Thursday, February 2, 2023
হোম আন্তর্জাতিকঅতিরঞ্জিত তথ্য প্রচার, মাস্কের টেসলাকে ২২ লাখ ডলার জরিমানা

অতিরঞ্জিত তথ্য প্রচার, মাস্কের টেসলাকে ২২ লাখ ডলার জরিমানা

Published on

সাম্প্রতিক সংবাদ

মোদীর বিদেশ সফর, খরচ জানালো সরকার

বার্তাকক্ষ ,,২০১৯ সাল থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ বার বিদেশ সফর করেছেন। তাতে...

নিজেকে ধোনির মতো মনে হচ্ছে হার্দিক পান্ডিয়ার

বার্তাকক্ষ ,,টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক এখন হার্দিক পান্ডিয়া। যদিও এখনও স্থায়ী দায়িত্ব পাননি। তবে, তার...

নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস করে লাভবান হতেন তারা

বার্তাকক্ষ ,,রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ও উত্তরপত্র ফাঁস করে আসছিল সংঘবদ্ধ জালিয়াত চক্র।...

আইএমএফের ঋণ প্রথম কিস্তির ৫০৯৪ কোটি টাকা পেলো বাংলাদেশ

বার্তাকক্ষ ,,আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ঋণের ৪৭৬.১৭ মিলিয়ন ডলারের প্রথম কিস্তি বাংলাদেশে এসেছে। বাংলাদেশি...

বার্তাকক্ষ ,, বিজ্ঞাপন আইন লঙ্ঘনের অভিযোগে ইলন মাস্কের গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলা ইনকর্পোরেটেডকে ২২ লাখ ডলার জরিমানা করবে দক্ষিণ কোরিয়ার দুর্নীতি পর্যবেক্ষক সংস্থা।মঙ্গলবার (৩ জানুয়ারি) দক্ষিণ কোরিয়ার ফেয়ার ট্রেড কমিশন এক বিবৃতিতে জানায়, টেসলা তার বৈদ্যুতিক গাড়ির ড্রাইভিং পরিসীমা এবং চার্জ করার গতি, সেই সঙ্গে জ্বালানি সাশ্রয়ের আনুমানিক খরচের ভুয়া তথ্য এবং অতিরঞ্জিত করে প্রচার করেছে।ইলন মাস্কের নেতৃত্বাধীন কোম্পানিটি গত ফেব্রুয়ারিতে তার কোরিয়ান-ভাষার ওয়েবসাইটে বিজ্ঞাপন পরিবর্তন করে। তখন থেকেই কোরিয়ার ওই সংস্থাটি তদন্ত শুরু করে।ইলেকট্রনিক কমার্স অ্যাক্ট লঙ্ঘনের জন্য টেসলার ওপর আরও ১ মিলিয়ন ওয়ান অতিরিক্ত জরিমানা ধার্য করবে সংস্থাটি। কারণ গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি তার বাতিল করা নীতি সম্পর্কে গ্রাহকদের পর্যাপ্ত তথ্য সরবরাহ করেনি।
দেশটির পরিবহন মন্ত্রণালয়ের তথ্য মতে, গত সেপ্টেম্বরের শেষ নাগাদ, ২০১৫ সালে স্থানীয়ভাবে অফিস খোলার পর থেকে টেসলা দক্ষিণ কোরিয়ায়
৪৫ হাজার ৮১২টি বৈদ্যুতিক গাড়ি বিক্রি করেছে। ফলে এটি স্থানীয় বাজারে ১৩ শতাংশ জায়গা দখল করেছে। যেখানে এর আগে রয়েছে হুন্দাই মোটর করপোরেশন এবং কিয়া করপোরেশন।
টেসলার কোরিয়া শাখার তরফে এ নিয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।
মার্কিন গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ও টুইটারের নতুন মালিক ইলন মাস্ক সম্প্রতি বিশ্বের শীর্ষ ধনীর খেতাব হারিয়েছেন। টুইটার কেনার পর থেকে বিড়ম্বনা যেন পিছু ছাড়ছে না এই ধনকুবেরের। জানা গেছে, এবার টুইটারের সান ফ্রান্সিসকো অফিসে ভাড়া না দেওয়ার অভিযোগে মামলা হয়েছে
এর আগেও টুইটারের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ উঠে। এ মাসের শুরুতেই দুটি চার্টার্ড বিমান ব্যবহার করেও ভাড়া না মেটানোর অভিযোগে মামলা হয় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।
জানা গেছে, সান ফ্রান্সিসকোতে টুইটারের অফিস স্পেস ভাড়া বাবদ ১ লাখ ৩৬ হাজার ২৫০ ডলার বকেয়া পড়েছে।ভবনের মালিক কলম্বিয়া রেটের দাবি করেছেন, গত ১৬ ডিসেম্বর টুইটারকে নোটিস পাঠানো হয়েছিল। এতে বলা হয়,, হার্টফোর্ড বিল্ডিংয়ের ৩০ তলায় টুইটারের অফিসের ভাড়া বাকি পড়বে আগামী ৫ দিনের মধ্যে। দ্রুত বকেয়া ভাড়া মিটিয়ে দেওয়া হোক।কলম্বিয়ার অভিযোগ, নির্ধারিত সময়সীমা পেরিয়ে গেলেও ভাড়া মেটায়নি টুইটার। সেকারণে গত বৃহস্পতিবার সান ফ্রান্সিসকোর একটি আদালতে এই মর্মে মামলা করা হয় বলেও জানান তিনি।
গত ১৩ ডিসেম্বর নিউইয়র্ক টাইমসের একটি খবরে বলা হয়, এ সপ্তাহে টুইটার তার সদর দপ্তর, বা তার অন্য কোনো অফিসের ভাড়া দেয়নি।
সূত্র: ব্লুমবার্গ

spot_img
spot_img

এধরণের সংবাদ আরো পড়ুন

মোদীর বিদেশ সফর, খরচ জানালো সরকার

বার্তাকক্ষ ,,২০১৯ সাল থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ বার বিদেশ সফর করেছেন। তাতে...

লন্ডভন্ড করপোরেট সাম্রাজ্য আদানি গ্রুপের ভবিষ্যৎ কী?

বার্তাকক্ষ ,,আক্রমণের মুখে পড়া গৌতম আদানির জন্য নতুন কিছু নয়। ১৯৯৮ সালে ভারতীয় এ...

অবিবাহিত তরুণীদের নিয়ে বিজেপির সম্মেলন

বার্তাকক্ষ অবিবাহিত তরুণীদের নিয়ে জাতীয় সম্মেলন করতে যাচ্ছে কেন্দ্রের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। ভারতের...