Monday, February 6, 2023
হোম জাতীয়এনআইডি ইসির অধীনের রাখার দাবিতে আল্টিমেটাম

এনআইডি ইসির অধীনের রাখার দাবিতে আল্টিমেটাম

Published on

সাম্প্রতিক সংবাদ

নিপাহ ভাইরাস : সতর্ক হোন

নিপাহ ভাইরাসের সংক্রমণ বাড়ছে। ইতোমধ্যে দেশের ২৮ জেলায় এই ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে বলে...

ফাত্তাহ তানভীর রানার গল্প: প্রেমিকরা-প্রেমিকারা

শিয়া মসজিদ থেকে তাজমহল রোড ধরে একটু সামনে এগোলে রাস্তার ধারে অনেকগুলো বাড়ির মধ্যে...

মাথাপিছু আয় কমে ২৭৯৩ ডলার

বার্তাকক্ষ ,,দেশের মানুষের মাথাপিছু আয় কমে দুই হাজার ৭৯৩ ডলারে নেমে এসেছে। চূড়ান্ত হিসাবে...

৫ মেডিক্যাল কলেজের কার্যক্রম স্থগিত, একটি বাতিল

বার্তাকক্ষ ,,আইন ও নীতিমালা অনুসারে মানসম্পন্ন শিক্ষা কার্যক্রম পরিচালনা না করায় পাঁচটি বেসরকারি মেডিক্যাল...

বার্তাকক্ষ জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) অনুবিভাগ নিজেদের অধীনে রাখা এবং প্রেষণে পদায়ন বন্ধ করার দাবিতে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) কর্মকর্তারা। এই সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে পরের দিন থেকেই আন্দোলনে নামবেন তারা।
কর্মসূচির অংশ হিসেবে ৫ ডিসেম্বর কালোব্যাজ ধারণ এবং ৮ ডিসেম্বর কলম বিরতি পালন করার কথা বলা হয়েছে। এর মধ্যে দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচির দিকে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা। ঘোষিত কর্মসূচি নির্বাচন কমিশন সচিবালয়, এনআইডি, নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট ও মাঠপর্যায়ের সব কার্যালয়ে একযোগে পালন করা হবে। তবে ইতোমধ্যে ঘোষিত নির্বাচনি কর্মযজ্ঞ এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স অ্যাসোসিয়েশন একটি সভা করে এমন সিদ্ধান্ত নেয়। পরে মঙ্গলবার (২৯ নভেম্বর) লিখিত সিদ্ধান্তগুলো ইসি সচিব ও প্রধান নির্বাচন কমিশনারকে দেন তারা।কর্মকর্তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে– এনআইডি সেবা কার্যক্রম নির্বাচন কমিশনের অধীনে রাখা এবং নির্বাচন কমিশন সচিবালয়ে সব ধরনের প্রেষণে পদায়ন বন্ধ ও শূন্য পদ পূরণে নির্বাচন কমিশন কর্তৃক দৃশ্যমান কার্যকর পদক্ষেপ গ্রহণ, কমিশন প্রস্তাবিত ইভিএম প্রকল্প লজিস্টিকসহ (ওয়্যারহাউজ ও যানবাহন) অনুমোদন ও প্রস্তাবিত সাংগঠনিক কাঠামো দ্রুততম সময়ে বাস্তবায়ন করা।
এদিকে এনআইডি অনুবিভাগকে ইসি থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে নেওয়ার সিদ্ধান্ত সরকারেরই এমন মন্তব্য করে ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, এনআইডি সরকারি সিদ্ধান্তের বিষয়। নির্বাচন কমিশন স্পষ্ট বলেছে সরকারি সিদ্ধান্ত। সরকার যেভাবে চাইবে আমাদের সেভাবে বাস্তবায়ন করতে হবে। আমাদের সিদ্ধান্তের সঙ্গে কর্মকর্তাও একমত পোষণ করেছেন।
এর আগে একই দাবিতে সিইসি এবং সচিব বরাবর একাধিকবার স্মারকলিপি দেন নির্বাচন কমিশন কর্মকর্তারা। ইতোমধ্যে নির্বাচন কমিশনার মো. আলমগীর জানিয়েছেন, তারা এ নিয়ে রাষ্ট্রপতির সিদ্ধান্তের অপেক্ষায় থাকবেন। রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত দেবেন সেটাই হবে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

১৯৭১- এর নৃশংতার জন্য পাকিস্তানকে ক্ষমা চাওয়ার আহ্বান

বার্তাকক্ষ ,,১৯৭১-এ বাংলাদেশিদের ওপর চালানো নৃশংসতার জন্য পাকিস্তানকে ক্ষমা চাওয়ার কথা বলেছেন পররাষ্ট্রমন্ত্রী একে...

‘জনশুমারির চূড়ান্ত প্রতিবেদনের জন্য অপেক্ষা কঠিন হয়ে যাচ্ছে’

বার্তাকক্ষ ,,সংসদীয় এলাকার সীমানা পুনর্নির্ধারণে জনশুমারির চূড়ান্ত প্রতিবেদনের জন্য অপেক্ষায় থাকা কঠিন হয়ে যাচ্ছে...

সবাইকে কর দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বার্তাকক্ষ ,,প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে তাদের কর প্রদানের আহ্বান জানিয়ে বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট কাটিয়ে...