Thursday, December 1, 2022
হোম সম্পাদকীয়স্বাগতম প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্বাগতম প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Published on

সাম্প্রতিক সংবাদ

পুতিনের রাশিয়ার সঙ্গে যুদ্ধবিরতির সম্ভাবনা দেখছে না ইউক্রেন

বার্তাকক্ষ রাশিয়া ও ইউক্রেনের নেতারা একটি কূটনৈতিক আলোচনার মাধ্যমে ৯ মাস দীর্ঘ যুদ্ধের অবসান...

পাপড়ি-করামত আলী সাহিত্য পুরস্কার পেলেন তানভীর সিকদার

পাপড়ি-করামত আলী সাহিত্য পুরস্কার পেয়েছেন তরুণ কবি তানভীর সিকদার। তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘সেফটিপিনে গেঁথে...

১১২ বছরের রেকর্ড ভেঙে দিলো ইংল্যান্ড

বার্তাকক্ষ সব শঙ্কাকে পাশ কাঁটিয়ে নির্ধারিত সময়েই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে ইংল্যান্ড। বৃহস্পতিবার (১...

আইজিপির নেতৃত্বে আইনের শাসনের ক্ষেত্র প্রস্তুতের আশা বিএনপি মহাসচিবের

বার্তাকক্ষ ‘রাজনৈতিক নিপীড়নমূলক বেআইনি, মিথ্যা ও গায়েবি মামলা দায়ের বন্ধ করা এবং দায়েরকৃত সব...

বাংলাদেশের প্রধানমন্ত্রী, জনগণের নেত্রী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজা শেখ হাসিনা আজ যশোর আসছেন। আজ তিনি সেনানিবাসে একটি প্রোগ্রামে অংশ নেবেন। তারপর বিকেলে যশোর জেলা আওয়ামী লীগ আয়োজিত যশোর শামসুল হুদা স্টেডিয়ামে বৃহৎ এক জনসভায় যোগ দেবেন। আপনাকে যশোরের মানুষের পক্ষ থেকে শুভেচ্ছা এবং সুস্বাগতম।
প্রধানমন্ত্রীর এবারের অংশগ্রহণ নানা কারণে গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দ্বাদশ সংসদ নির্বাচনের আগে এটিই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম জনসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই প্রতি বছরই বাংলাদেশের ভাবমূর্তি পূর্ববর্তী বছরের তুলনায় অত্যন্ত উজ্জ্বল করে তোলে। কেননা তিনি এখন দেশে এবং আন্তর্জাতিক অঙ্গনে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত। তিনি কেবল বাংলাদেশকেই একটি উন্নত দেশে পরিণত করেননি, তিনি জাতিসংঘের এসডিজি (সাসটেনেইবল ডেভেলপমেন্ট গোলস) অর্জন করে বিশ্বের একজন অগ্রগণ্য রাষ্ট্রনায়কের সম্মান অর্জন করেছেন। যা বিশ্বের দরবারে বাংলাদেশের আসনকে অনেক উঁচুতে প্রতিষ্ঠিত করেছে। তিনি শুধু দেশের জনগণের ভোটে নির্বাচিত একজন প্রধানমন্ত্রী নন, তিনি মাদার অব হিউম্যানিটি হিসেবে বিশ্বজুড়ে নন্দিত। তিনি গণতন্ত্রের মানসকন্যা। তাঁর উপর দেশের ১৬ কোটি মানুষের আস্থা। তাঁর উপস্থিতিতে যশোরবাসী উদ্বেলিত ও উজ্জীবিত হয়। সবার মাঝেই প্রাণের বাঁধভাঙা আবেগ ও আকুতি প্রকাশের প্রেরণা সৃষ্টি করে। আমরা প্রার্থনা করি, প্রধানমন্ত্রী, বিশ্বনেত্রী, উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার জনসভা সফল হোক। আমরা যারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করি, মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী ও সম্ভ্রম খোয়ানো মা-বোনদের শ্রদ্ধা করি, তারা সব সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য কামনা করি। বাংলাদেশের যে কোনো সাফল্যে উচ্ছ্বসিত হই। আনন্দিত হই। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা জনগণের নেত্রী ভাবি। তাই আমাদের সমস্যা-সংকট, অভাব-অভিমান, আকুতি তাঁকে জানাতে একটুও দ্বিধাবোধ করি না। আমরা বিশ্বাস করি, তাঁর মত জনগণের একজন নেত্রীর কাছেই তো নিঃসংকোচে, নির্দ্বিধায় জানানো যায় জনগণের মনের কথা। আজ যা আমরা আপনাকে জানাতে চাই তার মধ্যে অনেক কথাই বারবার আপনার জানা।
যশোরের মানুষের প্রত্যাশা নতুন দুটি বিভাগ অনুমোদনের প্রস্তাবের সাথে তৃতীয়টি হিসেবে যশোরকে বিভাগ করার অনুমোদন দেয়া হবে এমন আশায় বুক বেঁধে আছে যশোরাঞ্চলের মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী যশোরে একটি মেডিকেল কলেজ রয়েছে। আপনিই তার উদ্বোধন করেছিলেন। সেটি আজও অসম্পূর্ণ রয়ে গেছে। দেশরত্ন শেখ হানিার কাছে যশোরাঞ্চলের মানুষের প্রাণের দাবি আজকের জনসমুদ্রে দাঁড়িয়ে যশোর মেডিকেল কলেজের সাথে ৫০০ শয্যার একটি হাসপাতাল নির্মাণের ঘোষণা দেবেন। দেশে অভূত সব উন্নয়নের কারিগর আপনি। কবি সাহিত্যিক এবং শিল্পীদের কদর আপনার আগে কোনো প্রধানমন্ত্রী করেননি। তাইতো মহাকবি মাইকেল মধুসূদন দত্ত, ধীরাজ ভট্টাচার্য্য, মনোজ বসু, মানকুমারী বসু, দিলারা হাশেম, কবি আজিজুল হক, রফিকুজ্জামানসহ কবি-সাহিত্যিকদের লালনভূমি খ্যাত এই যশোর। সেই যশোরের মানুষের প্রত্যাশা মহাকবি মাইকেল মধুসূদন দত্তের যশোরের সাগরদাঁড়িতে একটি সংস্কৃতি বিশ^বিদ্যালয় স্থাপনের ঘোষণা দেবেন। এসব বিষয়গুলি আপনার বিবেচনায় নিয়ে যশোরবাসীর প্রত্যাশা পূরণে সমযোপযোগী পদক্ষেপ নেবেন বলে আমরাও প্রত্যাশা করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আপনাকে যশোরের মানুষের পক্ষ থেকে অকৃপণ শুভেচ্ছা এবং সু-স্বাগতম।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

শিক্ষার্থীদের অভিনন্দন

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে গত সোমবার। পরীক্ষায় কৃতকার্য সব শিক্ষার্থীকে আমাদের...

দূর হোক পাঠ্যবই বিতরণের শঙ্কা

নতুন বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের পাঠ্যবই বিতরণে শঙ্কা তৈরি হয়েছে। এমন অবস্থা কোনোভাবেই...

এ বর্বরতার শেষ কোথায়?

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। কিন্তু তাদের ভবিষ্যৎ আমরা নিশ্চিত করতে পারছি না। শিশু...