Monday, February 6, 2023
হোম আইটিডিসেম্বরে আসবে অনরের ফ্ল্যাগশিপ ৮০ জিটি

ডিসেম্বরে আসবে অনরের ফ্ল্যাগশিপ ৮০ জিটি

Published on

সাম্প্রতিক সংবাদ

নিপাহ ভাইরাস : সতর্ক হোন

নিপাহ ভাইরাসের সংক্রমণ বাড়ছে। ইতোমধ্যে দেশের ২৮ জেলায় এই ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে বলে...

ফাত্তাহ তানভীর রানার গল্প: প্রেমিকরা-প্রেমিকারা

শিয়া মসজিদ থেকে তাজমহল রোড ধরে একটু সামনে এগোলে রাস্তার ধারে অনেকগুলো বাড়ির মধ্যে...

মাথাপিছু আয় কমে ২৭৯৩ ডলার

বার্তাকক্ষ ,,দেশের মানুষের মাথাপিছু আয় কমে দুই হাজার ৭৯৩ ডলারে নেমে এসেছে। চূড়ান্ত হিসাবে...

৫ মেডিক্যাল কলেজের কার্যক্রম স্থগিত, একটি বাতিল

বার্তাকক্ষ ,,আইন ও নীতিমালা অনুসারে মানসম্পন্ন শিক্ষা কার্যক্রম পরিচালনা না করায় পাঁচটি বেসরকারি মেডিক্যাল...

বার্তাকক্ষ সম্প্রতি ৮০ সিরিজের একাধিক স্মার্টফোন উন্মোচন করেছে অনর। এর মধ্যে অনর ৮০ এসই, দ্য অনর ৮০ ও অনর ৮০ প্রো রয়েছে। এ সিরিজে আরো একটি স্মার্টফোন বাজারজাতের বিষয়ে ভাবছে চীনের প্রযুক্তিপ্রতিষ্ঠানটি। ৮০ জিটি নামের স্মার্টফোনটি ডিসেম্বরে বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে। খবর গিজমোচায়না
চীনের টিপস্টার টেকগোয়িংয়ের তথ্যানুযায়ী, অনর ৮০ জিটিতে ফ্ল্যাট ডিসপ্লে থাকতে পারে, যেখানে অন্য সব অনর ৮০, ৮০ এসই ও ৮০ প্রো ডিভাইসে ওএলইডি প্যানেল ও কার্ভড এজ দেয়া হয়েছে। ডিভাইসটি মূলত গেমারদের জন্য তৈরি করা হবে। প্রসেসর হিসেবে এতে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ মোবাইল প্লাটফর্ম ব্যবহার করা হতে পারে। তবে ডিসেম্বরে বাজারজাতের তথ্য ছাড়া নতুন হ্যান্ডসেটটির আর কোনো বৈশিষ্ট্যের তথ্য পাওয়া যায়নি।
প্রযুক্তি বিশারদদের মতে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরযুক্ত অনর এক্স৪০ জিটির মতো ৮০ জিটিতেও স্বতন্ত্র রিয়ার প্যানেল ডিজাইন থাকবে। অনর ৮০ প্রোতেও স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপ ব্যবহার করা হয়েছে। সম্প্রতি ডিভাইসটি বাজারে আনা হয়েছে। স্মার্টফোনটিতে ৬ দশমিক ৭৮ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে প্যানেলের পাশাপাশি পিল আকারের ক্যামেরা মডিউল ডিজাইন রয়েছে।
কার্ভড এজ ডিজাইনের স্ক্রিনের রেজল্যুশন ১২২৪X২৭০০ পিক্সেল। এতে প্রিলোডেড হিসেবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউজার ইন্টারফেস ৭ দেয়া হয়েছে। হ্যান্ডসেটটিতে ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।
অনর ৮০ প্রো ডিভাইসে ৫০ ও ২ মেগাপিক্সেলের ডুয়াল সেলফি ক্যামেরা সেটআপ রয়েছে। স্মার্টফোনটির পেছনে ১৬০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর রয়েছে। ডিভাইসটিতে শক্তি জোগাতে ৪ হাজার ৮০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ও ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে। নিরাপত্তার জন্য ডিভাইসটিতে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেয়া হয়েছে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ই-মেইল পাঠাতে চ্যাটজিপিটি ব্যবহার করবে মাইক্রোসফট

বার্তাকক্ষ ,,ওপেনএআইয়ের কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক চ্যাটজিপিটি বর্তমানে প্রযুক্তি খাতের অন্যতম আলোচ্য বিষয়। সম্প্রতি আরেকটি পরিষেবায়...

গেমিং কোম্পানিতে হামলায় নতুন ম্যালওয়্যার

বার্তাকক্ষ ,,বিভিন্ন গেমিং ও গ্যাম্বলিং কোম্পানিকে লক্ষ্যবস্তুতে পরিণত করে নতুন ধরনের ম্যালওয়্যার আক্রমণের অভিযোগ...

মেটাভার্সে পুলিশিংয়ের উপায় খুঁজছে ইন্টারপোল

বার্তাকক্ষ ,,অনলাইন দুনিয়ায় ‘মেটাভার্স’ নতুন ঝুঁকি তৈরি করতে পারে বলে আশঙ্কা করছে ইন্টারপোল। আন্তর্জাতিক...