশ পেছালো

Published on

সাম্প্রতিক সংবাদ

প্রধানমন্ত্রীর জনসভায় মাঠের বাইরে ৮-১০ গুণ মানুষ হবে: তথ্যমন্ত্রী

বার্তাকক্ষ: প্রধানমন্ত্রীর জনসভা চট্টগ্রামে ব্যাপক সাড়া ফেলেছে, মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন...

“গঠনমূলক সাংবাদিকতা সকলক্ষেত্রে ইতিবাচক দিকনির্দেশনা দিতে পারে”

খুবি সংবাদদাতা খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিন এবং ডয়চে ভেলে (ডিডব্লিউ) অ্যাকাডেমির যৌথ উদ্যোগে...

সাদ্দামের দুটি কিডনী নষ্ট সহযোগিতার জন্য অসহায় পিতার আকুতি

ঝিনাইদহ সংবাদদাতা সাদ্দামের দুটি কিডনী নষ্ট, ডায়ালিস করে বেঁচে আছে, সহযোগিতা পেলে হয়তো নতুন জীবন...

মহেশপুরে কৃষকের এক বিঘা সিমগাছ কেটে সাবাড় করেছে দূর্বৃত্তরা

মহেশপুর সংবাদদাতা ঝিনাইদহের মহেশপুরে শহিদুল ইসলাম নামে এক কৃষকের ৩৩ শতাংশ (এক বিঘা) জমির সিমগাছ...

বার্তাকক্ষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) প্রকাশের কথা থাকলেও তা পেছানো হয়েছে। তবে আগামী সপ্তাহে এ ফল প্রকাশ করা হতে পারে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে।নাম প্রকাশে অনিচ্ছুক নিয়োগ কমিটির এক সদস্য বৃহস্পতিবার রাতে জাগো নিউজকে বলেন, সহকারী শিক্ষক পদের চূড়ান্ত ফল প্রকাশের প্রস্তুতি থাকলেও কিছু টেকনিক্যাল সমস্যার কারণে তা পেছানো হয়েছে। এটি আগামী সপ্তাহে সোমবার প্রকাশ করা হতে পারে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বৃহস্পতিবার ফল প্রকাশ করা হবে এমন খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ায় বেশ কিছু চাকুরিপ্রাথী পদ সংখ্যা বাড়ানোর দাবিতে প্রধান ফটকে অবস্থান নেন। কোনো রকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শেষ সময়ে ফল প্রকাশ না করার নিদেশ দেওয়া হয়। তবে আগামী সোমবার ফলাফল প্রকাশ করা হতে পারে।
এদিকে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আজ চূড়ান্ত ফল প্রকাশের কাজে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। এসময় তারা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা সেখান থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে আসার কথা ছিল। কিন্তু পদ সংখ্যা বাড়ানোর দাবিতে চাকুরিপ্রাথীরা প্রধান ফটকে অবস্থান নেওয়ায় প্রাথমিক ও গণশিক্ষা সচিব আর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে যাননি।
এর আগে বৃহস্পতিবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়লের দায়িত্বশীল একাধিক শীর্ষ কর্মকর্তা আজ ফল প্রকাশের বিষয়টি জানিয়েছিল।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানা যায়, সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭ পদেই নিয়োগ দেওয়া হবে।
২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

প্রাথমিকে শিক্ষক নিয়োগের পদ সংখ্যা বাড়ছে

বার্তাকক্ষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে পদ সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও...

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের বেতন ছাড়

বার্তাকক্ষ এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের বেতন ছাড়া দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) মাধ্যমিক...

মুখস্থনির্ভর শিক্ষাব্যবস্থা দিয়ে চলবে না: শিক্ষামন্ত্রী

বার্তাকক্ষ স্টেট ইউনিভার্সিটির সমাবর্তনে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিস্টেট ইউনিভার্সিটির সমাবর্তনে প্রধান...