Thursday, February 2, 2023
হোম আইন আদালতসোহরাওয়ার্দীর নিরাপত্তা বলয় এখন কাজ করবে গোলাপবাগে: ডিবি প্রধান

সোহরাওয়ার্দীর নিরাপত্তা বলয় এখন কাজ করবে গোলাপবাগে: ডিবি প্রধান

Published on

সাম্প্রতিক সংবাদ

আইএমএফের ঋণ প্রথম কিস্তির ৫০৯৪ কোটি টাকা পেলো বাংলাদেশ

বার্তাকক্ষ ,,আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ঋণের ৪৭৬.১৭ মিলিয়ন ডলারের প্রথম কিস্তি বাংলাদেশে এসেছে। বাংলাদেশি...

সাত মাসে রপ্তানি আয় ৩২.৪৪৭ বিলিয়ন ডলার

বার্তাকক্ষ ,,লক্ষ্যে স্থির হলো হলো রপ্তানি আয়। চলতি ২০২২-২৩ অর্থবছরের জুলাই-জানুয়ারি সাত মাসে রপ্তানি...

শীতজনিত রোগে ১০২ জনের মৃত্যু

বার্তাকক্ষ ,,শীতজনিত রোগে গত বছরের ১৪ নভেম্বর থেকে চলতি বছরের ২ ফেব্রুয়ারি পর্যন্ত সারা...

অভয়নগরে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, অভয়নগর অভয়নগরে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি রক্ষায় উপজেলা আওয়ামী লীগের সঙ্গে পূজা উদযাপন...

বার্তাকক্ষ ১০ ডিসেম্বর গণসমাবেশ করার জন্য বিএনপি আজ শুক্রবার যে মাঠের অনুমতি চেয়েছে, সেখানেই তাদের অনুমতি দেওয়া হয়েছে। এই তথ্য জানিয়েছে অতিরিক্ত পুলিশ কমিশনার ও ডিবি প্রধান হারুন অর রশিদ বলেন, আমরা সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে যে নিরাপত্তা বলয় তৈরি করেছিলাম, একই নিরাপত্তার ব্যবস্থা আমরা গোলাপবাগ মাঠেও দেবো।শুক্রবার ( ৯ ডিসেম্বর) বিকালে ৪টায় ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ডিবি প্রধান বলেন, গতকাল আমাদের কমিশনার স্যারের সঙ্গে যখন আলোচনা হয়েছিল তখন তারা (বিএনপি প্রতিনিধি দল) বলেছিলেন তারা দুইটা ভেন্যু পছন্দ করেছেন। এই দুইটা হচ্ছে কমলাপুর স্টেডিয়াম, আর মিরপুর বাংলা কলেজ মাঠ। কিন্ত তারা আবার আজ চাইলেন গোলাপবাগ মাঠ। সেটাও আমরা আমাদের কমিশনার স্যারের সঙ্গে কথা বলেছি। গোলাপবাগ মাঠেই সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।
অনুমতি পাওয়ার পরপরই সমাবেশস্থলে বিএনপিকর্মীদের জমায়েত শুরুঅনুমতি পাওয়ার পরপরই সমাবেশস্থলে বিএনপিকর্মীদের জমায়েত শুরু
সমাবেশকে ঘিরে নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শর্ত তো আগের শর্তই থাকবে। আমাদের পর্যাপ্ত পুলিশ সেখানে রয়েছে। পোশাকে এবং সাদা পোশাকে সেখানে অনেক পুলিশ কাজ করবে। এর আগে আমরা সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে যে নিরাপত্তা বলয় তৈরি করেছিলাম, একই নিরাপত্তার ব্যবস্থা আমরা গোলাপবাগ মাঠে দেবো। আমরা ইতোমধ্যে কাজ করছি। আশেপাশের এলাকাগুলোও তদারকি করছি। যেন এই সমাবেশকে কেন্দ্র করে কোনও অরাজকতা তৈরি না হয়।
তিনি বলেন, এই লক্ষ্যে আমাদের পুলিশ পোশাক এবং সাদা পোশাকে কাজ করছে। আজও তারা (বিএনপি) এসে আবেদনপত্র জমা দিয়ে গেছেন। সেখানে তারা চেয়েছেনই গোলাপবাগ মাঠ। আমাদের কমিশনার তাদের গোলাপবাগ মাঠেই দিয়ে দিয়েছেন। আমি মনে করি তাদের তো আর কোনও সমস্যা নেই। আমরা সবসময় মনে করি তারা একটি সুন্দর সমাবেশ করবেন। কোথাও কোন বিশৃঙ্খলা করবেন না। এজন্য আমাদের পর্যাপ্ত পুলিশ চারপাশে এবং আশেপাশের এলাকাগুলোতে কাজ করবে।
গ্রেফতার হওয়া বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলামগীর এবং মির্জা আব্বাসকে রিমান্ডে নিয়ে চেয়ে আবেদন করেছেন কিনা এমন এক প্রশ্নের জবাবে হারুন অর রশিদ বলেন, আমরা জিজ্ঞাসাবাদ শেষে তাদের কোর্টে পাঠিয়েছি। আমরা মনে করি কোর্টে চলে গেছে। এখনও আমরা কোনও রিমান্ড চাই না।
তিনি বলেন, আমাদের যে সিকিউরিটি প্ল্যান, আমরা মনি করি না কোনও হামলার আশঙ্কা আছে। এরপরও আমরা পর্যাপ্ত পুলিশ রেখেছি যাতে এ ধরনের ঘটনা ঘটাতে না পারে।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

বার ও বেঞ্চ একই পরিবারের দুটি সন্তান: আইনমন্ত্রী

বার্তাকক্ষ ,,আইনজীবীদের উদ্দেশে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বার এবং বেঞ্চ একই পরিবারের দুটি সন্তান।...

বইমেলায় স্টল পেতে আদর্শ প্রকাশনীর রিট

বার্তাকক্ষ ,,অমর একুশে বইমেলায় আদর্শ প্রকাশনীকে স্টল বরাদ্দ না দেওয়ার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে...

ঢাবি অধ্যাপক রহমত উল্লাহর একাডেমিক কার্যক্রমে বাধা নেই

বার্তাকক্ষ ,,খন্দকার মোশতাক আহমদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক ড....