Friday, December 2, 2022
হোম আন্তর্জাতিকহাজারের নিচে নামলো মৃত্যু, শনাক্ত সোয়া ২ লাখ

হাজারের নিচে নামলো মৃত্যু, শনাক্ত সোয়া ২ লাখ

Published on

সাম্প্রতিক সংবাদ

স্পেনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউটে জাপান

বার্তাকক্ষ: স্পেনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে জাপান। শুরুতে স্পেনের কাছে গোল হজম করে...

বাংলাদেশকে ধন্যবাদ জানাল আর্জেন্টিনা ফুটবল

বার্তাকক্ষ: কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলের আমেজ বইছে বাংলাদেশের মাটিতেও। আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি কিংবা স্পেনের দলে...

ফিরছেন বিন্দু

বার্তাকক্ষ লাক্স তারকা বিন্দু অভিনয়ে নেই দীর্ঘ দিন ধরে। এবার আট বছর পর চলচিত্র...

অস্ত্রোপচার শেষে ভালো আছেন রুক্ষ্মিণী

বার্তাকক্ষ হাসপাতালে ভর্তি অভিনেত্রী রুক্ষ্মিণী মৈত্র। বুধবার রাতে আচমকাই নায়িকার পোস্ট। হুইলচেয়ারে বসে অভিনেত্রী।...

বার্তাকক্ষ বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে ৬৭৫ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৩৩ হাজার ৮৩৫ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ ৩২ হাজার ৩০০ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৪৭ লাখ ২৫ হাজার ৮৭ জনে।গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া, রাশিয়া, চিলি ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।শুক্রবার (২৫ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।
গত ২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৬০ হাজার ১০৮ জন এবং মারা গেছেন ১৩০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৪১ লাখ ২৮ হাজার ৯১৪ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৮ হাজার ৭৭২ জন।করোনায় একদিনে যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৮৮ জন এবং শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৪৬৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৪ লাখ ২৫ হাজার ২০১ জন করোনায় শনাক্ত হয়েছেন এবং ১১ লাখ ৪ হাজার ৬০২ জন মারা গেছেন।
রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৮৪ জন এবং মারা গেছেন ৫৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৫ লাখ ৫৬ হাজার ৭৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯১ হাজার ৬৮০ জনের।
ফ্রান্সে এখন পর্যন্ত সংক্রমিত ৩ কোটি ৭৪ লাখ ৯২ হাজার ১৩৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ৫১১ জন। অন্যদিকে জার্মানিতে এ পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ৬৩ লাখ ১৮ হাজার ৪৬১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ১১৪ জন।দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ৫৯ হাজার ৮৯ জন এবং মারা গেছেন ৫৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৬৭ লাখ ৮৪ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ৩০ হাজার ২২৩ জন।
করোনায় শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৭১ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ২৫ হাজার ৭৯০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫১ লাখ ৪৭ হাজার ৯১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৯ হাজার ৩৯৬ জন।
তাইওয়ানে একদিনে সংক্রমিত ১৬ হাজার ৫২ জন এবং মারা গেছেন ৬৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮২ লাখ ২৬ হাজার ৯৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১৪ হাজার ১২৫ জনের।
গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় শনাক্ত ৭ হাজার ১১০ জন এবং মারা গেছেন ৪১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৬ লাখ ৩৪ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৫৬৫ জন।
লাতিন আমেরিকার আরেক দেশ চিলিতে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১০৬ জন শনাক্ত এবং মারা গেছেন ৫৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪৮ লাখ ৯৫ হাজার ২৯২ জন এবং মারা গেছেন ৬২ হাজার ২৮৮ জন।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

লুকোচুরি খেলার সময় ১০তলা ভবন থেকে পড়ে গেলো শিশু

বার্তাকক্ষ ভারতের পশ্চিমবঙ্গে লুকোচুরি খেলার সময় ১০তলা ভবন থেকে পড়ে অণ্বেষা ঘোষ (৮) নামে...

ব্রাজিলে হঠাৎ বন্যা, পানিবন্দি হাজার হাজার মানুষ

বার্তাকক্ষ প্রবল বৃষ্টিপাতের জেরে ব্রাজিলে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে শত...

অবশেষে এনডিটিভির মালিকানা গৌতম আদানির হাতে

বার্তাকক্ষ বিশ্বের তৃতীয় ও এশিয়ার শীর্ষ ধনী গৌতম আদানি এখন ভারতের জনপ্রিয় সম্প্রচার মাধ্যম...