Thursday, February 2, 2023
হোম রাজনীতি১০ ডিসেম্বর নয়াপল্টনেই গণসমাবেশ করা হবে: রিজভী

১০ ডিসেম্বর নয়াপল্টনেই গণসমাবেশ করা হবে: রিজভী

Published on

সাম্প্রতিক সংবাদ

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্যামনগরে ঘের ব্যবসায়ির মৃত্যু

আলমগীর হায়দার, শ্যামনগর সাতক্ষীরার শ্যামনগরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ঘের ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি)...

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩

রামপাল সংবাদদাতা বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট) তামার তারসহ চোর চক্রের ৩...

ঘুস ছাড়া কাগজ দেন না ভূমি কর্মকর্তা

বার্তাকক্ষ ,,দর কষাকষি করে প্রকাশ্যেই ঘুস নেন রাজশাহীর বড়কুঠি মহানগর ভূমি অফিসের ইউনিয়ন ভূমি...

ইভার আত্মহত্যা প্ররোচনাকারীদের আটক ও শাস্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক বাঘারপাড়ার সৈয়দ মাহমুদপুর গ্রামে গৃহবধূ সদরের বাগডাঙ্গা গ্রামের মেয়ে ইভা খাতুন আত্মহত্যা প্ররোচনাকারীদের...

বার্তাকক্ষ আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই বিএনপি ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
সোমবার (২৮ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান। ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে বিএনপির প্রচার উপ-কমিটির উদ্যোগে এ মতবিনিময় সভা হয়।
রিজভী বলেন, দেশের গণমাধ্যম নানাভাবেই চাপে পড়ে। আমাদের সমাবেশ নিয়ে গণমাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন হবে বলেই আমাদের প্রত্যাশা। সরকার বিএনপির সমাবেশের অনুমতি নিয়ে তাণ্ডব চালাচ্ছে। কখনো অনুমতি দেয় কখনো দেয় না। অনেক সময় অনুমতি দিলেও শারীরিক আক্রমণ করছে। ২২ আগস্ট থেকে এ পর্যন্ত আটজন নেতা মারা গেছেন। সর্বশেষ আমাদের সাবেক এমপি (পটুয়াখালী-৩ আসনের সাবেক এমপি ও পটুয়াখালী জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক, গলাচিপা উপজেলা বিএনপি সাবেক সভাপতি মো. শাহজাহান খান) মারা গেছেন। সরকারের আক্রমণ থেকে জনপ্রতিনিধি থেকে শুরু করে কেউ বাদ যায়নি।
তিনি বলেন, আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। বাধা-বিপত্তি এলেও কর্মসূচি চলবে। আপনারা জানেন আমাদের সমাবেশ ঘিরে নানা ধরনের প্রতিবন্ধকতা তৈরি করা হয়। পরিবহন ধর্মঘট দেওয়া হয়। বিএনপির সমাবেশ শেষ হলে তাদের ধর্মঘটও শেষ হয়ে যায়।
রিজভী আরও বলেন, ঢাকার সমাবেশ নিয়ে এখনো আমাদের আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। গণমাধ্যমে জানতে পারছি, সরকার অন্য জায়গায় অনুমতি দিতে চায়। আমাদের সিদ্ধান্ত হচ্ছে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই সমাবেশ হবে। এখানে অতীতেও আমরা অনেকগুলো বড় সমাবেশ করেছি। গণসমাবেশ সুন্দর ও সুশৃঙ্খল করার দায়িত্ব আমাদের।
এসময় ঢাকা বিভাগীয় গণসমাব সফলের করার লক্ষ্যে গঠিত কমিটির সমন্বয়ক আবদুস সালাম আজাদ বলেন, আমাদের দাবি-দাওয়া মেনে নিলে তো সমাবেশ করা লাগবে না। তারা আমাদের দাবিসমূহ মানলেই হলো। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। তবে যেখানেই বাধা আসবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে। জিয়া পরিবারের জন্মই হয়েছে দেশের মানুষের জন্য।
তিনি বলেন, ১০ ডিসেম্বর নয়াপল্টনে আমরা দুপুর ১২টা থেকে বিকেল ৫টার মধ্যে গণসমাবেশ শেষ করবো। কারণ, সবদিক বিবেচনায় নয়াপল্টন অপেক্ষাকৃত নিরাপদ। সরকার বাধা দিলে বুঝতে হবে তাদের দূরভিসন্ধি রয়েছে। আজকে দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সরকার পতনের কোনো বিকল্প নেই।
মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে গঠিত প্রচার উপ-কমিটির আহ্বায়ক মীর সরফত আলী সপু ও সদস্য সচিব প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল।
এসময় উপস্থিত ছিলেন প্রচার উপ-কমিটির নেতা আ ক ম মোজাম্মেল হক, ওমর ফারুক সাফিন, আকরামুল হাসান, ফেরদৌস আহমেদ খোকন, তাঁতী দলের আবুল কালাম আজাদ, মজিবুর রহমান প্রমুখ।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

পদযাত্রা বন্ধ করে নির্বাচনের দিকে যাত্রা করেন, বিএনপিকে কাদের

বার্তাকক্ষ ,,বিএনপিকে পদযাত্রা বন্ধ করে নির্বাচনের দিকে যাত্রা করতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক...

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হেরে গেলেন হিরো আলম

বার্তাকক্ষ ,,সাম্প্রতিক সময়ে অনলাইন কিংবা অফলাইন- সর্বত্র আলোচিত নাম আশরাফুল হোসেন আলম ওরফে হিরো...

উপ-নির্বাচনে সুষ্ঠু ভোটের মধ্য দিয়ে গণতন্ত্রের বিজয় হয়েছে: কাদের

বার্তাকক্ষ ,,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির ছেড়ে দেওয়া ছয় আসনে উপ-নির্বাচনে...