Tuesday, February 7, 2023
হোম আইটিস২৩ সিরিজে স্যাটেলাইট কানেক্টিভিটি আনবে স্যামসাং

স২৩ সিরিজে স্যাটেলাইট কানেক্টিভিটি আনবে স্যামসাং

Published on

সাম্প্রতিক সংবাদ

উন্মুক্ত হোক মালয়েশিয়া শ্রমবাজার

মালয়েশিয়া শ্রমবাজার নিয়ে দীর্ঘসময় জটিলতা চলছে। বারবার উদ্যোগ নিলেও ফলপ্রসূ হচ্ছে না। দুদিনের সফরে...

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি তৃতীয় বর্ষের ফল প্রকাশ

বার্তাকক্ষ ,,জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের ডিগ্রি তৃতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ...

আশংকাজনক হারে বাড়ছে মুখের ক্যান্সার

বার্তাকক্ষ ,,বিশ্বে ক্যান্সারে মোট মৃত্যুর কারণের মধ্যে মুখের ক্যান্সার নবম। বিশ্বে সকল ক্যান্সারের মধ্যে...

১২ দিনেই শাহরুখের পাঠানের আয় ৮৩২ কোটি রুপি

বার্তাকক্ষ ,,চার বছর পর ফিরেই একের পর এক রেকর্ড গড়ে চলেছেন শাহরুখ খান। তার...

বার্তাকক্ষ আইফোন ১৪ সিরিজে স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার চালুর মাধ্যমে প্রযুক্তিবাজারে সাড়া ফেলে দিয়েছে অ্যাপল। কুপারটিনোভিত্তিক প্রযুক্তি জায়ান্টটির পর এবার গ্যালাক্সি এস২৩ সিরিজে একই সংযোগ সুবিধা যুক্ত করার কথা ভাবছে স্যামসাং। আগামী বছরের ফেব্রুয়ারিতে এস সিরিজের স্মার্টফোনগুলো বাজারজাতের সম্ভাবনা রয়েছে। খবর গিজচায়না।
গ্যালাক্সি এস২৩ সিরিজে এস২৩, এস২৩ প্লাস ও এস২৩ আল্ট্রা এ তিনটি মডেল থাকতে পারে। তবে আগামী বছর নতুন সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইস বাজারজাতের বিষয়ে প্রতিষ্ঠান এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। অন্যদিকে এরই মধ্যে এস২৩ সিরিজের ডিভাইসগুলোর বিস্তারিত বৈশিষ্ট্য প্রকাশ্যে আসছে। সেখানকার তথ্যানুসারেই ডিভাইসে আইফোন ১৪-এর মতো স্যাটেলাইট কানেক্টিভিটি থাকার বিষয়টি জানা গিয়েছে।
ইটিনিউজ প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, এ প্রযুক্তির উন্নয়নে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাং দুই বছরেরও বেশি সময় ধরে ইরেডিয়াম কমিউনিকেশনসের সঙ্গে কাজ করছে। সম্প্রতি টিপস্টার আরজিক্লাউস জানায়, এস২৩ সিরিজে চোখ ধাঁধানো ডিসপ্লে ব্যবহার করা হবে। প্রযুক্তিবিশারদদের ধারণা, গ্যালাক্সি এস২৩ আল্ট্রা সর্বোচ্চ উজ্জ্বলতার দিক থেকে আইফোন ১৪ প্রোকে ছাড়িয়ে যাবে।
ইরেডিয়াম কমিউনিকেশনসের সহায়তায় এস২৩-এর ব্যবহারকারীরা স্যাটেলাইট যোগাযোগের মাধ্যমে টেক্সট মেসেজ ও ছোট আকারের ছবি আদান-প্রদান করতে পারবে। তবে ভয়েস ও দ্রুতগতিতে যোগাযোগ করা যাবে না। এজন্য আরো বড় অ্যান্টেনার প্রয়োজন হয়। ফলে স্মার্টফোনে এসব অ্যান্টেনা যুক্ত করা কঠিন। তবে সব সীমাবদ্ধতা পেরিয়ে অ্যাপল তাদের আইফোন ১৪-তে স্যাটেলাইট কানেক্টিভিটি চালু করেছে। বর্তমানে শুধু যুক্তরাষ্ট্র ও কানাডার ব্যবহারকারীদের জন্য ফিচারটি চালু আছে। কিছু প্রতিবেদনে বলা হচ্ছে, বাইদুর স্যাটেলাইট ব্যবহারের মাধ্যমে হুয়াওয়ে তাদের আসন্ন ডিভাইসগুলোতে স্যাটেলাইট সংযোগ সুবিধা নিয়ে আসবে
বিশ্বে বাজারজাত করা সব এস২৩ ডিভাইসেই স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার থাকবে কিনা সেটি এখনো নিশ্চিত নয়। ধারণা করা হচ্ছে, অ্যাপলের মতো স্যামসাংও নির্ধারিত কয়েকটি দেশের জন্য এটি চালু করবে। আগের প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, এস২৩ সিরিজে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর থাকতে পারে। তিনটি ডিভাইসের ডিসপ্লেতেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট থাকবে। ওয়ান ইউআই ৫-এর সঙ্গে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১৩ থাকবে। এছাড়া এস২৩ সিরিজের সব ডিভাইসেই ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
গুঞ্জন রয়েছে এস২৩ আল্ট্রায় ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে। এর সঙ্গে ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ও ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স থাকতে পারে। তবে প্রতিষ্ঠানের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বৈশিষ্ট্যের তথ্য প্রকাশ করা হয়নি।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ব্যাটারির সক্ষমতা বাড়বে তিন গুণ

বার্তাকক্ষ ,,মুঠোফোনের ব্যাটারির সক্ষমতা তিন গুণ বাড়ানোর একটি উপায় বের করেছেন গবেষকরা। উন্নত এ...

হারানো মানুষ খুঁজে বের করবে বাদুড় রোবট

বার্তাকক্ষ ,,শব্দের প্রতিধ্বনি কাজে লাগিয়ে হারানো বস্তু খুঁজতে পারে এমন রোবট আবিষ্কার করেছেন বিজ্ঞানীরা।...

অ্যানথ্রোপিকে ৩০ কোটি ডলার বিনিয়োগ গুগলের

বার্তাকক্ষ ,,কৃত্রিম বুদ্ধিমত্তা খাতের অন্যতম উদ্ভাবন চ্যাটজিপিটি বর্তমান সময়ের অন্যতম আলোচ্য বিষয়। এর নির্মাতা...