Monday, February 6, 2023
হোম শহর-গ্রামযশোরযবিপ্রবিতে নানা কর্মসূচিতে মহান বিজয় দিবস উদযাপন

যবিপ্রবিতে নানা কর্মসূচিতে মহান বিজয় দিবস উদযাপন

Published on

সাম্প্রতিক সংবাদ

নিপাহ ভাইরাস : সতর্ক হোন

নিপাহ ভাইরাসের সংক্রমণ বাড়ছে। ইতোমধ্যে দেশের ২৮ জেলায় এই ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে বলে...

ফাত্তাহ তানভীর রানার গল্প: প্রেমিকরা-প্রেমিকারা

শিয়া মসজিদ থেকে তাজমহল রোড ধরে একটু সামনে এগোলে রাস্তার ধারে অনেকগুলো বাড়ির মধ্যে...

মাথাপিছু আয় কমে ২৭৯৩ ডলার

বার্তাকক্ষ ,,দেশের মানুষের মাথাপিছু আয় কমে দুই হাজার ৭৯৩ ডলারে নেমে এসেছে। চূড়ান্ত হিসাবে...

৫ মেডিক্যাল কলেজের কার্যক্রম স্থগিত, একটি বাতিল

বার্তাকক্ষ ,,আইন ও নীতিমালা অনুসারে মানসম্পন্ন শিক্ষা কার্যক্রম পরিচালনা না করায় পাঁচটি বেসরকারি মেডিক্যাল...

যবিপ্রবি প্রতিনিধি:
যশোর শহরস্থ মণিহারের বিজয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে শহীদদের রূহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাতসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (যবিপ্রবি) মহান বিজয় দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। যবিপ্রবির মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু আজ শুক্রবার সূর্যোদয়ক্ষণে বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে সকাল ৯টায় যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের পক্ষ থেকে যশোর শহরের মণিহারে বিজয় স্মৃতিস্তম্ভে বিশ^বিদ্যালয় পরিবারের সদস্যদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান। পরে যবিপ্রবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকেও বিজয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর কালেক্টরেট ভবনের মূল ফটক থেকে বিজয় শোভাযাত্রা নিয়ে বিশ^বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের পক্ষ থেকে যশোর শহরের বকুলতলাস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন। একে একে বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতি, শহীদ মসিয়ূর রহমান হল ও শেখ হাসিনা ছাত্রী হলের পক্ষ থেকেও বিজয় দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। অনুরূপভাবে বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালেও বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। যবিপ্রবি সাংবাবিক সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে বের করা হয় বিজয় শোভাযাত্রা।
বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শোভাযাত্রা শেষে আয়োজিত সংক্ষিপ্ত সভায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, আমাদেরকে শহীদের রক্তের প্রতিদান দিতে হবে। যে দেশ শহীদের রক্তের প্রতিদান দিতে পারে না, সে দেশ কখনো তার স্বাধীনতার লক্ষ্য অর্জন করতে পারে না। পৃথিবীর একমাত্র দেশ বাংলাদেশ, যেখানে এতো রক্তের বিনিময়ে বিজয় অর্জিত হয়েছে। তাই আসুন আমরা সকলে মিলে এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করি, একটি ক্ষুধা ও দারিদ্র মুক্ত সমাজ গড়ি। আশা করি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহীত ভিশন-২০৩১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়নে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পরিবারের সকল সদস্য এক হয়ে কাজ করব। বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাংলাদেশের মহান বিজয় অর্জনে নিহত সকল শহীদের রূহের মাগফিরাত কামনায় বাদ জুমা বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিশ^বিদ্যালয়ের দুটি হলে শিক্ষার্থীদের উন্নতমানের খাবারও পরিবেশন করা হয়। দিনব্যাপী এসব কর্মসূচিতে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদ, রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, ড. মো. মেহেদী হাসান, ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এইচ. এম. জাকির হোসেন, ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, ড. মো. তানভীর ইসলাম, ড. মো. আব্দুল্লাহ আল মামুন, ড. মো. হাফিজ উদ্দিন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানা, সাধারণ সম্পাদক তানভীর ফয়সালসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। এ ছাড়া কর্মসূচিগুলোতে উপস্থিত ছিলেন যবিপ্রবির বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানগণ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ।

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

স্ত্রী হত্যা, স্বামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ

আব্দুল আলিম, সাতক্ষীরা সাতক্ষীরায় যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের...

সরে গেছে বাঘ : স্বস্তিতে বনরক্ষিরা

কামরুজ্জামান হাওলাদার, বাগেরহাট সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সুপতি স্টেশনের চান্দেশ্বর অফিস এলাকায় থেকে...

আ.লীগের রাজনীতিতে সক্রিয় পৌরসভার মেয়র সহিদুজ্জামান

মইন উদ্দিন খান, কোটচাঁদপুর মটর সাইকেল শো-ডাউন নিয়ে, দীর্ঘ দুই বছর পর আবারও আওয়ামী...