Saturday, December 3, 2022
হোম জাতীয়ঢাকা-ডন মুয়াং রুটে থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু

ঢাকা-ডন মুয়াং রুটে থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু

Published on

সাম্প্রতিক সংবাদ

পয়েন্ট-গোল গড় সমান, তবুও কেন ছিটকে গেলো উরুগুয়ে

বার্তাকক্ষ: গ্রুপ এইচ-এর শেষ রাউন্ডের ম্যাচে উরুগুয়ে ২-০ গোলে হারিয়ে দিল ঘানাকে। তাতেও শেষ ষোলোয়...

সার্বিয়াকে হারিয়ে নকআউটে সুইসরা

বার্তাকক্ষ: বিশ্বকাপের নকআউট রাউন্ডে যেতে হলে এই ম্যাচ জিততেই হতো সার্বিয়াকে। অন্যদিকে ড্র করলেও সুবিধাজনক...

গাড়ির নিচে নারীকে টেনে নেওয়া: ঢাবির সাবেক শিক্ষকের বিরুদ্ধে মামলা

বার্তাকক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চাকরিচ্যুত শিক্ষকের প্রাইভেটকারে টেনে নেওয়া রুবিনা আক্তারের মৃত্যুর ঘটনায় শাহবাগ...

পশ্চিমবঙ্গে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ, নিহত ৩

বার্তাকক্ষ ভারতের পশ্চিমবঙ্গের কাঁথিতে এক তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার রাতের এ...

বার্তাকক্ষ ঢাকা ও থাইল্যান্ডের ডন মুয়াং রুটে বেসরকারি এয়ারলাইন্স থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত থেকে এ ফ্লাইট চালু হয়।
এয়ারলাইন্সটি আপাতত ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহে চারটি ফ্লাইট ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর রুটে পরিচালিত হবে। তবে যাত্রীর চাপ বিবেচনায় পরবর্তী সময়ে সিলেট ও চট্টগ্রাম থেকে ব্যাংককের সুবর্ণ এয়ারপোর্টেও ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে এয়ারলাইন্সটির।
শুক্রবার (২৫ নভেম্বর) সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান থাই এয়ার এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সান্তিসুক ক্লোংচাইয়া।তিনি জানান, থাই এয়ার এশিয়া ২০১৫ সাল থেকে ঢাকা এবং কুয়ালালামপুরের মধ্যে সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করে আসছিল। এরই ধারাবাহিকতায় থাই এয়ার এশিয়ার সংযোজন এ ফ্লাইট। গতকাল বৃহস্পতিবার থেকে ঢাকা-ডন মুয়াং রুটে এ ফ্লাইট সার্ভিস চালু হয়েছে।
আগামীকাল শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় হোটেল সোনারগাঁও বলরুমে ঢাকা-ডন মুয়াং রুটে ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।
সান্তিসুক ক্লোংচাইয়া আরও জানান, একজন যাত্রী সর্বোচ্চ ২০ কেজি ওজনের লাগেজ বহন করতে পারবেন। তবে এর বেশি ওজন হলে সেটির জন্য চার্জ প্রযোজ্য হবে।
ঢাকা-ডংমুয়াং রুটে ভাড়া কত হবে জানতে চাইলে তিনি বলেন, সর্বনিম্ন ভাড়া ২২ হাজার থেকে শুরু হবে। তবে এ ভাড়া নির্ভর করবে যাত্রী কোন শ্রেণির টিকেট কিনবেন।অনুষ্ঠানে এয়ারলাইন্সটির আঞ্চলিক বাণিজ্যিক প্রধান শ্রীমতি তানসিতা আকরারিত্তিপিরোম, পণ্য ব্যবস্থাপক শ্রীমতি চনিতা শ্রীপ্রাসার্ট, থাই এয়ার এশিয়া ব্যবস্থাপক (জনসংযোগ) নুত্তাউত জিতারধরন উপস্থিত থাকবেন।
ফুয়েংভিট সুবর্ণনেত্র, থাই এয়ার এশিয়া সরকারের সম্পর্ক ব্যবস্থাপক তাদা চাওনাপুঞ্জা এবং প্রতিনিধিদলের মধ্যে থাই এয়ার এশিয়া করপোরেট কমিউনিকেশনের সিনিয়র এক্সিকিউটিভরা উদ্বোধনী ফ্লাইটে উপস্থিত ছিলেন।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

কমতে পারে তাপমাত্রা, সাগরে লঘুচাপের আভাস

বার্তাকক্ষ আগামী ২৪ ঘণ্টায় দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া...

শাহজালাল বিমানবন্দর থার্ড টার্মিনাল নির্মাণে ফের বাড়ছে ব্যয়

বার্তাকক্ষ মেগা প্রকল্প ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল (টার্মিনাল-৩)। সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরের...

রাজশাহীতে গণসমাবেশ অবশেষে মাদরাসা মাঠে বিএনপির নেতাকর্মীরা

বার্তাকক্ষ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে যোগ দিতে তিন দিন আগে থেকে আসতে শুরু করেন...