Friday, December 2, 2022
হোম শহর-গ্রামবাগেরহাটমাদ্রাসার অনিয়মের বিরুদ্ধে অভিযোগ করায় শিক্ষার্থীর মাকে ‘পাগল’ আখ্যা দিয়ে মারধর

মাদ্রাসার অনিয়মের বিরুদ্ধে অভিযোগ করায় শিক্ষার্থীর মাকে ‘পাগল’ আখ্যা দিয়ে মারধর

Published on

সাম্প্রতিক সংবাদ

কৃষিপণ্য বিপণনে বিপ্লব পদ্মা সেতুর সুফল পেতে শিল্পকারখানার প্রত্যাশা

বার্তাকক্ষ স্বপ্নের পদ্মা সেতু এখন বাস্তব। নিজস্ব অর্থায়নে নির্মিত অনন্য পদ্মা সেতু বাংলাদেশের গর্বের...

শেষ ম্যাচে খেলার সম্ভাবনা কম রোনালদোর, নেপথ্যে রহস্যের গন্ধ!

বার্তাকক্ষ উরুগুয়ের বিপক্ষে প্রথম গোলটি নিয়ে বেশ ঝামেলার মধ্যেই পড়েছে পর্তুগাল ফুটবল দল। রোনালদোর...

রাশিয়ার তেল ব্যারেলপ্রতি ৬০ ডলারে কিনতে একমত ইইউ

বার্তাকক্ষ রাশিয়া-ইউক্রেন যুদ্ধে টালমাটাল বিশ্ব অর্থনীতি। অস্থিরতা বিরাজ করছে তেলের আন্তর্জাতিক বাজারেও। সস্তায় তেল...

যশোর মনিরামপুরে কাভার্ডভ্যানের চাপায় ৫ জন নিহত:  তিনঘন্টা যান চলাচল বন্ধ 

জি এম ফারুক আলম/শামমি হোসনে,মণিরামপুর যশোর-সাতক্ষীরা সড়কের মণিরামপুর বেগারীতলা নামক বাজারে এক সড়ক দূর্ঘটনায়...

চিতলমারী সংবাদদাতা
বাগেরহাটের চিতলমারতে সরকারী এমপিওভুক্ত দাখিল মাদ্রাসার অনিয়মের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করায় এক শিক্ষার্থীর মাকে ‘পাগল’ আখ্যা দিয়ে মারধর করে এলাকাছাড়া করার অভিযোগ উঠেছে। মারধরের সময় তার ডান কানের লতি ছিড়ে যায় বলে ভুক্তভোগী মা জানান। শুক্রবার (২৫ নভেম্বর) আত্মগোপনে থাকা ওই মা নিজেকে কুমিল্লা আদালতের শিক্ষানবীশ আইনজীবি দাবি করে সাংবাদিকদের জানান, সরকার যখন সকল শিশুর বিনাবেতনে লেখাপড়ার সুযোগ করে দিয়েছেন। তখন চিতলমারী দাখিল মাদ্রাসায় ব্যক্তিগতভাবে ব্যবসা করা হচ্ছে। তার প্রতিবাদ করায় মারধর করে ‘পাগল’ আখ্যা দিয়ে তাড়ানো হচ্ছে! তিনি চান, ওই মাদ্রাসার ভিতরে নুরানী বিভাগ নামে ব্যক্তিগতভাবে স্বতন্ত্র প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান করে টাকা হাতিয়ে নেয়া বন্ধ হোক। এছাড়াও তার উপর অত্যাচারের প্রতিকার চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। চিতলমারী উপজেলা সদর ইউনিয়নের আড়ুয়াবর্নি গ্রামের অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য মো. খালেকুজ্জামানের মেয়ে রুখসানা বিনতে জামান ইউএনওর কাছে ওই অভিযোগ করেন। তিনি জানান, তাদের সন্তান মো. ইব্রাহিম খান নানাবাড়িতে থেকে চিতলমারী দাখিল মাদ্রাসায় নার্সারী শ্রেণিতে পড়ে। তার বেতন বাবদ প্রতি মাসে ২৫০ টাকা দিতে হয়। এই অনিয়মের প্রতিবাদ করায় মারধর খেয়ে ‘পাগল’ খেতাব পেয়ে প্রাণভয়ে এখন আত্মগোপনে থাকতে হচ্ছে! এমন বাংলাদেশ তো আমাদের প্রত্যাশা নয়!
রুখসানা বিনতে জামানসহ এলাকাবাসীর পক্ষে ১০ জন নারীর স্বাক্ষরিত লিখিত অভিযোগ গত ২২ নভেম্বর চিতলমারীর ইউএনও এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে জমা দেন। অভিযোগে তারা জানান, চিতলমারী দাখিল মাদ্রাসায় ইবতেদায়ি বিভাগ চালু আছে। কিন্তু তা কৌশলে বন্ধ রেখে ব্যক্তিগতভাবে নূরানী ও প্রি-ক্যাডেট বিভাগ ২০১৮ সালে চালু করা হয়। ফলে গরীব পরিবারগুলো সরকারী সুযোগ সুবিধা হতে বঞ্চিত হচ্ছে। তাই সরকারী ইবতেদায়ি শিক্ষা কার্যক্রম পরিপূর্ণভাবে চালু করে ওই নূরানী বিভাগ নামক প্রাইভেট শিক্ষাদান বন্ধ করা হোক। এই ব্যাপারে চিতলমারী দাখিল মাদ্রাসা (নূরানী ও প্রি-ক্যাডেট বিভাগ)’র পরিচালক কামরুল ইসলাম বাবুল জানান, মাদ্রাসার সুপার এসএম ইদ্রিসুর রহমান তাকে ডেকে এই নূরানী ও প্রি-ক্যাডেট বিভাগ খুলতে বলেন। তখন থেকেই মাদ্রাসার ভিতরে তিনি সেটা পরিচালনা করছেন। চিতলমারী দাখিল মাদ্রাসা (নূরানী ও প্রি-ক্যাডেট বিভাগ)’র প্রতিষ্ঠাতা এসএম ইদ্রিসুর রহমান মোবাইলে বলেন, ‘ওই মহিলার (রুখসানা বিনতে জামান) ‘মাথাখারাপ’ মানে ‘পাগল’। তাই অযথা অভিযোগ করে বেড়াচ্ছে।’ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছা. কামরুননেছাকে একাধিকবার মোবাইলে ফোন দিয়েও তাঁর বক্তব্য পাওয়া যায়নি। চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফয়জুন্নেছা জানান, তিনি অভিযোগটি পেয়েছেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করতে বলা হয়েছে। তার প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

যশোর মনিরামপুরে কাভার্ডভ্যানের চাপায় ৫ জন নিহত:  তিনঘন্টা যান চলাচল বন্ধ 

জি এম ফারুক আলম/শামমি হোসনে,মণিরামপুর যশোর-সাতক্ষীরা সড়কের মণিরামপুর বেগারীতলা নামক বাজারে এক সড়ক দূর্ঘটনায়...

যশোরে অজ্ঞান পার্টির চার সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে অজ্ঞান পার্টির চার সদস্যকে আটক করেছে র‌্যাব-৬ যশোরের সদস্যরা। এ সময় তাদের...

সাতক্ষীরায় স্বর্ণের ১৬ বারসহ পাচারকারী আটক

নিজস্ব প্রতিবেদক॥ সাতক্ষীরার কলারোয়া সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ১৬টি স্বর্ণের বারসহ এক যুবককে আটক করেছে...