Monday, February 6, 2023
হোম আন্তর্জাতিকফাইনালে ওঠার খুশিতে আর্জেন্টিনার রাজপথে জনসমুদ্র

ফাইনালে ওঠার খুশিতে আর্জেন্টিনার রাজপথে জনসমুদ্র

Published on

সাম্প্রতিক সংবাদ

নিপাহ ভাইরাস : সতর্ক হোন

নিপাহ ভাইরাসের সংক্রমণ বাড়ছে। ইতোমধ্যে দেশের ২৮ জেলায় এই ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে বলে...

ফাত্তাহ তানভীর রানার গল্প: প্রেমিকরা-প্রেমিকারা

শিয়া মসজিদ থেকে তাজমহল রোড ধরে একটু সামনে এগোলে রাস্তার ধারে অনেকগুলো বাড়ির মধ্যে...

মাথাপিছু আয় কমে ২৭৯৩ ডলার

বার্তাকক্ষ ,,দেশের মানুষের মাথাপিছু আয় কমে দুই হাজার ৭৯৩ ডলারে নেমে এসেছে। চূড়ান্ত হিসাবে...

৫ মেডিক্যাল কলেজের কার্যক্রম স্থগিত, একটি বাতিল

বার্তাকক্ষ ,,আইন ও নীতিমালা অনুসারে মানসম্পন্ন শিক্ষা কার্যক্রম পরিচালনা না করায় পাঁচটি বেসরকারি মেডিক্যাল...

বার্তাকক্ষ সেমিফাইনালে ক্রোয়েশিয়ার স্বপ্ন গুঁড়িয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ ফুটবলের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। মঙ্গলবারের (১৩ ডিসেম্বর) ম্যাচে মেসি নৈপুণ্যে ৩-০ গোলে জিতেছে আলবিসেলেস্তারা। এদিন আর্জেন্টিনার জয় নিশ্চিত হতেই কানায় কানায় পরিপূর্ণ কাতারের লুসাইল স্টেডিয়ামে শুরু হয় নীল-সাদা ঢেউ। তার সঙ্গে পাল্লা দিয়ে রীতিমতো জনসমুদ্রে পরিণত হয়েছিল আর্জেন্টাইন রাজধানী বুয়েন্স আয়ার্সের রাজপথগুলো। সেখানে নেচে-গেয়ে হৈ-হুল্লোড় করে ফাইনালের ওঠার খুশি উদযাপন করেছেন হাজার হাজার মানুষ।
বলা যায়, সেমিফাইনালে এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো ডিফেন্সিভ খেলেছে আর্জেন্টিনা। অর্থাৎ, নিজের দুর্গ সামলে প্রতিপক্ষের ডেরায় পাল্টা আক্রমণের কৌশল নিয়েছিলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। আর তাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সুপারস্টার লিওনেল মেসি।
ম্যাচের শুরু থেকে ক্রোয়েশিয়া বেশিরভাগ সময় বল দখলে রাখলেও গোলের সুযোগ তৈরি করতে পারছিল না। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ভয়ঙ্কর হয়ে ওঠে আর্জেন্টিনা। ম্যাচের ৩২ মিনিটেই পেনাল্টি পায় তারা। এই সুযোগ কাজে লাগিয়ে স্পট কিক থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। আর তাতেই উৎফুল্ল হয়ে ওঠেন ভক্ত-সমর্থকেরা।
এরপর ম্যান সিটি স্ট্রাইকার হুলিয়ান আলভারেজকে আরও একটি গোল করিয়েছেন মেসি। আলভারেজ নিজের অসাধারণ দক্ষতায় করেছেন আরও এক গোল। শেষপর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি বাহিনী।
আর সঙ্গে সঙ্গে রাস্তায় নেমে আসে বুয়েন্স আয়ার্সবাসী। মঙ্গলবার ঐতিহাসিক প্লাজা দে লা রিপাবলিকের বিখ্যাত ওবেলিস্ক স্মৃতিস্তম্ভের চারপাশে তৈরি হয় জনসমুদ্র। পতাকা, ব্যানার-ফেস্টুন উড়িয়ে, নীল-সাদা জার্সি পরে, মেসির মাস্ক মুখে, শরীর নীল-সাদা রঙে রাঙিয়ে ফাইনালে ওঠার খুশি উদযাপন করেছেন হাজার হাজার আর্জেন্টাইন।
আন্তর্জাতিক গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে বুয়েন্স আয়ার্সে উল্লাসের ছবি ও ভিডিও। ভক্তদের এখন একটাই চাওয়া, ৩৬ বছরের খরা কাটিয়ে শিরোপা ‍জিতুক আর্জেন্টনা। স্বরণীয় হোক মেসির শেষ বিশ্বকাপটা।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

১৯৭১- এর নৃশংতার জন্য পাকিস্তানকে ক্ষমা চাওয়ার আহ্বান

বার্তাকক্ষ ,,১৯৭১-এ বাংলাদেশিদের ওপর চালানো নৃশংসতার জন্য পাকিস্তানকে ক্ষমা চাওয়ার কথা বলেছেন পররাষ্ট্রমন্ত্রী একে...

‘জনশুমারির চূড়ান্ত প্রতিবেদনের জন্য অপেক্ষা কঠিন হয়ে যাচ্ছে’

বার্তাকক্ষ ,,সংসদীয় এলাকার সীমানা পুনর্নির্ধারণে জনশুমারির চূড়ান্ত প্রতিবেদনের জন্য অপেক্ষায় থাকা কঠিন হয়ে যাচ্ছে...

সবাইকে কর দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বার্তাকক্ষ ,,প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে তাদের কর প্রদানের আহ্বান জানিয়ে বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট কাটিয়ে...