Wednesday, February 8, 2023
হোম আইন আদালতআদালতের হাজতখানা থেকে মুক্ত আমান-জুয়েল

আদালতের হাজতখানা থেকে মুক্ত আমান-জুয়েল

Published on

সাম্প্রতিক সংবাদ

অতিরিক্ত আবেদনময়ী হওয়াই কাল হলো সালমা হায়েকের!

বার্তাকক্ষ ,,হলিউড অভিনেত্রী সালমা হায়েক অতিরিক্তি আবেদনময়ী হওয়ার কারণে কমেডি সিনেমা থেকে বাদ পড়তেন-...

নতুন সিনেমায় বুবলী

বার্তাকক্ষ ,,এরইমধ্যে চলচ্চিত্রে সফলতার সঙ্গেই অর্ধযুগ পার করছেন চিত্রনায়িকা শবনম বুবলী। এই সময়ে বেশকিছু...

জ্যোতির ‘আগুনের পাখি’

বার্তাকক্ষ ,,সর্বশেষ ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছেন জ্যোতিকা জ্যোতি। এবার তিনি...

ঐশ্বরিয়া অন্তঃসত্ত্বা!

বার্তাকক্ষ ,,হেঁটে এয়ারপোর্ট থেকে বেরিয়ে আসছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। পরনে সাদা...

বার্তাকক্ষ রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেফতার ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূইয়া জুয়েল জামিন পেয়েছেন। রাতে তারা আদালতের হাজতখানা থেকে মুক্ত হন।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন। এরপর তাদের আইনজীবী জামিননামা দাখিল করেন। তাদের বিরুদ্ধে অন্য মামলা না থাকায় সিএমএম আদালতের হাজতখানা থেকে তাদের ছেড়ে দেয় পুলিশ।
এদিন বিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। বিএনপির ২৩ জনের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
এদিন আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১৫ আসামির সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। এসময় আমানউল্লাহ আমান ও আব্দুল কাদের ভূইয়া জুয়েলের জামিন আবেদন করেন তার আইনজীবী। শুনানি শেষে বিচারক রিজভীসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আমান ও জুয়েলের জামিন মঞ্জুর করেন।
বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য পাওয়া যায় বলে জানায় পুলিশ।
কারাগারে যাওয়া উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী প্রমুখ।
বুধবার (৮ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে। এসময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরকদ্রব্য পাওয়া যায় বলে জানায় পুলিশ।
অভিযান চলাকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।
সংঘর্ষের ঘটনায় ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করে পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।
মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- বিএনপি চেয়ারপাসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

বিচারকের সঙ্গে দুর্ব্যবহার হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন নীলফামারীর বার সভাপতি

বার্তাকক্ষ ,,আদালতে বিশৃঙ্খলা সৃষ্টি, আইন-আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন এবং বিচারকের সঙ্গে অপেশাদার, আক্রমণাত্মক ও...

ঢাকার দুই মেয়র-রাজউক চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

বার্তাকক্ষ ,,রাজধানী ঢাকার রাস্তা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও গাড়ি পার্কিং বন্ধে রায় দিয়েছিলেন...

শ্রম আদালতে ২৪ হাজার মামলা, দ্রুত নিষ্পত্তির উদ্যোগ মন্ত্রণালয়ের

বার্তাকক্ষ ,,শ্রম আদালতে বছরের পর বছর চলমান মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করতে একাধিক পদক্ষেপ নিয়েছে...