Thursday, February 2, 2023
হোম খেলামেসির রেকর্ডের রাতে নেইমারের বিদায়

মেসির রেকর্ডের রাতে নেইমারের বিদায়

Published on

সাম্প্রতিক সংবাদ

ফেব্রুয়ারির পূর্বাভাস শীত কেটে তাপমাত্রা বাড়বে, শিলাবৃষ্টিসহ বজ্রঝড়ের শঙ্কা

বার্তাকক্ষ ,,চলতি মাসে দুটি মৃদু বা মাঝারি ধরনের শৈত‌্যপ্রবাহ বয়ে যেতে পারে। মাসের দ্বিতীয়ার্ধে...

স্মার্ট বাংলাদেশ গড়তেই নতুন শিক্ষাক্রম : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক যশোরে শুরু হয়েছে ৬দিন ব্যাপী ৫১তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। আজ সকাল ১১টায়...

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দৈন্যদশা, শিক্ষার্থী ৮ শিক্ষক ২

মোরেলগঞ্জ সংবাদদাতা বাগেরহাটের মোরেলগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর উপস্থিতি দিন দিন কমে যাচ্ছে। প্রত্যন্ত অঞ্চলের...

ফাল্গুন ও ভালোবাসা দিবসে পছন্দের ফ্যাশন

বার্তাকক্ষ ,,বসন্ত সন্নিকটে। ফাগুন উৎসবের আনন্দ পূর্ণ করতে লা রিভ নিয়ে এসেছে ফাল্গুন কালেকশন...

বার্তাকক্ষ:
ফুটবল মানেই ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ। দুদলের মুখোমুখি খেলা হোক বা না হোক কথার লড়াইয়ে মেতে থাকবে সমর্থকরা। লাতিন আমেরিকার এই দুই প্রতিবেশীর প্রতিদ্ব›িদ্বতার প্রভাব কেবল আমাদের দেশেই নয়, পুরো পৃথিবীতেই পড়ে। দুদলের খেলার সময় দুভাগে বিভক্ত হয় সারা বিশ্ব। দেশ দুটির সমর্থনে বিভক্ত হয় পরিবারের সদস্যরা, বিভক্ত হয় প্রিয়জনরাও। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে গতকাল মাঠে নামে আর্জেন্টিনা ও ব্রাজিল। ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে চোখের জলে বিদায় নিয়েছে নেইমারের ব্রাজিল। অন্যদিকে মেসি-মার্টিনেজের দুর্দান্ত পারফরম্যান্সে নেদারল্যান্ডসকে হারিয়েছে আর্জেন্টিনা।
এ ম্যাচে আর্জেন্টিনার হয়ে অনন্য এক রেকর্ড গড়েন অধিনায়ক লিওনেল মেসি। নেদারল্যান্ডসের বিপক্ষে গোল করায় ফিফা বিশ্বকাপে ১০ গোল হয় তার। এই বিশ্বকাপেই তিনি করেন ৪ গোল। এর মাধ্যমে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা বনে যান মেসি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে ১০ গোল আছে গ্যাব্রিয়েল বাতিস্তুতারও। অস্ট্রেলিয়ার বিপক্ষে গোলটি করে ছাড়িয়ে যান কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে। লিওনেল মেসি ২০০৬ বিশ্বকাপে সার্বিয়া ও মন্টেনিগ্রোর বিপক্ষে প্রথম গোল পান। ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জার্মানির বিপক্ষে হেরে বাদ পড়ার আগ পর্যন্ত সব কটি ম্যাচ খেলেও কোনো গোল করতে পারেননি তিনি। ২০১৪ বিশ্বকাপে দলকে ফাইনালে তোলার পথে ৪ গোল করেছিলেন মেসি। ফাইনালে জার্মানির বিপক্ষে হেরে গেলেও সে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জিতে নেন তিনি। অন্যদিকে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্রাজিল। তা সত্ত্বেও দলের বড় তারকা নেইমার এ ম্যাচে অনন্য এক রেকর্ড গড়েন। দুর্দান্ত এক গোলে ব্রাজিলের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডে পেলেকে স্পর্শ করেন তিনি।  ক্রোয়েশিয়ার জমাট রক্ষণে একের পর এক আছড়ে পড়ছিল সব প্রচেষ্টা। অবশেষে অতিরিক্ত সময়ে গিয়ে ডেডলক ভাঙেন নেইমার। দলকে এগিয়ে নেয়া গোলে বসেন কিংবদন্তির পাশে। ব্রাজিলের ইতিহাসে সর্বোচ্চ গোলের তালিকার শীর্ষে এখন দুটি নাম- পেলে ও নেইমার। আন্তর্জাতিক ফুটবলে পেলে ও নেইমারের গোল এখন সমান ৭৭টি। ২০১৯ সালে কোপা আমেরিকা জিতেছিলেন নেইমার। কিন্তু বিশ্বকাপ কিছুতেই জেতা হচ্ছে না তার। তিনবার বিশ্বকাপ খেলে ফেললেও এখনো ট্রফি অধরা।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

বাংলাদেশ সফরের দল ঘোষণা করেছে ইংল্যান্ড

বার্তাকক্ষ: মার্চে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড। এই দুটি সিরিজের...

মাশরাফির অপেক্ষায় সিলেট

বার্তাকক্ষ: বিপিএলে উড়ছে সিলেট স্ট্রাইকার্স। উড়ছেন মাশরাফি বিন মুর্তজাও। ১০ ম্যাচে ৮ জয়ে সিলেটের সেরা...

এমবাপ্পের জোড়া পেনাল্টি মিস মেসিদের গোলে পিএসজির জয়

বার্তাকক্ষ: ম্যাচের শুরুতেই জোড়া পেনাল্টি পায় পিএসজি। কিন্তু কিলিয়ান এমবাপ্পের মিসে লিড নিতে পারেনি প্যারিসের...