Thursday, February 2, 2023
হোম লাইফ স্টাইলবিয়ের আগে হবু বর ত্বকের যত্ন নেবেন যেভাবে

বিয়ের আগে হবু বর ত্বকের যত্ন নেবেন যেভাবে

Published on

সাম্প্রতিক সংবাদ

হজ কার্যক্রমে অংশ নেওয়ার অনুমতি পেলো ৭৪৭ এজেন্সি

বার্তাকক্ষ ,,চলতি বছর হজ কার্যক্রমে অংশ নিতে প্রাথমিকভাবে ৭৪৭টি এজেন্সিকে অনুমতি দিয়েছে সরকার। বুধবার...

জীবননগরে পাওয়ার টিলারের চাকায় পিষ্ট হয়ে ব্যবসায়ীর মৃত্যু

জীবননগর সংবাদদাতা চুয়াডঙ্গার জীবননগরে পাওয়ার টিলারের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেছে গরু ব্যবসায়ীর । বৃহস্পতিবার...

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্যামনগরে ঘের ব্যবসায়ির মৃত্যু

আলমগীর হায়দার, শ্যামনগর সাতক্ষীরার শ্যামনগরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ঘের ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি)...

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ আটক ৩

রামপাল সংবাদদাতা বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের (বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট) তামার তারসহ চোর চক্রের ৩...

বার্তাকক্ষ বিয়েতে শুধু কনেকেই নয় বরং বরের সৌন্দর্যও দেখেন উপস্থিত সবাই। যদিও বিয়ের কয়েকমাস আগ থেকেই নারীরা রূপচর্চায় ব্যস্ত থাকেন। এদিক দিয়ে আবার পুরুষরা পিছিয়ে।যেহেতু বিয়ে সবার জীবনেরই একটি স্মরণীয় দিন, তাই সব পুরুষেরই উচিত এ দিনে যতটা সম্ভব নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করা। এজন্য প্রয়োজন প্রস্তুতির।
তাই বিয়ের আগ থেকে পুরুষেরও উচিত ত্বকের যত্ন নেওয়া। এক্ষেত্রে আপনি যদি ব্যস্তও থাকেন, তাহলে একটু সময় বের করে নিন রূপচর্চার জন্য। জেনে নিন কীভাবে হবু বরেরা ত্বকের যত্ন নেবেন-
মুখ পরিষ্কার করুন
বেশিরভাগ পুরুষরাই ঠিকমতো মুখ পরিষ্কার করেন না। আর ঠিকমতো মুখ না ধোয়ার কারণে ত্বক থেকে ময়লা ও জীবাণুও সহজে দূর হয় না। শুধু পানির ঝাপটা নিলেই কিন্তু মুখ পরিষ্কার হয় না।এখন থেকে নিয়মিত মুখ পরিষ্কারের জন্য ভালো মান ও স্কিনটোন অনুযায়ী ফেসওয়াশ ব্যবহারের অভ্যাস করুন। এক্ষেত্রে ভুলে কিন্তু সাবান ব্যবহার করবেন না। এত ত্বকের পিএইচ এর মাত্রা কমে যায় ও ত্বক হয়ে ওঠে আরও শুষ্ক।অন্যদিকে ফেসওয়াশ ব্যবহার করলে ত্বকের ময়লা, তেল বা অবাঞ্ছিত দূষণকারী অপসারণ হবে আবার ত্বকও থাকবে কোমল।
সিটিএম রুটিন মানুন
ত্বকের যত্ন নিতে সবারই মানতে হবে সিটিএম। সি অর্থ হলো ক্লিনজিং, টি’তে টোনিং ও এম অর্থ ময়েশ্চারাইজিং। ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কারের পর গোলাপ জলের মতো টোনার ব্যবহার করুন ত্বকে।এরপর ত্বকের ধরন অনুসারে ভালো একটি ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না। না হলে ত্বকের শুষ্কতা বাড়বে ও ব্রণের উৎপাত ঘটতে পারে। সকালে ও রাতে নিয়ম মেনে সিটিএম ব্যবহার করুন।
এক্সফোলিয়েট করুন
ত্বকের গভীর থেকে ময়লা ও জীবাণু দূর করার জন্য এক্সফোলিয়েট বা স্ক্রাব করা জরুরি। এতে ত্বকের মৃত কোষ ও ব্ল্যাকহেডস দূর হবে। এজন্য একটি ভালো মানের স্ক্রাব ব্যবহার করুন।হাতে অল্প পরিমাণে ফেস স্ক্রাব নিন ও ভেজা মুখে বৃত্তাকার গতিতে ম্যাসাজ করুন। কপাল, চিবুক ও নাকের আশপাশে ভালো করে ম্যাসাজ করে স্ক্রাব করুন। এরপর পানি মুখ পরিষ্কার করুন।
নিয়মিত সেলুনে যান
বিয়ের কিছুদিন আগ থেকে নিয়মিত সেলুনে ঢুঁ মারুন। থ্রেডিং, ফেসিয়াল, ওয়াক্সিং, ফেস ম্যাসাজ, ব্লিচ, ফেস প্যাক বা চুল কাটা ইত্যাদি করতে পারেন।এখন অনেক সেলুনেই বর প্যাকেজের আওতায় বেশ কিছু সেবা নিতে পারবেন। এজন্য আগে থেকে সেলুনে অ্যাপয়েন্টমেন্ট নিন।
ফেস মাস্কের ব্যবহার
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ও রোদে পোড়া ত্বকের দাগ দূর করতে ব্যবহার করুন ফেস মাস্ক। এজন্য ঘরোয়া উপাদানে ভরসা রাখুন। চাইলে এক মিনিটেও আপনি তৈরি করতে পারবেন ফেস মাস্ক।ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ব্যবহার করুন বেসন ও দুধের ফেসপ্যাক। রোদে পোড়া দাগ দূর করতে মাখুন দুধ ও টমেটো ব্লেন্ড করা মিশ্রণ ও পরিষ্কার ত্বকের জন্য লেবু ও মধু মিশিয়ে ব্যবহার করু ত্বকে। এরপর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।
সূত্র: ওয়েডিং বাজার

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

ফাল্গুন ও ভালোবাসা দিবসে পছন্দের ফ্যাশন

বার্তাকক্ষ ,,বসন্ত সন্নিকটে। ফাগুন উৎসবের আনন্দ পূর্ণ করতে লা রিভ নিয়ে এসেছে ফাল্গুন কালেকশন...

দাম্পত্য জীবনে স্বামীর চেয়ে স্ত্রীর সুখ গুরুত্বপূর্ণ, বলছে গবেষণা

বার্তাকক্ষ ,,সংসার সুখের হয় রমণীর গুণে, এ কথা যেমন সত্যি, ঠিক তেমনই সংসারে পুরুষের...

পা ফাটছে, কঠিন রোগের লক্ষণ নয় তো?

বার্তাকক্ষ ,,শীতে বাতাসে আর্দ্রতার পরিমাণ কমতে শুরু করে। ফলে ঠান্ডা আবহাওয়ায় ত্বক রুক্ষ হয়ে...