Tuesday, February 7, 2023
হোম খেলাইংল্যান্ডকে হারিয়ে সেমিতে ফ্রান্স

ইংল্যান্ডকে হারিয়ে সেমিতে ফ্রান্স

Published on

সাম্প্রতিক সংবাদ

উন্মুক্ত হোক মালয়েশিয়া শ্রমবাজার

মালয়েশিয়া শ্রমবাজার নিয়ে দীর্ঘসময় জটিলতা চলছে। বারবার উদ্যোগ নিলেও ফলপ্রসূ হচ্ছে না। দুদিনের সফরে...

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি তৃতীয় বর্ষের ফল প্রকাশ

বার্তাকক্ষ ,,জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের ডিগ্রি তৃতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ...

আশংকাজনক হারে বাড়ছে মুখের ক্যান্সার

বার্তাকক্ষ ,,বিশ্বে ক্যান্সারে মোট মৃত্যুর কারণের মধ্যে মুখের ক্যান্সার নবম। বিশ্বে সকল ক্যান্সারের মধ্যে...

১২ দিনেই শাহরুখের পাঠানের আয় ৮৩২ কোটি রুপি

বার্তাকক্ষ ,,চার বছর পর ফিরেই একের পর এক রেকর্ড গড়ে চলেছেন শাহরুখ খান। তার...

বার্তাকক্ষ:
হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। আক্রমণ পাল্টা আক্রমণে উত্তেজনার পারদ ছড়িয়েছে ফ্রান্স ও ইংল্যান্ডের ম্যাচ। ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যাওয়া ফ্রান্সের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতে ৫৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান ইংলিশ তারকা ফুটবলার হ্যারি কেইন।
আক্রমণ পাল্টা আক্রমণের এই ম্যাচে ৭৭ মিনিটে অলিভার গিরুদ হেড থেকে গোল করে ফের ফ্রান্সকে ২-১ গোলে এগিয়ে দেন । যদিও এর কিছু সময় পর ৮৩ মিনিটের মাথায় আরো একটি পেনাল্টির সুযোগ পায় ইংল্যান্ড। সেই সুযোগ এবার কাজে লাগাতে ব্যর্থ হন তারকা ফুটবলার হ্যারি কেইন। ফলে সমতা ফেরানোর নিশ্চিত সুযোগ মিস করে ইংলিশরা। আর এতেই ভাগ্য ফেরানোর কঠিন লড়াইয়ে আর গোল শোধ করতে পারেনি ইংল্যান্ড। ফলে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে ইংলিশদের। খেলার ১৭ মিনিটের মাথায় অরেলিয়েন টিচুয়ামেনির গোলে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। সেমিফাইনালে পৌঁছে যাবার স্বপ্ন নিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের সর্বশেষ ম্যাচে মাঠে নেমেছিল ফ্রান্স ও ইংল্যান্ড। ম্যাচের ১২ নিনিটে প্রথম গোলের সুযোগ পায় ফ্রান্স। ডান পাশ থেকে ডেম্বেলের ক্রসে জিরুডের হেড সোজা চলে যায় ইংলিশ গোলরক্ষক পিকফোর্ডের হাতে৷ জিরুডের আক্রমণের ঠিক ৪ মিনিট পরেই ১৭ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে দেন টিচুয়ামেনি। মাঝমাঠে গ্রিজম্যানের থেকে বল পেয়ে প্রায় ২৫ গজ দূর থেকে ডান পায়ের বুলেট গতির শটে গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। এক গোলে পিছিয়ে পড়ে মরিয়া হয়ে খেলতে থাকে ইংল্যান্ড। ২৩ মিনিটে হ্যারি কেইন দারুণ শট নিলে সেটি রুখে দেন লরিস। ২৭ নিনিটে ম্যাচে উত্তেজনা ছড়ায় হ্যারি কেইনের পেনাল্টি আপিল।
ভিএআর এর মাধ্যমে দেখা যায় ফাউলটি ডি বক্সের বাইরে হয়েছিল যার দরুণ পেনাল্টি বঞ্চিত হয় তারা। ৩০ মিনিটে আবারো হ্যারি কেইনের দূরপাল্লার বুলেট গতির শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন লরিস।ম্যাচের ৩৮ মিনিটে প্রথমবারের মত গোলের সুযোগ পান এমবাপ্পে। ডিবক্সের ভেতর তার বা পায়ের শট চলে যায় গোলবারের উপর দিয়ে। তবে দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে পেনাল্টি পেয়ে তা কাজে লাগাতে ভুল করেননি ইংলিশ তারকা ফুটবলার হ্যারি কেইন। দুই দলই শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নেমেছিল। খেলার শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠেছিল ম্যাচটি। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হয় খেলা। আগের ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছিল শক্তিশালী দুই দল। বিশ্বকাপে এর আগের দুই মোকাবেলায় দুইবারই জিতেছিল ইংল্যান্ড। এমন সুখস্মৃতি থাকলেও আজকের হাইভোল্টেজ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে হেরে বিদায় নিতে হলো ইংলিশদের।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

১৬ গোল খাওয়া ভুটানকে সমীহ করছে বাংলাদেশ

বার্তাকক্ষ ,,সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সামনে সহজ সমীকরণ। অপেক্ষাকৃত দুর্বল ভুটানের বিপক্ষে...

বোর্ডার-গাভাস্কার ট্রফি নিয়ে জয়াবর্ধনের ভবিষ্যদ্বাণী

বার্তাকক্ষ: কদিন পর শুরু হচ্ছে বহুল প্রতিক্ষীত ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার বোর্ডার-গাভাস্কার ট্রফি। এই ট্রফি পেতে ৪...

ভারতে সিরিজ জয় অ্যাশেজ জেতার থেকেও বড়: স্মিথ

বার্তাকক্ষ: ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয় অ্যাশেসজ জেতার থেকেও বড় বলে মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক...